উত্তরবঙ্গ

রাজ্য সড়ক সংস্কারের দাবিতে ৩ জায়গায় অবরোধ স্থানীয়দের

সংবাদদাতা, নাগরাকাটা: বেহাল রাস্তা নতুন করে বানিয়ে দেওয়ার দাবিতে মঙ্গলবার একই সড়কের তিনটি জায়গায় অবরোধ করলেন ভুক্তভোগী বাসিন্দারা। মালবাজার থেকে বড়দিঘি যাওয়ার রাজ্য সড়ক মেরামত করার দাবিতে এই অবরোধ হয়। যান চলাচল স্তব্ধ হয়ে যায়। সকাল সাড়ে ৮টা থেকে অবরোধ শুরু হয়। পাঁচ ঘণ্টা অবরোধ চলে। দুপুর দেড়টা নাগাদ পুলিস, ব্লক প্রশাসন ও পূর্তদপ্তরের অফিসাররা এসে আন্দোলনকারীদের সমস্যা মেটানোর আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বাসিন্দারা। বেলা ২টোর পর যান চলাচল স্বাভাবিক হয়। 
অবরোধকারীদের অভিযোগ, বিগত কয়েক বছর ধরে ভাঙা রাস্তা দিয়ে যাতায়াত করতে হচ্ছে। পাশাপাশি ওই রাস্তা দিয়েই ছাত্রছাত্রীরা স্কুল, কলেজ যায়। এমনকী মালবাজার শহরে যাওয়ার জন্য এটি একমাত্র রাস্তা। অবরোধকারীদের অভিযোগ, বারবার প্রশাসনের বিভিন্ন মহলে জানানো হলেও কোনও কাজ হয়নি। তাই একপ্রকার বাধ্য হয়েই তাঁরা রাজ্য সড়ক অবরোধ করেন। 
তৃণমূলের তেশিমিলা অঞ্চল সভাপতি ওয়ারেসুল আম্বিয়া বলেন, দু’বছর ধরে খানাখন্দে ভরা রাস্তা দিয়ে চলতে হচ্ছে। আমরা পূর্তদপ্তরে বহুবার জানিয়েছি, কিন্তু কাজ হয়নি। রাস্তাটি যাতে নতুন করে তৈরি করে দেওয়া হয়, সেই দাবিতে স্থানীয়দের সঙ্গে আমরাও অবরোধ করি। তিনমাস সময় দিয়েছি প্রশাসনকে। না হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। 
পূর্তদপ্তরের মালবাজারের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সৌভিক সাহা বলেন, মালবাজার থেকে বড়দিঘি যাওয়ার রাস্তাটি সংস্কারের ব্যাপারে এস্টিমেট করা হয়েছে। সেটা জলপাইগুড়ি অফিস থেকে নবান্নে গিয়েছে। অনুমোদন এলেই কাজ শুরু করে দেওয়া হবে। 
উল্লেখ্য, মালবাজার থেকে কম সময়ে জলপাইগুড়ি যেতে হলে ক্যালটেক্স মোড় দিয়ে বড়দিঘি হয়ে যেতে হয়। এই রাস্তারই বেহাল দশা নিয়ে সোচ্চার হয়েছে তেশিমিলার বাসিন্দা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দল। এদিন তেশিমিলা গ্রাম পঞ্চায়েতের ২ নম্বর গুমটিতে প্রথমে পথ অবরোধ করা হয়। পরবর্তীতে সেই বিক্ষোভ ছড়িয়ে পড়ে প্রধান মোড় এবং মহাকাল মোড়ে। মহাকাল মোড় এবং ২ নম্বর গুমটিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন উত্তেজিত গ্রামবাসীরা। ২ নম্বর গুমটি ও প্রধান মোড়ে সাধারণ গ্রামবাসী বিক্ষোভ প্রদর্শন করলেও মহাকাল মোড়ের বিক্ষোভে তৃণমূলের অঞ্চল সভাপতি সহ পঞ্চায়েত সমিতির সদস্য আরমান আরশাদ, তেশিমিলা গ্রাম পঞ্চায়েতের প্রধান জয়ন্তী বর্মন সহ গ্রাম পঞ্চায়েত সদস্যরা উপস্থিত ছিলেন।
রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ। - নিজস্ব চিত্র।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা