উত্তরবঙ্গ

অটোচালকের সঙ্গে মাদক পাচারে নেমে ফাঁসলেন মালদহের মহিলা

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, নকশালবাড়ি: এক ট্রিপেই কড়কড়ে পাঁচ হাজার টাকা! খোড়াকি আলদা! সম্ভবত এই টোপেই গ্রামের অটোচালক দাদার হাত ধরে মাদক সরবরাহের নেটওয়ার্কে শামিল হয়ে ফাঁসলেন কালিয়াচকের এক মহিলা। শনিবার রাতে মাদক কারবারের ‘সেফ জোন’ নকশালবাড়ি থেকে দুই মাদক পাচারকারীকে গ্রেপ্তার করে এমন তথ্য পেয়েছে পুলিস। ধৃতদের নাম আরজিনা খাতুন ও মহম্মদ মজলু। দু’জনেই কালিয়াচকের বাসিন্দা। এনিয়ে পরপর দু’দিনে নকশালবাড়ি থেকে পাকড়াও তিনজন মাদক পাচারকারী। গোয়েন্দাদের সন্দেহ, নেপালকে টার্গেট করেই সংশ্লিষ্ট এলাকায় সক্রিয় হয়েছে মাদক সিন্ডিকেট। 
দার্জিলিং জেলা পুলিস জানিয়েছে, মাদক পাচারের অভিযোগে ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। পাশাপাশি মাদক কারবার রুখতে ওই এলাকায় নজরদারিও বাড়ানো হয়েছে। মাদক পাচারের খবর পেয়ে ওই রাতে রথখোলা রেলগেটের কাছে অভিযান চালায় নকশালবাড়ি থানার পুলিস। তারা ঘটনাস্থল থেকে ওই দু’জনকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, মালদহের গোলাপগঞ্জে আরজিনা ও চরিঅনন্তপুরে মজলুর বাড়ি। দু’টি গ্রামই বাংলাদেশ সীমান্তবর্তী। দু’জনেই নিজেদেরকে ভাই-বোন বলে পরিচয় দেয়। মজলুর ব্যাগ থেকে ব্রাউন সুগার ভর্তি পাঁচটি প্লাস্টিকের প্যাকেট বাজেয়াপ্ত হয়। যার মোট ওজন ৪৯০ গ্রাম। এরপর দু’জনকেই গ্রেপ্তার করা হয়।
ধৃতদের জেরা করার পর পুলিস জানিয়েছে, মজলু পেশায় অটোচালক। ২৫ দিন ধরে মাদক পাচারের চক্রের সঙ্গে জড়িত বলে জানিয়েছে। কয়েকদিন আগেও মাদক নিয়ে এদিকে এসেছিল। এটা তার দ্বিতীয় ট্রিপ ছিল। প্রতি ট্রিপে মেলে পাঁচহাজার টাকা। এরবাইরে খাওয়া, ট্রেন, বাস ও হোটেল ভাড়া মেলে। সম্ভবত এই টোপ দিয়েই প্রতিবেশী গ্রামের মামাতো বোনকে চক্রে শামিল করেছিল সে। 
রবিবার ধৃতদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। আদালতের নির্দেশে মজলুকে পাঁচদিনের হেফাজতে নিয়েছে নকশালবাড়ি থানা। মহিলাকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতরা মালদহ থেকে ট্রেনে নকশালবাড়ি আসে। এই কনসাইনমেন্ট নিয়ে তারা পানিট্যাঙ্কিতে যেত। সেখানে কোনও ব্যক্তির কাছে তা হস্তান্তর করত। ওই ব্যক্তির খোঁজ চলছে। 
নেপাল সীমান্তবর্তী নকশালবাড়িতে মাদক কারবারিদের দৌরাত্ম্য বেড়েছে। গত শুক্রবার রাতে রথখোলা থেকেই ৯৪ গ্রাম মাদক সহ একজন গ্রেপ্তার হয়। ওই ঘটনার একদিন পর আরও দু’জন মাদক পাচারকারী পাকড়াও। পুলিস জানিয়েছে, মাদক কারবারিদের রুখতে এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা