উত্তরবঙ্গ

বিশ্বকবির প্রয়াণ দিবস পালিত উত্তরবঙ্গে

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: বুধবার মংপুতে ২২শে শ্রাবণ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস পালিত হয়। কবির প্রতিকৃতিতে মাল্যদান করেন তাকদহ আরআর ব্লক উন্নয়ন আধিকারিক মনোজকুমার পাহাড়ি। অনুষ্ঠানে লোকপ্রসার প্রকল্প ও দার্জিলিং জেলার শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। সমতল শিলিগুড়ি থেকে অনেকেই মংপুতে যান। শিলিগুড়ি পুরসভার উদ্যোগেও পালিত হয় বিশ্বকবি রবীন্দ্রনাথের প্রয়াণ দিবস। 
সকালে মেয়র বাঘাযতীন পার্কে রবীন্দ্রমঞ্চের পাশে কবির মূর্তিতে মাল্যদান করেন। বাঘাযতীন পার্কে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সুর্য সেন মহাবিদ্যালয়ে বিশ্বকবির একটি আবক্ষ মূর্তি উন্মোচন করা হয়। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানেও রবীন্দ্রনাথের প্রয়াণ দিবস পালন করা হয়েছে। 
জলপাইগুড়ি জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের পক্ষ থেকে কবিগুরুর প্রয়াণ দিবস পালন করা হয়। রবীন্দ্র ভবনের সভাকক্ষের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি সদর মহকুমা শাসক তমোজিৎ চক্রবর্তী, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক স্বরূপ বিশ্বাস প্রমুখ। 
কবির মূর্তিতে মাল্যদানের পাশাপাশি রবীন্দ্রসঙ্গীত, রবীন্দ্রনৃত্য, আবৃতি, কর্ম ও জীবন কাহিনির মধ্যে দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। কোচবিহারের ঐতিহ্যবাহী ল্যান্স ডাউন হলে অনুষ্ঠানের উদ্বোধন করেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। ( নিজস্ব চিত্র।)
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা