উত্তরবঙ্গ

অডিওলজিস্টই নেই, ইএনটি বিভাগে অডিওমেট্রি অনিয়মিত, রায়গঞ্জ মেডিক্যালে ভোগান্তি রোগীদের

সংবাদদাতা, রায়গঞ্জ: অডিওলজিস্ট না থাকায় কানের শ্রবণ ক্ষমতার পরীক্ষা নিয়মিত হচ্ছে না রায়গঞ্জ মেডিক্যাল কলেজে। যার জেরে পরীক্ষা করতে এসেও ঘুরে যেতে হচ্ছে রোগীদের। ভোগান্তির শিকার হচ্ছেন রোগীরা। মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ মেডিক্যালে বহির্বিভাগে নাক-কান-গলা বিভাগে ডাক্তার দেখাতে প্রচুর রোগী আসেন। কানের সমস্যা নিয়ে মেডিক্যালে ডাক্তার দেখাতে আসা রোগীদের শ্রবণ ক্ষমতা কতটা রয়েছে, জানতে অডিওমেট্রি মেশিনে পরীক্ষা করা হয়। কিন্তু অডিওলজিস্ট না থাকায় পরীক্ষা হচ্ছে না। যিনি ছিলেন তিনি সাত মাস আগেই পদত্যাগ করে চলে গিয়েছেন। এখন একজন সহকারী অডিওলজিস্ট দিয়ে কোনওরকম চলছে পরীক্ষা। 
রোগীদের অভিযোগ, পরীক্ষার জন্য আসতে বলা হলেও, অডিওমেট্রি পরীক্ষা হচ্ছে না। রায়গঞ্জের বাসিন্দা শুভঙ্কর রায় তাঁর ছেলের কানের পরীক্ষা করার জন্য রায়গঞ্জ মেডিক্যালের বহির্বিভাগে ডাক্তার দেখান। পরে পরীক্ষার জন্য আসতে বলা হয়। কিন্তু নির্ধারিত দিনে এসেও পরীক্ষা হচ্ছে না। শুভঙ্কর বলেন, মঙ্গলবার ছেলেকে ডাক্তার দেখানো হয়। তিনি পরীক্ষা করাতে বলেন।
শুক্রবার পরীক্ষা করাতে এলে বলা হয় মেশিন নষ্ট, পরীক্ষা হচ্ছে না।
রায়গঞ্জ মেডিক্যালের এক আধিকারিক বলেন, সহকারী অডিওলজিস্টকে শুধু রায়গঞ্জ মেডিক্যালই নয়, জেলা স্বাস্থ্যদপ্তরের বিভিন্ন স্বাস্থ্য শিবির, ইসলামপুর সুপারস্পেশালিটি হাসপাতালও যেতে হয়। তিনি বাইরে গেলে মেডিক্যালে অডিওমেট্রি পরীক্ষা হয় না। 
ওই আধিকারিকও বলছেন, মেডিক্যালের জন্য একজন অডিওলজিস্ট প্রয়োজন। তবেই এই সমস্যার সমাধান সম্ভব।
রায়গঞ্জের এমএসভিপি প্রিয়ঙ্কর রায় জানান, বিষয়টি সম্পূর্ণ জেলা স্বাস্থ্যদপ্তর দেখে। সমস্যার কথা স্বাস্থ্যদপ্তরকে জানানো হয়েছে। একজন অডিওলজিস্ট নিয়োগ করলে এই সমস্যা মিটে যাবে।
তবে মেশিন খারাপ বলে রোগীদের ঘুরিয়ে দেওয়ার বিষয়টি মানতে চাননি এমএসভিপি। উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্যদপ্তরের অতিরিক্ত স্বাস্থ্য আধিকারিক মলয় আদক বলেন, মেশিন নষ্ট হয়নি। অডিওলজিস্ট নেই বলেই হয়তো ঘুরিয়ে দেওয়া হচ্ছে রোগীদের। দ্রুত ওই পদে একজন অডিওলজিস্ট নিয়োগ করা হবে। 
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা