উত্তরবঙ্গ

হিলকার্ট রোড ও সেভক রোড সংযোগকারী রাস্তা বন্ধে দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: হিলকার্ট রোড ও সেভক রোডের সংযোগকারী মোহন বাগান লেন বন্ধ। গ্যাসের পাইপ লাইন পাততে রবিবার এই সিদ্ধান্ত নিয়েছে পুলিস ও প্রশাসন। আগামী ১০ দিনের জন্য রাস্তা বন্ধ থাকবে। এজন্য পালপাড়া ও দুর্গানগরের বাসিন্দারা চরম বেকায়দায় পড়েছেন। শুধু তাই নয়, শহরের লাইফ লাইন হিলকার্ট রোডে যানজটের মাত্রাও বেড়েছে। পুজোর মুখে স্থানীয়দের একাংশ এনিয়ে রীতিমতো ক্ষুব্ধ। 
শিলিগুড়ির ডেপুটি পুলিস কমিশনার (ট্রাফিক) বিশ্বচাঁদ ঠাকুর অবশ্য বলেন, পুজোর আগে গ্যাসের পাইপ লাইন পাতার কাজ শেষ হবে বলেই গ্যাস কোম্পানি জানিয়েছে। তাই সবদিক খতিয়ে দেখার পর ওই রাস্তাটি বন্ধ করা হয়েছে। এতে খুব বেশি সমস্যা হবে না বলেই আশা করছি। সমস্ত পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে। 
শিলিগুড়ি শহরের উপর দিয়ে গ্যাসের পাইপ লাইন পাতার পরিকল্পনা অনেকদিনের। প্রস্তাবিত সেই প্রকল্পের কাজে শুক্রবার হাত দিয়েছে হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড। এজন্য এদিন সকাল থেকে হিলকার্ট রোড ও সেভক রোডের সংযোগকারী মহানন্দা নদীর ধার দিয়ে যাওয়া রাস্তাটি বন্ধ করা হয়েছে। এরজেরে হিলকার্ট রোড থেকে কুমোরটুলি ও দুর্গানগরগামী কোনও যানবাহন মহানন্দা ক্লাবের পাশ দিয়ে যাতায়াত করতে পারছে না। কিংবা কুমোরটুলি, মহাকালপল্লি, দশরথপল্লি প্রভৃতি এলাকার বাসিন্দারা বাইক নিয়ে মহানন্দা ক্লাবের পাশ দিয়ে হিলকার্ট রোডে উঠতে পারছেন না। পুজোর মুখে স্থানীয় বাসিন্দারা এনিয়ে রীতিমতো ক্ষুব্ধ। তাঁদের একাংশের বক্তব্য, রাস্তাটি আরও আগে বন্ধ করে গ্যাসের পাইপ পাতার কাজ করতে পারত প্রশাসন। কিংবা পুজোর পর সেই কাজ করতে পারত। তাঁদের অভিযোগ, পুজোর মুখে সেই কাজ করায় দুর্ভোগ বেড়েছে। 
পুলিস ও প্রশাসনের কর্তারা অবশ্য বলেন, পুজোর পর সংশ্লিষ্ট রাস্তা আরও ব্যস্ত থাকবে। কারণ সেই এলাকা দিয়েই যেতে হয় মহানন্দার নিরঞ্জন ঘাটে। আর গ্যাসের পাইপ লাইন পাতার কাজ জরুরি। তাই গুরুত্ব দিয়ে পুজোর আগেই সেই কাজ শেষ করার চেষ্টা চলছে। রাস্তাটি বন্ধ থাকায় কুমোরটুলি ছাড়া অন্য এলাকার বাসিন্দাদের তেমন সমস্যা হবে না বলেই আশা করছি। 
(কাজের জন্য বন্ধ শিলিগুড়ির মোহন বাগান লেন।-নিজস্ব চিত্র)
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা