উত্তরবঙ্গ

বালুরঘাটে কাল থেকে পকেট রুটে বাস ধর্মঘট

সংবাদদাতা, পতিরাম: পুজোর আগে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিল বালুরঘাট মোটর ওনার্স অ্যাসোসিয়েশন। কাল, মঙ্গলবার থেকে বালুরঘাট মহকুমার সমস্ত পকেট রুটে বাস বন্ধ থাকবে বলে জানিয়েছে সংগঠন।
রবিবার বিকেলে বালুরঘাট বাসস্ট্যান্ডে বাস মালিকরা বৈঠক করে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাস মালিকদের দাবি, জাতীয় ও রাজ্য সড়কে টোটোর দাপাদাপি বাড়লেও প্রশাসন অভিযানে নামে না। ফলে বালুরঘাট থেকে হিলি, তপন, কুমারগঞ্জ সহ একাধিক রুটে বাস চালাতে গিয়ে ক্ষতির মুখে পড়ছেন তাঁরা। বেআইনি টোটোর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হলেও ব্যবস্থা না নেওয়ায় ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছেন। মূল রুটগুলিতে বাস চলবে। তবে, বালুরঘাট থেকে হিলি, তপন, কুমারগঞ্জ, চিঙ্গিসপুর, বাঙালীপুর, সাফানগর, ডাঙ্গারহাট, কামালপুর, ঠাকুরপুরা, বটুন সহ অন্য পকেট রুটগুলিতে বাস, ট্রেকার পরিষেবা বন্ধ রাখা হবে। এবিষয়ে মোটর ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক মানস চৌধুরী বলেন, টোটোর বিরুদ্ধে অভিযানের দাবি নিয়ে প্রশাসনের সঙ্গে একাধিকবার বৈঠক করেছি। কোনও ব্যবস্থা না নেওয়ায় আমাদের ক্ষতি বাড়ছে। তাই মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য পকেট রুটগুলিতে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। 
সংগঠনের প্রাক্তন সভাপতি মহাবীর সারগীর দাবি, পারমিট কিংবা বৈধ কাগজ ছাড়াই টোটোগুলি অবাধে জাতীয় ও রাজ্য সড়কগুলিতে দাপিয়ে বেড়াচ্ছে। বাস আসার আগেই টোটোগুলি যাত্রী নিয়ে চলে যাচ্ছে। আগের তুলনায় অনেক বাস মালিকরা তুলে নিয়েছেন। প্রশাসন অভিযান  না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। 
দক্ষিণ দিনাজপুর জেলার আঞ্চলিক পরিবহণ দপ্তরের আধিকারিক অনুপম চক্রবর্তী বলেন, ধর্মঘট নিয়ে সোমবার প্রশাসনিক বৈঠক করা হবে।
দু বছর আগেও একবার বালুরঘাট থেকে সমস্ত বাস বন্ধ করা হয়েছিল। সেবারও মালিকরা টোটোর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন। কিন্তু সমস্যা না মেটায় ফের একই পথে হাঁটছেন বাস মালিকরা। তাঁরা জানিয়েছেন, প্রশাসনের সঙ্গে কোনও আলোচনা না করেই সরাসরি আন্দোলনে নেমেছেন। 
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা