উত্তরবঙ্গ

‘জলের গান’-এর রাহুলের বাড়িতে হামলা, মর্মাহত দিনহাটার শিল্পীমহল

মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা: ২০২৩ সালের জানুয়ারি মাসে ভারতে এসেছিল বাংলাদেশের বিখ্যাত ব্যান্ড ‘জলের গান’। দিনহাটায় অনুষ্ঠান করেছিল তারা। তাদের গানে মজেছিলেন আপামর দিনহাটাবাসী। গানের মাধ্যমে আপন করে নিয়েছিল দিনহাটাকে। বাংলাদেশের রাজনীতিতে পট পরিবর্তনের পরেই আক্রান্ত হল জলের গান। ব্যান্ডের সদস্য গায়ক রাহুল আনন্দের ঢাকার বাড়িতে আক্রমণ করেছে দুর্বৃত্তরা। পুড়িয়ে দিয়েছে রাহুলের বাড়ি। ভস্মীভূত হয়ে গিয়েছে সঙ্গীতের জন্য ব্যবহার করা রাহুলের তৈরি অগুন্তি বাদ্যযন্ত্র। সেই খবর এসেছে দিনহাটায়। প্রিয় গায়কের সঙ্গে এমন ঘটনায় মন ভারাক্রান্ত দিনহাটাবাসীর। 
দিনহাটার বিশিষ্ট সঙ্গীত শিল্পী আবৃত্তি তালুকদার বলেন, রাহুলদার গান শুনতে বাংলার বিভিন্ন প্রান্তে আমি গিয়েছি। একজন সঙ্গীত শিল্পী হিসেবে ওঁর সঙ্গে দীর্ঘদিনের পরিচয়। ২০২৩ সালে দিনহাটাতে গান করতে এসে আমাদের বাড়িতে এসেছিলেন ব্যান্ডের সদস্যরা। তাঁদের সঙ্গে মঞ্চে আমিও একটি গান গেয়েছিলাম। কোচবিহার শহর ঘুরে তাঁরা বাংলাদেশে ফিরে যান। পরবর্তীতে নিয়মিত যোগাযোগ ছিল। গত রবিবার শেষ কথা হয় মেসেজে। সেই দেশের উদ্ভূত পরিস্থিতিতে তাঁদের জন্য প্রার্থনা করতে বলেছিলেন। রাহুলদার বাড়িতে আক্রমণ হয়েছে। তবে খোঁজ পেয়েছিলাম তিনি সহ তাঁর পরিবার সুস্থ রয়েছে। অনেক যন্ত্রাংশ নিখোঁজ। প্রিয় গায়কের সঙ্গে এমন ঘটনায় বেদনাহত আমি। 
দিনহাটার আইনজীবী নীহাররঞ্জন গুপ্তা বলেন, সংস্কৃতির কোনও সীমানা হয় না। জলের গানের অনুষ্ঠান দিনহাটাতে আমি শুনেছিলাম। মনমুগ্ধ করা সেই গান এখনও হৃদয়ে দোলে। দিনহাটা স্বাস্থ্য মেলার অন্যতম উদ্যোক্তা বিশু ধর বলেন, শুধু গানের মাধ্যমেই দিনহাটাকে আপন করে নেয়নি জলের গান, তাদের ব্যবহারও ছিল মনে রাখার মতো। আবার তাদের দিনহাটাতে আমন্ত্রণ করার ইচ্ছা রয়েছে আমাদের। কিন্তু যেটা হয়েছে তাতে আমরাও মর্মাহত। 
কোচবিহারের আরএক শিল্পী জয়জিৎ বর্মন বলেন, শিল্পীদের সঙ্গে যারা এমন ব্যবহার করে, তারা আর যাই হোক ছাত্র হতে পারে না। ওই শিল্পীর বাড়িতে শুধু আগুন লাগিয়ে দেওয়া নয়, অনেক যন্ত্রও ধ্বংস করেছে দুষ্কৃতীরা। এটা মানা যায় না। ( ২০২৩  সালে কোচবিহার রাজবাড়ির সামনে জলের গানের সদস্যরা। - ফাইল চিত্র।)
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা