উত্তরবঙ্গ

বর্ষায় দুর্ভোগ বাড়ছে এনজেপি স্টেশন ও এনবিএমসিতে

সংবাদদাতা, শিলিগুড়ি: শুক্রবার সকাল থেকে ভারী বর্ষণ শুরু হতেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও এনজেপি স্টেশন চত্বর ভাসল। গত ক’দিন ধরে শিলিগুড়িতে বিক্ষিপ্ত বৃষ্টি চলছে। কিন্তু এদিন সকালে প্রবল বৃষ্টির ফলে এনজেপি স্টেশনের সামনে এবং উত্তরবঙ্গ মেডিক্যালের অনেক জায়গায় জল জমে যায়। 
মেডিক্যালের এমআরআই সেন্টার ও ব্লাড সেন্টারে যাওয়ার রাস্তা জলের তলায় চলে যাওয়ায় দুর্ভোগ বাড়ে। এতে চূড়ান্ত দুর্ভোগে পড়েন রোগী ও তাঁদের সঙ্গে আসা লোকজন। জল ভেঙে হুইল চেয়ার কিংবা ট্রলিতে করে  রোগীকে এমআরআই করাতে এনে চূড়ান্ত নাজেহাল হন পরিবারের লোকেরা। নিকাশি নালার জল ও হাসপাতালের চিকিৎসা বর্জ্য মিশ্রিত নোংরা মিশে একাকার হয়ে যাওয়ায় চূড়ান্ত অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছে মেডিক্যালে। এই জল ভেঙেই যাতায়াত করতে হচ্ছে রোগী ও পরিজনদের। ৫৫ বছরের পুরনো মেডিক্যাল কলেজের এই অব্যবস্থায় ক্ষোভ দেখা দিয়েছে সর্বত্র। 
এদিন এনজেপি স্টেশন নিয়ে ট্রেন যাত্রীদের মধ্যেও একই অসন্তোষ দেখা দেয়। এনজেপি স্টেশন আধুনিকীকরণের কাজ চলছে। স্টেশনের সামনে থাকা দীর্ঘদিনের পার্কিং জোন সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে কিছুটা দূরে রেলের মাঠে। ফলে এখন গাড়ি থেকে নেমে ট্রেনযাত্রীদের হেঁটে স্টেশনে ঢুকতে হচ্ছে। একইভাবে ট্রেন থেকে নেমে যাত্রীদের গাড়িও ধরতে হচ্ছে। এই হাঁটাপথে এতদিন কাদা জমে থাকার পর এদিনের বৃষ্টিতে জল জমেছে। এতে চূড়ান্ত দুর্ভোগে পড়েন যাত্রীরা। বৃষ্টির মধ্যেই যাত্রীরা স্টেশনে ঢুকতে নাজেহাল হন। অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। এনজেপির মতো আন্তর্জাতিক মানের স্টেশনের সামনে এই পরিবেশ কেউ মেনে নিতে পারছেন না। 
উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, এনজেপি স্টেশন আধুনিকীকরণের কাজ চলছে। সেজন্যই পার্কিং জোন সরিয়ে দেওয়ার পাশাপাশি স্টেশনের সামনের অংশে নির্মাণকাজ শুরু হয়েছে। সেকারণেই সমস্যা হচ্ছে। বৃষ্টিতে জল জমে গিয়েছে। তবে এই সমস্যা স্থায়ী নয়। যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে সবকিছু ঠিক করে দেওয়া হবে। নির্মাণ কাজ যেভাবে চলছে সেভাবেই চলবে। 
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ডাঃ সঞ্জয় মল্লিক বলেন, হাসপাতালটি বহু পুরনো। অপরিকল্পিতভাবে গড়ে ওঠার কারণেই এই সমস্যা। স্থায়ী নিকাশি ছাড়াই গড়ে উঠেছে এই হাসপাতাল। নিকাশি ব্যবস্থা না হওয়া পর্যন্ত জল জমার সমস্যা থাকবেই। পরিস্থিতি মোকাবিলার জন্য আমরা বিভিন্ন সময়ে মাটি ফেলে জায়গাটা উঁচু করছি। বিষয়টি পূর্তদপ্তরকে দেখতে বলা হয়েছে। 
এনজেপি স্টেশন, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশাপাশি এদিন ফুলবাড়ির পূর্ব ধনতলা, সিপাহিপাড়া সহ বহু জায়গায় জল জমে। নিকাশি ব্যবস্থা না থাকার কারণেই জল বের হতে পারছে না। অনেক জায়গায় রাস্তাতেও জল উঠে আসছে।  বৃষ্টিতে জল জমে বেহাল এনজেপি স্টেশন চত্বর। নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা