উত্তরবঙ্গ

পরিস্রুত জলের দাবিতে গ্রাম পঞ্চায়েতে বিক্ষোভ বিজেপির

সংবাদদাতা, বাগডোগরা: হাতে বালতি, মুখে স্লোগান-ঘোলা নয় পরিস্রুত জল চাই। পুজোর মুখে জল সমস্যা মেটানোর দাবিতে বিক্ষোভ চলল আপার বাগডোগরায়। শুক্রবার স্থানীয় বাসিন্দারা আপার বাগডোগরা পঞ্চায়েত কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান। সঙ্গে ছিল বিজেপির স্থানীয় নেতা-কর্মীদের একাংশ।  
তাঁদের অভিযোগ, প্রায় তিনবছর ধরে আপার বাগডোগরা এলাকার কয়েকটি গ্রামে পানীয় জলের সমস্যা রয়েছে। কল বসানো হলেও তাতে জল আসে না। কিছু এলাকায় জল আসলেও তা খাবার যোগ্য নয়। অনেকে বাধ্য হয়ে সেই ঘোলা জল খেয়ে অসুস্থ হয়ে পড়ছেন। যদিও পঞ্চায়েত প্রধানের দাবি, বিজেপির একটি অংশ রাজনৈতিক অভিসন্ধি পূরণ করতে স্থানীয়দের উসকে দিচ্ছে।
শিলিগুড়ি মহকুমার অন্তর্গত আপার বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের ছ’য়টি থেকে সাতটি গ্রামে পানীয় জল পৌঁছয় না বলে অভিযোগ। আপার বাগডোগরার লিচুবাগান, গদাধরপল্লি, স্ট্যালিন নগর, হোচিমিননগর, প্রধান নগর এবং রবীন্দ্রনগর সহ কয়েকটি এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। স্ট্যালিননগরের বাসিন্দা পিবি তামাং বলেন, বহুদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগছি। অনেক এলাকা জল পরিষেবা পেলেও আমাদের এলাকায় তা মেলে না। অনেক দূর থেকে পানীয় জল আনতে হয়। এই সমস্যার সমাধানের দাবি জানাচ্ছি। স্থানীয়দের সঙ্গে সুর মিলিয়ে বিজেপির আপার বাগডোগরা মণ্ডলের সাধারণ সম্পাদিকা প্রিয়াঙ্কা সরকারমিত্র বলেন, তিন বছর ধরে বিভিন্ন এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। এবিষয়ে পঞ্চায়েতের প্রধান সঞ্জীব সিনহাকে জানালে তিনি ইঞ্জিনিয়ারের ফোন নম্বর গ্রামবাসীদের দিয়ে সমস্যা জানাতে বলেন। কিন্তু, ইঞ্জিনিয়ার কোনও প্রতিক্রিয়া দেয়নি। অপরদিকে গোটা ঘটনায় আপার বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জীব সিনহার বক্তব্য, বিজেপি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এই আন্দোলন করাচ্ছে। কেন্দ্র সরকারের একটি প্রকল্প এসেছে। যাতে কেন্দ্র বলেছে ৩১শে ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করতে হবে। তাহলে কেন্দ্র কেনো সেই কাজের পদক্ষেপ নিচ্ছে না। সেই প্রকল্প যাতে সফল হয়, সেজন্য যা যা করতে হয় আমরা করেছি। আমরা আশাবাদী, কয়েকমাসের মধ্যে আপার বাগডোগরা গ্রাম পঞ্চায়েত এলাকায় পানীয় জলের সমস্যা থাকবে না।
জলের দাবিতে বিক্ষোভ। -নিজস্ব চিত্র
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা