ষষ্ঠীতে দক্ষিণ শহরতলিতে মানুষের ঢল

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা, সংবাদদাতা বারুইপুর ও বজবজ: মহালয়ার দিন থেকেই কলকাতার বেশ কিছু নামী পুজো মণ্ডপে ভিড় জমিয়েছিলেন দর্শনার্থীরা। তৃতীয়াতেই ঢল নেমেছিল রাস্তায়। শহরতলির পুজোয় সেই বাঁধ ভাঙল ষষ্ঠীর দিনে। শুরু হল প্যান্ডেল হপিং। 
ষষ্ঠীর বিকেলে ভিড় উপচে পড়ল বারুইপুরের পদ্মপুকুর থেকে শাসনের বালক সঙ্ঘ, প্রগতি সঙ্ঘ, ভাই ভাই সঙ্ঘ, ফুলতলার পুজো মণ্ডপে। একাধিক রাস্তা নো এন্ট্রি হয়ে যাওয়ায় দর্শনার্থীরা সমস্যায় পড়েন। বারুইপুরের পাশাপাশি ভিড় চোখে পড়েছে জয়নগরের মণ্ডপগুলিতেও। ভিড় নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হয় পুলিসকে। সব পুজো মণ্ডপেই ছিল কড়া পুলিসি নিরাপত্তা।
গড়িয়া বাজার পেরলেই দক্ষিণ ২৪ পরগনা জেলা শুরু। প্রবেশদ্বারে নবদুর্গা নামে বড় পুজো হয়। সন্ধ্যার সেখানে ঢল নামে দর্শনার্থীদের। একটা সময় এমন অবস্থা হয় যে, অটো ও বাস চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। নরেন্দ্রপুরের গ্রিন পার্ক কিংবা সোনারপুরের পুজো দেখতে এদিন মানুষের ঢল নামে। সন্ধ্যার পর বেশ কিছু রুটে অটো চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার ধারে ব্যারিকেড এবং আলোকসজ্জার গেটের কারণে ট্রাফিকের গতি কমে যায়। ক্যানিং মহকুমাতেও বেশ কয়েকটি নামী পুজো হয়।
সোনারপুর ও বারুইপুরের ভিড়কে চ্যালেঞ্জ ছুড়েছে মহেশতলা-বজবজের পুজো। এই অঞ্চলে একাধিক বড় পুজো হয়। কলকাতা থেকেও বহু মানুষ এই পুজো দেখতে আসেন। দুপুরের পর থেকে ভিড় সামলাতে বেশ কিছু রুটে অটো চলাচল বন্ধ করে দেয় পুলিস। রাস্তায় যেভাবে মানুষের ঢল নামে তাতে যানজটের সৃষ্টি হয়।

ছবি আছে
11Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা