বিনোদন

অর্কপ্রভর রঙিন জার্নি

পথটা কখনও পিচ্ছিল, কখনও এবড়োখেবড়ো। লক্ষ্যে পৌঁছতে গেলে পথ যে সবসময় মসৃণ গালিচা পেতে অপেক্ষা করে নেই, সেটা সবাই জানে। তাই এই ওঠাপড়াকে কোনওভাবেই ‘স্ট্রাগল’ বলতে রাজি নন অর্কপ্রভ রায়। ‘আমি কোনও দিনই স্ট্রাগল দেখিনি। কারণ আমার কাছে প্রতিটা দিনই শেখার। জুনিয়র আর্টিস্ট হিসেবে যখন কাজ করতাম, পারিশ্রমিকও পেতাম না। কিন্তু তাতেও দুঃখ হয়নি। প্রতিটি সিঁড়ি পেরতেই হবে। এই প্রতিটি স্টেপকে যদি স্ট্রাগল বলতে থাকি, তাহলে কোথাও গিয়ে থেমে যাব। ফলে স্ট্রাগলের ন্যাকামি আমার দ্বারা হয় না, হবেও না’, অকপট উচ্চারণে আত্মবিশ্বাসের সঙ্গে বললেন অভিনেতা। 
স্টার জলসার ধারাবাহিক ‘দুই শালিক’-এ অভিনেতা একেবারে অ্যাংরি ইয়াং ম্যানের মুখোশে রয়েছেন। চরিত্রের নাম দেবা। রাগী, প্রতিবাদী চরিত্র। এমন একজন ‘হিরো’র কাছে স্ট্রাগলের প্রকৃত রূপ কী? অর্কপ্রভর উত্তর, ‘যে মানুষটি মরুভূমিতে হেঁটে চলেছে। জল নেই। সেখান থেকে বেঁচে ফেরাটা স্ট্রাগল বলতে পারি।’ নিজের এই জার্নিকে ‘রঙিন’ বলতেই বেশি স্বচ্ছন্দ অর্কপ্রভ। কীরকম? অভিনেতার বর্ণনায়, ‘প্রথমে জুনিয়র আর্টিস্ট, তারপর পার্শ্ব চরিত্রে অভিনয় করেছি। মনে হয়েছিল ফোটোগ্রাফি শিখব। স্ট্রিট ফোটোগ্রাফি এখনও ভালো লাগে। সম্পাদনাও শিখেছি। মনে হয়েছে আমি পরিচালনা করব। তার জন্য দিল্লি, মুম্বই ছুটে গিয়েছি। এই এতগুলো রং আমি ইতিমধ্যেই জীবনে দেখে নিয়েছি।’ 
আপাতত ধারাবাহিকের চরিত্র ‘দেবা’য় ডুবে আছেন অর্কপ্রভ। বাস্তবকে মেনে নিয়ে ভালোর দিকে উত্তরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরন্তর।
প্রিয়ব্রত দত্ত
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ধর্মকর্মে সক্রিয় অংশগ্রহণে মানসিক তৃপ্তি ও সামাজিক সুনাম। পেশাদার শিল্পীদের শুভ সময়।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৮.২৫ টাকা১১১.৮০ টাকা
ইউরো৯০.৭১ টাকা৯৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা