Bartaman Patrika
বিকিকিনি
 

প্রদর্শনী সংবাদ 

কোজাল ১৯ নামে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে কনটেম্পোরারি আর্টিস্ট। পেন্টিংস, ভাস্কর্য ও ফোটোগ্রাফ নিয়ে প্রদর্শনীটি শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর। স্টার থিয়েটারের নটী বিনোদিনী মেমোরিয়াল আর্ট গ্যালারিতে প্রদর্শনীটি চলবে আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত। 
বিশদ
কমলার ক্রিসমাস বাজার 

ক্রাফট কাউন্সিল অব ইন্ডিয়া’র রিটেল স্টোর কমলায় চলছে ক্রিসমাস বাজার। আজ ক্রিসমাস বাজারের শেষদিন। বড়দিনে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য এখানে অনেক ধরনের আইটেম পেয়ে যাবেন। ছোট বড় সবার জন্য উপহারের ডালি সাজানো রয়েছে। 
বিশদ

14th  December, 2019
মাঝ আকাশে ক্রিসমাস মেনু 

এমিরেটস সব উৎসবেই কিছু না কিছু চমক দিয়ে থাকে। এবার তাদের নবতম সংযোজন, চল্লিশ হাজার ফুট উচ্চতায় মাঝ আকাশে উড়ানের যাত্রীদের ক্রিসমাস মেনু উপহার। এমিরেটসের মেনু তালিকায় লোভনীয় সব খাবারের সম্ভার রয়েছে। প্রায় পাঁচ লক্ষ বিমানযাত্রীকে সংস্থাটি এই পরিষেবা দেবে। 
বিশদ

14th  December, 2019
শরীর ঘিরে বিপত্তি 

শরীর থাকলেই অসুখ বিসুখ থাকবে এ তো জানা কথা। কিন্তু কিছু কিছু ছুটকো শারীরিক বিপত্তি আছে যেগুলো শুনতে অতটা সাংঘাতিক নয়, অথচ মানুষকে দুর্ভাবনায় ফেলে দেয়। যেমন, অ্যালার্জি কিংবা মাথাব্যাথা অথবা নাক দিয়ে রক্ত পড়া, শিশুদের পয়সা গিলে ফেলা ইত্যাদি। 
বিশদ

14th  December, 2019
নচিকেতা বিপজ্জনক আরও 

গায়ক নচিকেতা বরাবরই বিপজ্জনক। কোনও রাখঢাক নেই, মনের কথা পরিস্কার করে গানের ভাষায় বলে থাকেন। তাঁর হুলে শাসকদল হোক বা বিরোধী পক্ষ কিংবা আম জনতা সবাই সমানভাবে বিদ্ধ হন। কিন্তু লেখক নচিকেতাও যে এতটা বিপজ্জনক তা কে জানত! 
বিশদ

14th  December, 2019
বিবার শীতের কালেকশন 

ফ্যাশন ব্র্যান্ড ‘বিবা’ নিয়ে এসেছে তাদের শীত পোশাকের কালেকশন। এতে রয়েছে শাল স্যুট সেট, যার দাম ৪৫০০ টাকা। এতে আছে কাশ্মীরি ঘরানার কাজ করা কুর্তা, এক জোড়া সলিড রঙের ভিসকোস ট্যুইল ও একটি শাল।  
বিশদ

14th  December, 2019
স্পোর্টিং ওয়াকাথন 

সম্প্রতি সল্টলেকে অনুষ্ঠিত হয়ে গেল স্পোর্টিং ওয়াকাথন। এতে অংশ নিয়েছিলেন হাড় ও হাড়ের সংযোগস্থলের সমস্যা থেকে মুক্তি পাওয়া রোগীরা। সঙ্গে ছিলেন দুই জাতীয় ফুটবল খেলোয়াড় অর্ণব মণ্ডল ও অভ্র মণ্ডল। এর আয়োজক ছিল জয়েন্ট অ্যান্ড বোন কেয়ার হসপিটাল। 
বিশদ

14th  December, 2019
নামেজ ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন 

৫৬এ, রাজা বয়ন্ত রায় রোড, কলকাতা-২৯ এই ঠিকানায় ৩২০০ স্কোয়্যার ফুট জায়গা জুড়ে নামেজ এর প্রথম ফ্ল্যাগশিপ স্টোর খুলে গেল। স্টোরটির উদ্বোধন করেন অভিনেত্রী পাওলি দাম। মেঘালি বড়ুয়া লাহিড়ী, রুপালি বড়ুয়া, নমিতা দাসোরা এই ত্রয়ী এই দোকানের কর্ণধার।  
বিশদ

14th  December, 2019
ক্যাফে বি৬০-এর সঙ্গীতানুষ্ঠান  

ক্যাফে বি৬০ গত ৪ ডিসেম্বর সন্ধেবেলায় একটি বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানের নাম ‘সন্ধের অবকাশ সারার সঙ্গে’। এখানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন শিল্পী সারা চট্টোপাধ্যায়। 
বিশদ

14th  December, 2019
ন্যাশনাল জিনস ডে 

আগামীকাল ন্যাশনাল জিনস ডে উপলক্ষে এফ বি বি এবং বিগবাজার ওই দিনটিকে সেলিব্রেট করছে। এদিন ন্যাশনাল জিনস ডে’র জন্য ক্রেতাদের বিশেষ অফার দিচ্ছে সংস্থাটি। ৯৯৯ টাকা বা তার বেশি দামের জিনস কিনলে বিনামূল্যে একটি ৪৯৯ টাকার টি-শার্ট এবং ৫০০ টাকা মূল্যের একটি ভাউচার পাওয়া যাবে। 
বিশদ

14th  December, 2019
টাইটান রাগা’র ভিভা কালেকশন 

টাইটান রাগা’র ভিভা কালেকশন সব বয়সি মহিলার নজর কাড়বে। কালেকশনের সবকটি ঘড়ির ডিজাইন চমৎকার। এতে ব্যবহার করা হয়েছে উচ্চমানের প্রযুক্তি। ওভাল, রাউন্ড সহ একাধিক চোখ ধাধানো স্টাইলে পাবেন।  
বিশদ

14th  December, 2019
কল্যাণ জুয়েলার্সে ক্রিসমাস অফার 

৭ হো চি মিন সরণী, ক্যামাক স্ট্রিটের কল্যাণ জুয়েলার্সে দু’দিন ব্যাপী পোলকি জুয়েলারি প্রদর্শিত হল। এই প্রদর্শনীতে পোলকি জুয়েলারি এবং প্যাস্টেল পোলকি জুয়েলারির সেট ছিল চোখ ধাঁধানো। মূলত বিয়ের কালেকশন এই প্রদর্শনীতে দেখা যায়। এই কালেকশনের দামের রেঞ্জ ৫০ হাজার থেকে ৪০ লাখ টাকা। 
বিশদ

14th  December, 2019
দক্ষিণাপণে শীতের সম্ভার 

কাশ্মীর, রাজস্থান, মধ্যপ্রদেশের সরকার অনুমোদিত শোরুম থেকে পশ্চিমবঙ্গের খাদি’র স্টোর, সর্বত্র এখন শীত পোশাকের বিপুল আয়োজন। সঙ্গে রইল কর্ণাটকের চন্দনকাঠের খবর। লিখেছেন চৈতালি দত্ত।  
বিশদ

14th  December, 2019
বিয়েবাড়িতে রাজকীয় মেনু 

বিয়েবাড়ি মানেই খাওয়াদাওয়ার সব দায়িত্ব কেটারিং সংস্থার। সংস্থাগুলিও এখন দেশ বিদেশের বিভিন্ন রকম লোভনীয় ও সুস্বাদু মেনু নিয়ে হাজির। বিয়ের মরশুমে বিভিন্ন কেটারিং সংস্থার খবরে স্নেহাশিস সাউ।  বিশদ

07th  December, 2019
সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের বিয়ের কালেকশন 

বিয়েতে গয়না কেনার জন্য আপনার সেরা ঠিকানা হতে পারে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। এদের লাইট ওয়েট সোনা ও হীরের বিয়ের কালেকশন চোখ ধাঁধানো। গর্জিয়াস লুকের প্রতিটি আইটেম যত্ন করে গয়না শিল্পীরা ডিজাইন করেছেন বলে সংস্থাটি জানিয়েছে।  বিশদ

07th  December, 2019
একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: আগামী ২৭-২৯ ডিসেম্বর তুফানগঞ্জ-১ ব্লক কৃষি দপ্তরের উদ্যোগে এবং ব্লক প্রশাসনের সহযোগিতায় একটি কৃষি মেলা আয়োজিত হবে। তুফানগঞ্জ-১ ব্লকের চিলাখানা ফুটবল মাঠে এই মেলা হবে।   ...

 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): ‘আমার কোনও দোষ নেই। তবু আমাকে ইমপিচ করা হচ্ছে। এটা অন্যায়।’ শুক্রবার ট্যুইটারে এভাবেই ইমপিচমেন্ট বিতর্কে ক্ষোভ উগরে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটি ট্রাম্পের ‘অপসারণ’ অনুমোদন করে দেওয়ায় তা এখন হাউস অব ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোটবন্দির ফাঁদে রাজ্যের বহু আদালত। নির্দিষ্ট সময়সীমার মধ্যে আদালতে জমা থাকা পুরনো ৫০০ বা ১০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা না করায় এমনই জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এই সমস্যার সমাধানে কলকাতা হাইকোর্ট প্রশাসন এবং রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ...

 কল্যাণী থেকে নিজস্ব প্রতিনিধি: ট্রাউকে হারিয়ে ২২ ডিসেম্বর ডার্বি নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিলেন ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। শনিবার কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের পর স্প্যানিশ কোচ বলেন, ‘এরপর আমরা সল্টলেক স্টেডিয়ামে খেলব। এই মাঠ আমার খুবই পছন্দের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানী হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ২/৪৫ দিবা ৭/১৮ পরে চতুর্থী ৫৮/২৫ শেষরাত্রি ৫/৩৫। পুষ্যা ৫৪/৩০ রাত্রি ৪/১। সূ উ ৬/১২/৩৫, অ ৪/৫০/১৭, অমৃতযোগ দিবা ৬/৫৪ গতে ৯/১ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ১/৪৪ মধ্যে পুনঃ ২/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ৫/৩৫/৫৭ দিবা ৮/২৮/৫০। পুনর্বসু ১/১৯/৩২ প্রাতঃ ৬/৪৬/১৬ পরে পুষ্যা ৫৮/৫৩/৩৭ শেষরাত্রি ৫/৪৭/৫৪, সূ উ ৬/১৪/২৭, অ ৪/৫০/২৪, অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে ও ১২/১ গতে ২/৫১ মধ্যে এবং রাত্রি ৭/৩৯ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ১/৫৪ মধ্যে ও ২/৪৭ গতে ৬/১৫ মধ্যে, কালবেলা ১১/৩২/২৬ গতে ১২/৫১/৫৫ মধ্যে, কালরাত্রি ১/১১/৫৬ গতে ২/৫৩/২৬ মধ্যে। 
মোসলেম: ১৭ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা মিলবে। বৃষ: ব্যবসা শুরু করলে ভালো হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
 আন্তর্জাতিক চা দিবস১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,১৯০৮- রামকৃষ্ণ মঠ ...বিশদ

07:03:20 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

08:10:00 PM