Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নিউ আলিপুরদুয়ার স্টেশনে আটকে পড়া
ত্রিপুরার যাত্রীদের ডাল ভাত খাওয়াল তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার মধ্যরাত থেকে নিউ আলিপুরদুয়ার স্টেশনে আটকে পড়া আপ কাঞ্চনজঙ্খা এক্সপ্রেসের ত্রিপুরার যাত্রীদের শনিবার ডাল ভাত রান্না করে খাওয়াল তৃণমূল কংগ্রেস। খাবারের ব্যবস্থা ছাড়াও আটকে পড়া বয়স্ক যাত্রীদের প্রত্যেককে এদিন একটি করে কম্বলও দেওয়া হয়েছে।  
বিশদ
বৃষ্টি পাহাড়ে ও সমতলে, কমল তাপমাত্রা 

বাংলা নিউজ এজেন্সি: সান্দাকফুতে তুষারপাত হতেই সেখানে যাওয়ার জন্য শনিবার দার্জিলিং শহর থেকে একদল পর্যটক সকাল সকাল রওনা হন। বৃষ্টি এবং প্রবল বাতাসের কারণে সেখানে পৌঁছতে তাঁদের দুপুর হয়ে যায়।  
বিশদ

হাসিমারায় এটিএম লুটে ধৃত ২

 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: হাসিমারায় গত ২১ নভেম্বর রাতে এটিএম ভেঙে টাকা লুটের ঘটনার কিনারা করল পুলিস। ওই ঘটনার ঠিক ২০ দিনের মধ্যে পুলিস দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃত দুই যুবকের নাম বিপুল হোসেন ও বিজয় ঠাকুর। প্রথম জনের বাড়ি অসমের বরপেটায়। 
বিশদ

উদয়নকে খুনের হুমকির ঘটনায় অভিযুক্তকে
গ্রেপ্তারের দাবিতে থানায় স্মারকলিপি 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার বিধায়ক তথা পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহের ফেসবুক পোস্টে কমেন্ট করে খুনের হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে শনিবার দিনহাটা থানার আইসিকে স্মারকলিপি দিলেন পুরসভার কর্মীরা। 
বিশদ

আলিপুরদুয়ারের কাঁঠালবাড়িতে গুলিবিদ্ধ যুবক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার রাতের দিকে আলিপুরদুয়ার-১ ব্লকের পূর্ব কাঁঠালবাড়ি পঞ্চায়েতের মেজবিল গ্রামের আশ্রমপাড়ায় এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। পুলিস জানিয়েছে, গুলিবিদ্ধ যুবকের নাম অলিপ বর্মন। রাতেই গুলিবিদ্ধ যুবককে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

বড়দিঘিতে হাতির আক্রমণে মহিলার মৃত্যু

 

সংবাদদাতা, মালবাজার: শনিবার বিকালে লাটাগুড়ি রেঞ্জের বড়দিঘি বিটের জঙ্গলে হাতির আক্রমণে এক মানসিক ভারসাম্যহীন মহিলার মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৫০ বছর বয়সি ওই ভবঘুরে মহিলা পার্শ্ববর্তী নয়াবস্তি এলাকায় ঘুরে বেড়াত। এদিন বিকালে ওই মহিলা পাশেই সুরসুতি ৪নং ব্লকের জঙ্গলে যায়।  
বিশদ

এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে
কোচবিহারে যৌথ আন্দোলনে নামছে বাম-কং 

সংবাদদাতা, মাথাভাঙা: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আ‌ইন নিয়ে আন্দোলনের রূপরেখা ঠিক করতে শনিবার কোচবিহার জেলা সিপিএমের দপ্তরে বৈঠক করল বামফ্রন্ট নেতৃত্ব ও কংগ্রেস নেতৃত্ব। বৈঠক শেষে যৌথভাবে আগামী দিনে জেলাজুড়ে আন্দোলন করার সিদ্ধান্ত জানানো হয়েছে। 
বিশদ

পাহাড়ে দলে ভাঙনে সংকটে বিজেপি 

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে দলের ভাঙনে রীতিমতো চুপসে গিয়েছে বিজেপি। শুক্রবারই সেখানে দলের শতাধিক জন পদাধিকারী একযোগে দল ছাড়েন। এই ঘটনা পাহাড় তো বটেই সমতলের রাজনীতিতেও আলোড়ন ফেলেছে। বিরোধীরা এই ঘটনায় বিজেপিকে আক্রমণ করতে ছাড়ছে না। 
বিশদ

ইংলিশবাজারে অবর বিদ্যালয় পরিদর্শককে মারধরে
প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: অবর বিদ্যালয় পরিদর্শককে মারধর করার অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শুক্রবার রাতে জেলা স্কুল পরিদর্শকের অফিস থেকে বাড়ি ফেরার পথে মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের বড়কল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে আক্রান্ত হন অদিনা চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সৌমিত্র সরকার।  
বিশদ

মালদহে এনআরসি ও সিএএ নিয়ে ব্লকে ব্লকে
আন্দোলনে কংগ্রেস, সোশ্যাল মিডিয়ায় প্রচার 

সংবাদদাতা, মালদহ: তৃণমূল কংগ্রেসের পরে এবার জাতীয় নাগরিক পঞ্জী (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে জেলাজুড়ে আন্দোলনের পথে হাঁটতে চলেছে কংগ্রেসও। প্রদেশ কংগ্রেসে নেতৃত্বের নির্দেশে দ্রুত এই আন্দোলন শুরু করা হবে বলে জানিয়েছেন কংগ্রেসের জেলা সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম। 
বিশদ

ইংলিশবাজারে কার্নিভ্যাল হলেও কমতে পারে জৌলুস 

সংবাদদাতা, মালদহ: বড়দিন উপলক্ষে কার্নিভ্যালের আশা এখনও জিইয়ে রাখলেন ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহার ঘোষ। শনিবার কার্নিভ্যাল নিয়ে পুরসভায় একটি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেই বৈঠকের আলোচনা নিয়েও দু’রকম কথা শোনা গিয়েছে পুরসভার অন্দরে। 
বিশদ

উত্তাল মালদহও
এনআরসি ও নাগরিকত্ব আইনের প্রতিবাদে
স্টেশনে ভাঙচুর, রেল, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, মালদহ ও হরিশ্চন্দ্রপুর: জাতীয় নাগরিকপঞ্জি(এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী আইন(সিএএ)-এর বিরোধী প্রতিবাদে এবার উত্তাল হয়ে উঠল মালদহও। শনিবার মালদহের উত্তর থেকে দক্ষিণ প্রান্ত পর্যন্ত চলে এই প্রতিবাদ। নানা পন্থা অবলম্বন করেন বিক্ষোভকারীরা।  
বিশদ

সরকারি জমি দখলদারদের সঙ্গে আর সহানুভূতি
নয়, এবার জেলে ঢোকানো হবে, বললেন গৌতম 

মানস মহন্ত, ফুলবাড়ি (শিলিগুড়ি), বিএনএ: সম্প্রতি আবাসনমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য উত্তরকন্যায় বৈঠক করে শিলিগুড়ি ও সংলগ্ন এলাকায় দপ্তরের পরে থাকা জমিতে প্রকল্পের কাজ শুরু করার উদ্যোগ নেন।
বিশদ

নাগরিকত্ব আইন ইস্যুতে শিলিগুড়িতে বিরোধীদের তোপ দিলীপের 

বিএনএ, শিলিগুড়ি: নাগরিকত্ব সংশোধনী আইন ইস্যুতে রাজ্যের বিভিন্ন এলাকা অগ্নিগর্ভ হয়ে উঠেছে। প্রতিবাদীরা মুর্শিদাবাদের কৃষ্ণপুরে ট্রেনে ও লালগোলা স্টেশনে আগুন ধরিয়ে দিয়েছে। মালদহের হরিশ্চন্দ্রপুরে ট্রেনে ভাঙচুর চালানো হয়েছে।  
বিশদ

বিধাননগরে আবগারির ওসিকে মারধরের ঘটনায় দুষ্কৃতীরা অধরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: আবগারি দপ্তরের আধিকারিককে মারধরের ঘটনায় অভিযুক্তরা এখনও গ্রেপ্তার হয়নি। প্রসঙ্গত, শুক্রবার সকালে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের পাড়াগাছিতে চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে ফাঁসিদেওয়া আবগারি দপ্তরের ওসি সহ এক কর্মী আক্রান্ত হন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৪ ডিসেম্বর (পিটিআই): ‘আমার কোনও দোষ নেই। তবু আমাকে ইমপিচ করা হচ্ছে। এটা অন্যায়।’ শুক্রবার ট্যুইটারে এভাবেই ইমপিচমেন্ট বিতর্কে ক্ষোভ উগরে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটি ট্রাম্পের ‘অপসারণ’ অনুমোদন করে দেওয়ায় তা এখন হাউস অব ...

সংবাদদাতা, কাঁথি: জমির রেকর্ড নিজের নামে না থাকায় চাষিদের অনেকেই বুলবুলের ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হচ্ছেন। এনিয়ে কৃষক মহলে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। এই পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাজ্যের কৃষিমন্ত্রীর কাছে চিঠি দিল পূর্ব মেদিনীপুর জেলা কৃষক সংগ্রাম পরিষদ।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোটবন্দির ফাঁদে রাজ্যের বহু আদালত। নির্দিষ্ট সময়সীমার মধ্যে আদালতে জমা থাকা পুরনো ৫০০ বা ১০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা না করায় এমনই জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এই সমস্যার সমাধানে কলকাতা হাইকোর্ট প্রশাসন এবং রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নাগরিকত্ব সংশোধনী আইনকে কেন্দ্র করে শনিবার রণক্ষেত্রের চেহারা নিল কোনা এক্সপ্রেসওয়ে। গড়ফার কাছে সকাল থেকে অবরোধের পর আগুন জ্বালিয়ে দেওয়া হল অন্তত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানী হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,
১৯০৮- রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামী রঙ্গনাথানন্দের জন্ম,
১৯৫০- সর্দার বল্লভভাই প্যাটেলের মৃত্যু,
১৯৭৬- ফুটবলার বাইচুং ভুটিয়ার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ২/৪৫ দিবা ৭/১৮ পরে চতুর্থী ৫৮/২৫ শেষরাত্রি ৫/৩৫। পুষ্যা ৫৪/৩০ রাত্রি ৪/১। সূ উ ৬/১২/৩৫, অ ৪/৫০/১৭, অমৃতযোগ দিবা ৬/৫৪ গতে ৯/১ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে। রাত্রি ৭/৩০ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ১/৪৪ মধ্যে পুনঃ ২/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ১০/১২ গতে ১২/৫১ মধ্যে, কালরাত্রি ১/১১ গতে ২/৫১ মধ্যে। 
২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, তৃতীয়া ৫/৩৫/৫৭ দিবা ৮/২৮/৫০। পুনর্বসু ১/১৯/৩২ প্রাতঃ ৬/৪৬/১৬ পরে পুষ্যা ৫৮/৫৩/৩৭ শেষরাত্রি ৫/৪৭/৫৪, সূ উ ৬/১৪/২৭, অ ৪/৫০/২৪, অমৃতযোগ দিবা ৭/৪ গতে ৯/১১ মধ্যে ও ১২/১ গতে ২/৫১ মধ্যে এবং রাত্রি ৭/৩৯ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ১/৫৪ মধ্যে ও ২/৪৭ গতে ৬/১৫ মধ্যে, কালবেলা ১১/৩২/২৬ গতে ১২/৫১/৫৫ মধ্যে, কালরাত্রি ১/১১/৫৬ গতে ২/৫৩/২৬ মধ্যে। 
মোসলেম: ১৭ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা মিলবে। বৃষ: ব্যবসা শুরু করলে ভালো হবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
 আন্তর্জাতিক চা দিবস১৮৭৭- টমাস এডিসন ফোনোগ্রাফের পেটেন্ট নিলেন,১৯০৮- রামকৃষ্ণ মঠ ...বিশদ

07:03:20 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জিতল 

09:55:39 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৩২/২ (৪০ ওভার) 

09:12:17 PM

প্রথম একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৬১/১ (৩০ ওভার) 

08:23:30 PM

মাথাভাঙায় জলাশয় থেকে পচাগলা দেহ উদ্ধার 

08:10:00 PM