কলকাতা

ফের রাস্তার বেহাল দশা, বর্ষার মুখেই সল্টলেকে দুর্ভোগ শুরু

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: সংস্কার হওয়ার পর ফের বেহাল হয়ে পড়েছে সল্টলেকের একাধিক রাস্তা। কোথাও বড় বড় গর্ত, কোথাও আবার ভেঙেচুরে বেরিয়ে পড়েছে স্টোন চিপস। সেই গর্তে বৃষ্টির জল জলে তৈরি হচ্ছে আস্ত ‘পুকুর’। যার জেরে বর্ষার মুখে সল্টলেকের রাস্তায় ফের দুর্ভোগ শুরু হয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, ছ’মাস আগেই রাস্তা সংস্কার হয়েছে। কোথাও তাপ্পিও দেওয়া হয়েছিল। কিন্তু, সেই সংস্কার এক বছরের মধ্যেই উঠে গেল কী করে? বাসিন্দারা কাজের মান নিয়েও প্রশ্ন তুলেছেন। পুরসভার দাবি, কোথায় কোথায় রাস্তার হাল খারাপ হয়েছে, তা খোঁজ নেওয়া হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সল্টলেক শহরের একাধিক জায়গায় বেহাল হয়ে পড়েছিল রাস্তা। গত দুর্গাপুজোর সময় থেকে সংস্কার শুরু হয়। কালীপুজো থেকে পুরোদমে কাজ চলতে থাকে। ডিসেম্বর নাগাদ কাজ শেষ হয়। সল্টলেক শহরের প্রায় সমস্ত রাস্তাই সংস্কার করা হয়েছিল। অনেক রাস্তা সম্পূর্ণ নতুন করে তৈরি হয়। কিন্তু, কিছুদিন ধরেই বহু রাস্তা খানা-খন্দে ভরে উঠেছে। বিশেষ করে ব্রডওয়ের দিক থেকে খালপাড় যাওয়ার পথে মিল্ফ ফেডারেশনের অফিসের উল্টোদিকের রাস্তার বেহাল দশা। বড় বড় গর্ত তৈরি হয়েছে। বিধাননগর দক্ষিণ থানার দিক থেকে খালপাড়ের দিকে যাওয়ার রাস্তাও ভেঙেচুরে গিয়েছে। সিজিও কমপ্লেক্সের সামনের রাস্তাতেও তৈরি হয়েছে গর্ত। সল্টলেকের একাধিক অঞ্চলে রাস্তায় গর্ত তৈরি হয়েছে। বৃষ্টির জল জমে সেগুলি আরও বেড়ে উঠেছে।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সল্টলেক শহরের ভিতরের রাস্তা ছাড়াও, বিধাননগর পুরসভার বিভিন্ন ওয়ার্ডের গলির রাস্তা আরও খারাপ। দীর্ঘদিন ধরে সেগুলি বেহাল। তার মধ্যে কিছু রাস্তা আগেও সংস্কার হয়নি। ফলে, সেই রাস্তা আরও খারাপ হয়ে গিয়েছে। বিধাননগর পুরসভার দাবি, রাস্তা সংস্কার করা হবে। সল্টলেকের একাধিক জায়গায় ফুটপাত ভেঙে গিয়েছিল। সেই সমস্ত ফুটপাতগুলি ব্লক দিয়ে বাঁধানো হয়েছে। সল্টলেকের ভিতরে যেখানে যেখানে গর্ত তৈরি হয়েছে, সেই তথ্য সংগ্রহ করা হচ্ছে। যেখানে রাস্তা বেশি খারাপ হয়ে গিয়েছে, সেগুলি বর্ষার আগেই প্যাচওয়ার্ক করা হবে। বর্ষার পর পূর্ণ সংস্কার করা হবে। সল্টলেক সহ পুরসভার অন্যান্য ওয়ার্ডে যেখানে রাস্তা খারাপ হয়েছে, সেখানেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ধীরে ধীরে সমস্ত রাস্তার কাজ সম্পন্ন করা হবে। -নিজস্ব চিত্র
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা