কলকাতা

মেডিক্যাল কলেজে নেই নিজস্ব অ্যাম্বুলেন্স, ভাড়া গাড়ির উপরই ভরসা

সংবাদদাতা, উলুবেড়িয়া: হাসপাতালে নিজস্ব কোনও অ্যাম্বুলেন্স নেই। নিজস্ব কোনও গাড়িও নেই। ফলে থ্যালাসেমিয়া পরীক্ষা শিবির থেকে জরুরি ওষুধ আনা, এমনকী স্বাস্থ্যদপ্তরে যোগাযোগের জন্যও ভাড়া গাড়ির উপরেই ভরসা করতে হয় উলুবেড়িয়া শরৎচন্দ্র চট্টোপাধ্যায় গভর্নমেন্ট মেডিক্যাল কলেজকে। তবে শুধু হাসপাতালের প্রয়োজনে নয়, হাসপাতালে ভর্তি রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করার ক্ষেত্রেও রোগীর পরিবারকে ভাড়া গাড়ির উপরেই ভরসা করতে হয়। তাই উলুবেড়িয়া মেডিক্যাল কলেজের ভিতরে গেলেই চোখে পড়বে সারি সারি গাড়ি। অ্যাম্বুলেন্স সহ অন্যান্য গাড়ির সমস্যার কথা স্বীকার করে নিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, সমস্যা সমাধানে স্বাস্থ্যদপ্তরে আবেদন জানানো হয়েছে। 
অতীতে ছিল উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল। পরবর্তীতে এটি সুপার স্পেশালাটি হাসপাতাল এবং বর্তমানে মেডিক্যাল কলেজে উন্নীত হয়েছে। যদিও এখনও পর্যন্ত হাসপাতালের অ্যাম্বুলেন্স থেকে নিজস্ব গাড়ি– কোনওটাই নেই। সবেতেই ভাড়া গাড়ির উপর নির্ভর করতে হয়। এজন্য মাসে মোটা টাকা ভাড়াও গুনতে হয় মেডিক্যাল কলেজকে। উলুবেড়িয়া মেডিক্যাল কলেজ সূত্রে খবর, থ্যালাসেমিয়া ইউনিটের পরীক্ষা শিবির, রক্তদান শিবির এবং স্বাস্থ্যদপ্তরের সঙ্গে যোগাযোগ– এই তিনটি বিভাগেই ছয় মাসে লক্ষাধিক টাকা ভাড়া গুনতে হয়েছে। হাসপাতালের নিজস্ব গাড়ি না থাকায় ভাড়া গাড়িতেই রক্তদান শিবির থেকে থ্যালাসেমিয়া বাহক পরীক্ষা শিবিরে যেতে হয় হাসপাতালের কর্মীদের।
হাসপাতাল সূত্রে খবর, মুমূর্ষু রোগীদের জন্য রক্তদান শিবিরে যাওয়া আসা থেকে রোগীদের জন্য বিভিন্ন জরুরি ওষুধ ও সামগ্রী আদানপ্রদানের ক্ষেত্রেও মাসে মোটা টাকা গুনতে হয় মেডিক্যাল কলেজকে। নাম প্রকাশে অনিচ্ছুক কর্মীদের মতে, সারা বছরে যত টাকা গাড়ির ভাড়া হিসেবে দেওয়া হচ্ছে, তা দিয়ে হাসপাতালের নতুন গাড়ি কেনা হয়ে যেত।
সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন উলুবেড়িয়া শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল তথা হাসপাতাল সুপার ডাঃ শুভ্রা মণ্ডল। তিনি জানান, হাসপাতালে অ্যাম্বুলেন্স এবং নিজস্ব গাড়ি না থাকায় খুব সমস্যা হচ্ছে। এই ব্যাপারে স্বাস্থ্যদপ্তরে চিঠি দেওয়া হয়েছে। আশা করা যায় সমস্যা মিটে যাবে। নিজস্ব চিত্র
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা