কলকাতা

পাওনাদারদের সহানুভূতি পেতেই নিজেকে গুলি করেন ব্যবসায়ী, তদন্তে অবাক পুলিস

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার রাতে মগরাহাটের দিঘিরপাড়ে ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল এলাকায়। সেই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই চাঞ্চল্যকর তথ্য সামনে এল। ওই পুরো ঘটনাই সাজানো ছিল। ডায়মন্ডহারবার পুলিস জেলার তদন্তে এমনটাই উঠে এসেছে। পুলিসের দাবি, চাপে পড়ে সে কথা স্বীকারও করেছেন অশোক ছাঁটুই নামে ওই ব্যবসায়ী। কিন্তু কেন এমন ঘটনা ঘটালেন তিনি? ডায়মন্ডহারবার পুলিস জেলার অতিরিক্ত সুপার মিতুনকুমার দে বলেন, কেন্দ্রীয় বাহিনীতে চাকরি দেওয়ার নাম করে বেশ কিছু এলাকা থেকে টাকা তুলেছিলেন অশোকবাবু। কিন্তু চাকরি দিতে পারেননি। ফলে পাওনাদারদের চাপ ক্রমশ বাড়ছিল তাঁর উপর। এই পরিস্থিতিতে ছিনতাইয়ের ঘটনা ফেঁদে তাঁদের সহানুভূতি পাওয়ার চেষ্টা করেছেন তিনি। কিন্তু শেষরক্ষা হল না।
গুলি চালানোর ঘটনা জানার পর পুলিস তদন্তে নেমে বিভিন্ন মানুষজনের সঙ্গে কথা বলে। এমনকী যে চিকিৎসক ওই ব্যবসায়ীকে দেখছিলেন, তাঁর সঙ্গে আলোচনা করেন তদন্তকারী অফিসাররা। অশোকবাবুর ডান হাতে গুলি লেগেছিল। সেই ক্ষতচিহ্ন দেখে পুলিসের মনে হয়েছে, পুরোটাই পরিকল্পিত। কারণ অন্য কেউ গুলি করলে যেমন ক্ষত হবে, তার থেকে আলাদা ছিল ওই ব্যবসায়ীর আঘাত। তিনি নিজেই নিজেকে গুলি চালিয়েছেন বলে জানিয়েছে পুলিস। ফলে সোমবার রাতে কোনও লুটের ঘটনাই ঘটেনি। খোয়া যায়নি কোনও টাকাও।
মঙ্গলবার সকালে ওই ব্যবসায়ীর পরিবার ও অন্যান্য ব্যক্তিদের সঙ্গে দফায় দফায় কথা বলেন তদন্তকারী অফিসাররা। জিজ্ঞাসাবাদ করা হয় অশোকবাবুকেও। কিন্তু তাঁর কথায় বারে বারে অসংগতি উঠে আসায় সন্দেহ দানা বেঁধেছিল পুলিসের মনে। তাই একটু চাপ দিতেই সত্য কথা বেরিয়ে আসে তাঁর মুখ থেকে। তবে এই ঘটনায় অশোকবাবুকে কেউ সাহায্য করেছিল বলে মনে করছে ডায়মন্ডহারবার পুলিস জেলা। কে বা কারা তাঁকে আগ্নেয়াস্ত্র সরবরাহ করেছিল, তার খোঁজ শুরু করেছে মগরাহাট থানা। মিথ্যে ঘটনা ঘটানোর জন্য ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন পুলিস সুপার রাহুল গোস্বামী। তিনি এদিন সাংবাদিক বৈঠক করে বলেন, আপাতত চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন ওই ব্যবসায়ী। আরও তদন্ত প্রক্রিয়া বাকি রয়েছে। এইসব মিটলেই নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে অশোকবাবুকে।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা