খেলা

নেশনস লিগে জয়ে ফিরল ইংল্যান্ড

হেলসিঙ্কি: গ্রিসের বিরুদ্ধে হারের ধাক্কা ভুলে নেশনস লিগে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। রবিবার হেলসিঙ্কি ওলিম্পিক স্টেডিয়ামে ফিনল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারালেন হ্যারি কেনরা। জয়ী দলের তিন গোলদাতা যথাক্রমে জ্যাক গ্রেলিশ, ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড ও ডেকলান রাইস। ফিনল্যান্ডের হয়ে স্কোরশিটে নাম তোলেন আর্তু হোসকোনেন। এই জয়ের সুবাদে লিগ বি গ্রুপ ২’তে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড (৪ ম্যাচে ৯ পয়েন্ট)। শীর্ষে গ্রিস (৪ ম্যাচে ১২ পয়েন্ট)।
গত ম্যাচে গ্রীক ব্রিগেডের কাছে হারের জেরে এদিন প্রথম একাদশে ছ’টি পরিবর্তন করেন ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ লি কার্সলি। চোট সারিয়ে দলে ফেরেন হ্যারি কেন ও জ্যাক গ্রেলিশ। ফলও মেলে হাতেনাতে। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা ইংল্যান্ড ১৮ মিনিটেই লিড নেয়। অ্যাঞ্জেল গোমসের পাস থেকে লক্ষ্যভেদ গ্রেলিশের (১-০)। অবশ্য এরপর একাধিক সহজ সুযোগও নষ্ট করেন কোল পামার, বেলিংহ্যামরা। শেষ পর্যন্ত ৭৪ মিনিটে দুরন্ত ফ্রি-কিক থেকে ব্যবধান বাড়ান ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড (২-০)। আর ৮৪ মিনিটে ইংল্যান্ডের তৃতীয় গোলটি ডেকলান রাইসের (৩-০)। তার তিন মিনিট বাদে ফিনল্যান্ডের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন আর্তু হোসকোনেন (৩-১)।
এছাড়া ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়েছে স্পেন। একমাত্র গোলদাতা মার্টিন জুবিমেন্ডি। অন্যদিকে, পোল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে পর্তুগাল। ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ছাড়াও লক্ষ্যভেদ করেন বের্নার্ডো সিলভা। অপর গোলটি জান বেডনারেকের আত্মঘাতী। আর পোল্যান্ডের হয়ে স্কোরশিটে নাম তুলেছেন জিয়েলেনেস্কি।
ফিনল্যান্ড-১          :          ইংল্যান্ড-৩
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা