খেলা

কিউয়িদের কড়া চ্যালেঞ্জ জানাতে তৈরি রোহিতরা

বেঙ্গালুরু: পাখির চোখ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ঘরের মাঠে বাংলাদেশকে দুই ম্যাচের সিরিজে ‘হোয়াইটওয়াশ’ করার পর সেই লক্ষ্যে আরও এক ধাপ এগিয়েছে টিম ইন্ডিয়া। এখনও বাকি আটটি টেস্ট। পাঁচটি অস্ট্রেলিয়ায়। তার আগে দেশের মাটিতে তিনটি টেস্ট রয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আগামী বুধবার বেঙ্গালুরুতে শুরু প্রথম ম্যাচ। দুই দলের ক্রিকেটাররা চিন্নাস্বামী স্টেডিয়ামে গা ঘামাচ্ছেন জোরকদমে। শ্রীলঙ্কা সফরে দুরমুশ হওয়া কিউয়ি ব্রিগেডের কাছে ভারত সফর বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। তার উপর চোটের কারণে বেঙ্গালুরুতে খেলতে পারবেন না কেন উইলিয়ামসনের মতো তারকা। তবে ভুলভ্রান্তি শুধরে নিতে পারলে এই নিউজিল্যান্ড দল ভালো লড়াই ছুড়ে দিতে পারে বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের।
গত ১২ বছরে ঘরের মাঠে কোনও টেস্ট সিরিজ হারেনি টিম ইন্ডিয়া। এই তকমা অটুট রেখে কিউয়িদের বিরুদ্ধে পুরানো হিসেব-নিকেশও মেটাতে চান রোহিত শর্মারা। মনে রাখতে হবে, ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের। সেই ক্ষত এখনও বয়ে বেড়াতে হচ্ছে। তাই ঘরের মাঠে কিউয়িদের হারিয়ে মনোবল বাড়িয়ে নেওয়ার সুযোগ নিশ্চয়ই হাতছাড়া করতে চাইবেন না রোহিতরা। ভারতীয় দলের কোচ গৌতম গম্ভীর টেস্টের জন্য নির্দিষ্ট কিছু ক্রিকেটারকে বেছে নিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে খেলা সিংহভাগ ক্রিকেটারই রয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে। তবে মহম্মদ সামির কামব্যাক নিয়ে প্রশ্ন উঠেছে। তিনি ফিট নন। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই। এই পরিস্থিতিতে বুমরাহকে আবার রোহিত শর্মার ডেপুটি হিসেবে নিয়োগ করা হয়েছে। আসলে অস্ট্রেলিয়া সফরের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ। 
অনুশীলনে ভারতীয় ক্রিকেটারদের বেশ চনমনে লেগেছে। নেটে দীর্ঘক্ষণ সময় কাটান বিরাট কোহলি, লোকেশ রাহুলরা। ছন্দে রয়েছেন শুভমান গিল। ঘাম ঝরিয়েছেন রোহিত শর্মা, যশস্বীও। চিন্নাস্বামীর পিচ কেমন আচরণ করবে, তা নিয়েই উৎসাহ দুই শিবিরে। তবে উইকেটে হাল্কা ঘাস রয়েছে। মনে করা হচ্ছে, অস্ট্রেলিয়া সফরে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা