খেলা

পিছল শুনানি, ডার্বি খেলবেন আনোয়ার, ফিট দিয়ামানতাকোস, রাকিপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আনোয়ার আলিকে নিয়ে সোমবারও সিদ্ধান্ত জানাতে পারল না ফেডারেশন। চুক্তিজট ইস্যুতে পাঞ্জাবের ডিফেন্ডারকে নিয়ে ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটির সভা স্থগিত হয়ে যায়।  আনোয়ারের আইনজীবি অসুস্থ। ফলে বৈঠকে অনুপস্থিত তিনি। এরপর স্টেটাস কমিটির সদস্যরা মিটিং স্থগিত রাখতে বাধ্য হন। আগামী ২২ বা ২৩ অক্টোবর পরবর্তী শুনানি। সেক্ষেত্রে ১৯ অক্টোবরের বড় ম্যাচে আনোয়ারের খেলতে বাধা নেই। সূচি অনুযায়ী, ২২ অক্টোবর লাল-হলুদের পরের প্রতিপক্ষ ওড়িশা এফসি। সেই ম্যাচেও আনোয়ারের খেলার সম্ভাবনা উজ্জ্বল। এই বিষয়ে লাল-হলুদ শীষকর্তা দেবব্রত সরকারের মন্তব্য, ‘পরবর্তী শুনানির জন্য অপেক্ষা করছি আমরা।’ উল্লেখ্য, মরশুমের শুরু থেকেই আনোয়ারকে নিয়ে জটিলতা তুঙ্গে। মোহন বাগানের সঙ্গে দীর্ঘমেয়াদি লোন ডিল ভেঙে ইস্ট বেঙ্গলে সই করেন তিনি।
লাল-হলুদের নতুন কোচ অস্কার ব্রুজোঁর কলকাতায় আসা নিয়ে অপেক্ষা বাড়ছে। সূত্রের খবর, এখনও ভিসা পাননি তিনি। ওদিকে আগামী শনিবার বহু প্রতীক্ষিত ডার্বি। তাই দ্রুত অস্কারকে পেতে মরিয়া লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। আইএসএল ছাড়াও এএফসি কাপের ম্যাচ রয়েছে। হাতে সময় কম। তাই দায়িত্ব নিয়েই কঠিন চ্যালেঞ্জ সামলাতে হবে অস্কারকে। আপাতত বিনো জর্জের তত্ত্বাবধানে চলছে প্র্যাকটিস। সোমবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করেন দিয়ামানতাকোস আর রাকিপ। গতবারের সর্বাধিক গোলদাতা গ্রিসের এই স্ট্রাইকার। এবার শুরু থেকেই চোট তাড়া করছে দিয়ামানতাকোসকে। অবশেষে তিনি অনুশীলনে নামায় কিছুটা স্বস্তিতে থিঙ্কট্যাঙ্ক। তবে উইং-ব্যাক নিয়ে চিন্তিত কর্তারা। বিশেষ করে ডানদিকে লালচুংনুঙ্গা বড়ই নড়বড়ে। ওই জায়গায় রাকিপের খেলার সম্ভাবনা প্রবল। 
এদিকে, আনোয়ারকে পেয়ে যাওয়ায় হাঁফ ছেড়ে বেঁচেছে লাল-হলুদ ব্রিগেড। ভিয়েতনামের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে নজর কেড়েছিলেন আনোয়ার। ভারতীয় ডিফেন্ডার না থাকলে জোড়া বিদেশি স্টপারে উপর নির্ভর করতে হতো ইস্ট বেঙ্গলকে। আইএসএলের নিয়ম অনুযায়ী প্রথম এগারোয় চারজন বিদেশি খেলানো যায়। রক্ষণে দুই বিদেশি ফুটবলার খেলানোর অর্থ কোপ পড়বে আপফ্রন্টে। সেক্ষেত্রে ভারসাম্য নষ্ট হতে বাধ্য। আনোয়ার থাকলে মাঝমাঠে অপশন বাড়বে। একইসঙ্গে তালাল ও ক্রেসপোকে খেলানোর সম্ভাবনা রয়েছে। চলতি আইএসএলে টানা চারটি ম্যাচ হেরে খাদের কিনারায় লাল-হলুদ ব্রিগেড। বড় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া গোটা দল। 
এবারের ডার্বি লাল-হলুদ ব্রিগেডের হোম ম্যাচ। অর্থাৎ, ম্যাচের আয়োজক ইস্ট বেঙ্গল। অনলাইনের পাশাপাশি অফলাইনে টিকিট বিক্রির বন্দোবস্তও থাকছে। ময়দানে ইস্ট বেঙ্গল তাঁবু ছাড়াও অন্য আউটলেট থেকে মিলবে টিকিট। যুবভারতীর আলাদা আলাদা বক্স অফিস থেকে অনলাইন টিকিট রিডিম  করা যাবে।
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যা শিক্ষা ও কাজকর্মে দিনটি শুভ। বন্ধুসঙ্গে বিপদ হতে পারে। অধ্যাপনায় অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৪ টাকা৮৪.৯৮ টাকা
পাউন্ড১০৭.৮৯ টাকা১১১.৮৫ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা