খেলা

চিপকে অনুশীলনে নেমে পড়লেন বিরাট-রোহিতরা

চেন্নাই: গৌতম গম্ভীরের জমানায় নতুন পদ্ধতি অবলম্বন করল টিম ইন্ডিয়া। ‘ক্লোজড ডোর’ অনুশীলন। সাধারণত যা ফুটবল মাঠেই দেখা যায়। সেই ছবি এবার চিপক স্টেডিয়ামে। প্রায় এক মাসের বিশ্রাম কাটিয়ে রোহিত শর্মা, বিরাট কোহলিরা ফের অনুশীলন শুরু করলেন। ফলে ছিল বাড়তি উৎসাহ। কিন্তু শুক্রবার চিপকে ক্রিকেট অনুরাগী তো ছাড়, মিডিয়াকেও অনুশীলন দেখার অনুমতি দেওয়া হয়নি। বিসিসিআইয়ের পক্ষ থেকে সামাজিক মাধ্যমে তিনটি ছবি রিলিজ করা হয়েছে। দেখা যাচ্ছে, ক্রিকেটাররা গোল হয়ে দাঁড়িয়ে রয়েছেন সাপোর্ট স্টাফদের সঙ্গে। আর বক্তব্য রাখছেন কোচ গৌতম গম্ভীর। চোখেমুখে ফুটে উঠছিল টেনশন।
বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ। তারপর রয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লাল বলের লড়াই। কিন্তু টিম ইন্ডিয়ার চোখ অস্ট্রেলিয়া সফরে। ডনের দেশে নভেম্বর-ডিসেম্বরে পাঁচটি টেস্ট খেলবে রোহিত বাহিনী। সেটাই হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট নিশ্চিত করার লড়াইও। সেকথা মাথায় রেখেই দল গুছিয়ে নিতে চাইছেন গম্ভীর। তাছাড়া কোচ হিসেবে এটাই তাঁর প্রথম হোম সিরিজ। দায়িত্ব নেওয়ার পর শ্রীলঙ্কা সফরে টি-২০ সিরিজ জয় দিয়ে যাত্রা শুরু হয়েছিল। তবে সেই উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি ওয়ান ডে সিরিজের ব্যর্থতায়। ফলে গম্ভীর কিছুটা চাপে। বোলিং কোচ মর্নি মর্কেলও দলে যোগ দিয়েছেন। এই প্রথম পূর্ণাঙ্গ স্কোয়াড হাতে পেলেন টিম ইন্ডিয়ার কোচ। তিনি ঠিক কী চাইছেন, তা ছেলেদের বুঝিয়ে দিতে চেয়েছেন প্রথম দিনেই।
সম্প্রতি পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই ভারতের বিরুদ্ধেও টাইগার বাহিনী বাড়তি গুরুত্ব পাচ্ছে। কিন্তু প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের খেলায় মনোনিবেশ করতে চাইছেন রোহিতরা। তবে বাংলাদেশ সিরিজে বাড়তি নজর থাকবে বিরাট কোহলির উপর। প্রায় ন’মাস পর তিনি টেস্ট খেলবেন। সাকিবদের বিরুদ্ধে একাধিক রেকর্ড গড়ার সুযোগ ভিকের সামনে। অনেকদিন ক্রিকেটের বাইরে থাকায় প্রস্তুতিতে বাড়তি জোর দিয়েছিলেন মহাতারকা। জানা গিয়েছে, ৪৫ মিনিট তিনি নেটে সময় কাটিয়েছেন। লাল বলে ঝড় তুলতে তৈরি পেসার যশপ্রীত বুমরাহও। পাশাপাশি লোকেশ রাহুল, ঋষভ পন্থও আলোচনার কেন্দ্রে। কারণ, সময়টা ভালো যাচ্ছে না লোকেশের। দলীপ ট্রফিতে ভালো খেলার সুবাদে তিনি প্রথম টেস্টে জায়গা পেয়েছেন। তবে চেন্নাইয়ের ম্যাচে ভালো পারফর্ম করতে না পারলে সমস্যায় পড়বেন তিনি। চোট সারিয়ে সীমিত ওভারের ক্রিকেটে আগেই কামব্যাক হয়েছিল ঋষভের। তবে টেস্ট ক্রিকেটে তাঁর প্রত্যাবর্তনের মঞ্চ হচ্ছে চেন্নাই। টি-২০ কিংবা ওয়ান ডে দলে জায়গা মজবুত করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান। এবার ঋষভের চোখ টেস্ট স্কোয়াডে জাঁকিয়ে বসা। তবে প্রথম টেস্টের ঘোষিত ভারতীয় দলের একমাত্র সদস্য সরফরাজ এখনও দলীপ খেলতে ব্যস্ত। খুব শীঘ্রই তিনি দলে যোগ দেবেন। দু’একদিনের মধ্যে চলে আসবে বাংলাদেশও।
4d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা