খেলা

সুস্থ বেলিংহ্যাম, দলের খেলায় উন্নতি চান আনসেলোত্তি, আজ অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

মাদ্রিদ: নতুন মোড়কে মঙ্গলবার শুরু হচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। মূলত প্রতিযোগিতার ম্যাচ সংখ্যা বাড়াতে এই সিদ্ধান্ত আয়োজকদের। ৩২’এর পরিবর্তে এবার টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ৩৬টি দল। চারটি গ্রুপ থেকে ন’টি দল হোম ও অ্যাওয়ে ফরম্যাটে আটটি করে ম্যাচ খেলবে। এরপর সার্বিক পয়েন্টের বিচারে সেরা আটটি দল পৌঁছে যাবে রাউন্ড অব সিক্সটিনে। আর শেষের দিকে থাকা ১২ দল বিদায় নেবে। বাকি ১৬ দলের মধ্যে হবে প্রাথমিক নক-আউট পর্বের লড়াই। এই পর্বে জয়ী ৮টি দল জায়গা করে নেবে প্রি কোয়ার্টার-ফাইনালে। টুর্নামেন্টের প্রথম দিন মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ জার্মানির ক্লাব স্টুটগার্ট। ইউরো সেরার ইতিহাসে সফলতম দল রিয়াল। তাদের ঝুলিতে রয়েছে ১৫টি খেতাব। সাফল্যের এই ধারা বজায় রাখতে জয় দিয়ে লিগ অভিযান শুরু করাই লক্ষ্য কার্লো আনসেলোত্তি-ব্রিগেডের।
চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যে চলতি মরশুমে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। ফরাসি তারকার উপস্থিতিতে স্প্যানিশ ক্লাবের আপফ্রন্টের শক্তি অনেকটাই বেড়েছে। লা লিগায় অবশ্য শুরুটা ভালো হয়নি তাঁর। প্রথম তিন ম্যাচে স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ এমবাপে। তবে শেষ দু’টি ম্যাচে তাঁর গোলে ফেরাটা স্বস্তিতে রাখছে আনসেলোত্তিকে। রিয়াল কোচ অবশ্য দলের খেলার আরও উন্নতি চাইছেন। বিশেষত শেষ ম্যাচে রিয়াল সোসিদাদের বিরুদ্ধে ভিনিসিয়াসদের পারফরম্যান্সে মোটেই খুশি ছিলেন না তিনি। আনসেলোত্তি জানান, ‘গত ম্যাচে দল মোটেই জেতার মতো ফুটবল খেলেনি। চ্যাম্পিয়ন্স লিগে ভালো ফল করার জন্য আরও সংঘবদ্ধ থাকতে হবে। চোটের কারণে মরশুমের শুরুতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ফুটবলারকে মিস করেছি আমরা। তবে বেলিংহ্যাম, চৌমেনি ও মিলিতাও এখন অনেকটাই সুস্থ। তবে কোনও প্রতিপক্ষকে হাল্কাভাবে নিলে চলবে না।’ উল্লেখ্য, এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের আসরে স্টুটগার্টের মুখোমুখি হচ্ছে রিয়াল।
দিনের অপর ম্যাচে সান সিরো স্টেডিয়ামে এসি মিলানের মুখোমুখি হবে লিভারপুল। আর ঘরের মাঠে ডিনামো জাগ্রেবের বিরুদ্ধে লড়াইয়ে নামবে বায়ার্ন মিউনিখ।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা