বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

এলজি আনল উচ্চ প্রযুক্তির রেফ্রিজারেটর
• ভারতের নির্ভরযোগ্য বৈদ্যুতিন সামগ্রীর ব্র্যান্ড এলজি ইলেকট্রনিক্স নিয়ে এল এলজি মুডআপ  রেফ্রিজারেটর। ফ্যাশন ডিজাইনার গৌরী ও নয়নিকার উপস্থিতিতে এই নতুন মডেলটি প্রকাশ্যে আনল সংস্থা। এই রেফ্রিজারেটরের দরজায় এলইডি প্যানেল রয়েছে, যা আপনার মন-মেজাজের উপর নির্ভর করে রং বদলাতে সক্ষম। প্রায় ১ লক্ষ ৭০ হাজারেরও বেশি বিকল্প পাবেন এই প্যানেলের রঙে। চার দরজাবিশিষ্ট এই রেফ্রিজারেটরকে এলজি থিনকিউ অ্যাপের সাহায্যে নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া উচ্চ প্রযুক্তির এই রেফ্রিজারেটরে ব্লুটুথ স্পিকারও রয়েছে।  রেফ্রিজারেটরের বাইরের সঙ্গে ভিতরের ডিভাইসগুলির সংযোগ রাখবে এই ব্লুটুথ। স্মার্ট কালার অ্যালার্ম, ডোর ওপেন অ্যালার্ট, ওয়েলকাম লাইট এবং নাইট-টাইম মুড লাইট ইত্যাদির মাধ্যমে রান্নাঘরের সুযোগ-সুবিধার ও নিরাপত্তার দিকেও খেয়াল রাখা যাবে। দাম পড়বে ৪ লক্ষ ৪৯ হাজার ৯৯৯ টাকা।

 কে জি সুব্রহ্মণ্যনের শতবর্ষে প্রদর্শনী
• প্রখ্যাত শিল্পী কে জি সুব্রহ্মণ্যনের জন্মশতবর্ষ উপলক্ষ্যে শান্তিনিকেতনে ‘আর্থশিলা’ গ্যালারিতে আয়োজিত হয়েছে বিশেষ প্রদর্শনী। শান্তিনিকেতনে নন্দলাল বসু, বিনোদবিহারী মুখোপাধ্যায় ও রামকিঙ্কর বেইজের আশীর্বাদধন্য এই শিল্পীর একাধিক শিল্পকলা প্রদর্শিত হয় এই প্রদর্শনীতে। বিভিন্ন মাধ্যমে কাজ করেছিলেন তিনি। তাঁর শিল্প সাধনায় ছিল বৈচিত্র্যের পরশ। লিথোগ্রাফ, এচিং থেকে শুরু করে পেন অ্যান্ড ইঙ্কের কাজ, প্যাস্টেল ড্রয়িং, জলরং— একাধিক মিডিয়ায় তাঁর তুলনাহীন কাজ দেখানো হয় প্রদর্শনীতে। এছাড়াও রয়েছে পোড়ামাটির টুকরোর উপর তাঁর কাজ। শিল্পীর শিল্পকলা সংগ্রহ ও প্রদর্শনী করার নেপথ্যে রয়েছে এস রাধাকৃষ্ণানের অবদান। সাহায্য করেছে তক্ষশীলা শিক্ষা সমিতি।

এইচপি-র স্টোরে এবার পলি-র পণ্য
• সারা দেশ জুড়ে এইচপি-র সব স্টোরেই এবার মিলবে পলি-র পণ্য। এই প্রথম পলি ব্র্যান্ডের পণ্য খুচরো বাজারে মিলবে। অডিও পণ্য হেডফোন, ওয়্যারলেস হেডসেট, ওয়্যার্ড হেডসেট, স্পিকার, ব্লুটুথ সবই রয়েছে এই তালিকায়। ২০২২-এই পলি-কে অধিগ্রহণ করেছিল এইচপি। এতদিনে সেই পলি-র নানা পণ্য নিজেদের খুচরো বিপণন কেন্দ্রে রেখে বিক্রি শুরু করল এইচপি। বড় মাপের ছাড়-সহ নানা পণ্য মিলবে এইচপি-র স্টোরে। পলি ভয়েজারের ৫২০০ মোনো ওয়্যারলেস হেডসেট, যার মূল দাম ১৫,৪৮৫ টাকা, সেটিই মিলবে ৮,৬৯৯ টাকায়। ২৯, ৬৭৬ টাকার ভয়েজারের ফ্রি ৬০ কার্বন ব্ল্যাক ইয়ারবাড মিলবে ১০ হাজার ৯৯ টাকায়। আবার পলির ব্ল্যাকওয়্যার ইয়ারবাড পাবেন ৯,৯৯৯ টাকায়। ২১, ৯৩৩ টাকার ওয়্যার্ড স্পিকার মিলবে ১৩, ৪৯৯ টাকায়। এছাড়া ২ইউসি হেডসেট পাবেন ৩০,৯৯৯ টাকায়। পলি ভয়েজারের ৪৩০০-এম ইউসি হেডসেট মিলবে ১৯,৯৯৯ টাকা। 

হাতিবাগানে খামখেয়াল-এর প্রদর্শনী
• লাইফস্টাইল সামগ্রী থেকে বিভিন্ন ফোটোগ্রাফি, পেন্টিং, ব্যাগ, হাতে বানানো জুয়েলারি, পোশাক। এই সবকিছু এক ছাদের তলায় রেখে প্রদর্শনীর আয়োজন করে ‘খামখেয়াল’। সঙ্গে মিলবে বাংলার লোকশিল্প, যেমন তালপাতার নানা সামগ্রী, কাঠের পেঁচা, মজিলপুরের পুতুল ইত্যাদি। এই নিয়ে নবম বর্ষে পা দিল এই আয়োজন। আগামী ৫-৭ এপ্রিল হাতিবাগান বিমলা সদনে আয়োজন করা হয়েছে এই প্রদর্শনীর। শহর ও শহরতলির প্রায় ২৫ জন ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোগী অংশ নেবেন এই প্রদর্শনীতে। প্রদর্শনীর সময় বেলা ৩-রাত ৯টা পর্যন্ত।

অভয়া ইভেন্টস-এ চৈত্র সেল-এর সম্ভার
• চৈত্রের কেনাকাটার সঙ্গে বাঙালির সম্পর্ক অভিন্ন। সেই কেনাকাটার উৎসবকে উদযাপন করতে আগামী ৫-৭ এপ্রিল হিন্দুস্তান পার্কের কনভেনো ব্যাঙ্কোয়েটে আয়োজিত হয়েছে এক প্রদর্শনীর। উদ্যোক্তা অভয়া ইভেন্টস। প্রদর্শনীর মূল আকর্ষণ, এখানে কেনাকাটা করলে সোনা জিতে নেওয়ার এক বিরল সুযোগও পাবেন গ্রাহকরা। রাজ্যের নানা প্রান্তের মহিলা ব্যবসায়ীরা এখানে নিজেদের তৈরি বিভিন্ন পণ্য বিক্রি সুযোগ পাচ্ছেন। হ্যান্ডমেড পোশাক, ব্যাগ, জুয়েলারি, খাবারদাবার থেকে নিত্যপ্রয়োজনীয় নানা জিনিসপত্র থাকবে এক ছাদের তলায়। পয়লা বৈশাখের আগে চৈত্র সেলের আমেজ নিতে হাজির হতেই পারেন এখানে। 

30th     March,   2024
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ