বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

প্রেমের দিনের উপহার

সামনেই ভ্যালেন্টাইন’স ডে। সেদিনই আবার সরস্বতী পুজো! একসঙ্গে অঞ্জলিটুকু দিয়েই দে ছুট! বাকি দিন কীভাবে কাটাবেন, কোথায় খাওয়াদাওয়া হবে, সব প্ল্যান রেডি। মাথায় আসছে না শুধু ‘ওকে’ কী দেব! সেই মুশকিল আসান করছি আমরা।  আপনি বাজেট বুঝে কিনে নিন।

ভালোবাসার সবচেয়ে বড় উপহার ভালোবাসা! এ অমোঘ কথায় কোনও ভুল নেই। কিন্তু প্রিয় মানুষটির কাছ থেকে উপহার পেলে ভালো লাগে না এমন মানুষ বিরল। তাই প্রেমের এই মরশুমে ইচ্ছে করে সঙ্গীকে ‘বিশেষ’ তকমা দিতে। তাঁর সঙ্গে খানিক সময় কাটানোর অছিলায় তাঁর হাতে পছন্দের উপহার তুলে দিতেও সাধ হয়। কী কী উপহার হতে পারে বিকল্প? রইল সুলুকসন্ধান।

সিনেমার কাপল পাস: ভালোবাসার মরশুমে রাজ্য জুড়ে নানা সিনেমা মুক্তি পাচ্ছে। সদ্য মুক্তি পেয়েছে এমন ছবিও চলছে হল-এ। সঙ্গী সিনেমা দেখতে ভালোবাসলে তাঁকে উপহার দিন সিনেমা দেখার কাপল পাস! একসঙ্গে ছবি দেখতে দেখতে ভালো সময় কাটাতে পারেন অনায়াসে। উপহারের মধ্যে এই একত্রে কাটানো সময়টুকুও কিন্তু ধরা থাকবে সানন্দে! 

বই: সদ্য বইমেলা মিটেছে। বইপ্রেমী মানুষদের কাছে বইয়ের চেয়ে প্রিয় উপহার আর নেই। সঙ্গীও যদি এমনই বইপোকা হন, তাহলে  তাঁকে উপহার দিন তাঁর পছন্দের লেখকের সদ্য প্রকাশিত বইটি। 

কাস্টমাইডজ উপহার: ফোটোফ্রেম হোক বা কফির কাপ, প্রিয়জনের নাম-ছবি খোদাই করে দিতে পারেন তাতে। চমক তো থাকবেই, সঙ্গে এমন উপহারমন জয় করবে উল্টোদিকের মানুষটার।

 চকোলেট : সঙ্গী চকোলেট খেতে ভালোবাসে? তাহলে তো কথাই নেই। এখন বাজারে ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষ্যে হরেক স্বাদের ও আকারের চকোলেট মেলে। কাস্টমাইজড চকোলেট চাইলে চেনা কোনও বেকারিকে দিয়েও তা বানিয়ে নিতে পারেন। তাতে লিখিয়ে নিতে পারেন আপনার প্রিয়জনের নাম।

কাস্টমাইজড কুশন: চকোলেটের মতো কাস্টমাইজড কুশনও প্রেমের দিনের উপহারে বিশেষ গুরুত্ব পায়। এতে আপনি আপনার প্রিয় মানুষটির ছবি বসিয়ে নিতে পারবেন। ইদানীং বাজারে এমন কাস্টমাইজড কুশনও মেলে, যা দেখতে সাধারণ কুশনের মতোই, তবে কুশনের বিডসগুলো উল্টো করলেই তাতে ফুটে ওঠে প্রিয়জনের মুখ।

বাহারি কম্বো : শাওয়ার জেলের প্যাক হোক বা সুগন্ধি— ভালোবাসার মানুষকে উপহার দিতে পারেন নানা ধরনের কম্বো সেট। ভ্যালেনটাইন’স ডে উপলক্ষ্যে বিভিন্ন সংস্থা নানা কম্বো প্যাক বাজারজাত করে। রেস্ত বুঝে সুগন্ধির সেট বা বডি সোপ, জেল, সিরামের সেট দিতে পারেন উপহার।
 
পেন্টিং: নিজে ভালো আঁকলে প্রিয়জনের প্রতিকৃতি এঁকে উপহার দিতে পারেন তাঁকে। অথবা কোনও প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলুন ক্যানভাসে। প্রেমের দিনে মন আর প্রকৃতি মিশে এক মাদকতা তৈরি করবে।

ওয়ালেট বা পার্স: লেদারের ওয়ালেট বা পার্স কিংবা ডিজাইনার পার্সও বাছতে পারেন প্রিয়জনের উপহার হিসেবে। অফিস হোক বা কলেজ, এই পার্স কিন্তু কাজে লাগবে তাঁর।  
ইয়ারবাডস : আজকাল ক্লাস বা অফিস মিটিং অনেকেই অনলাইনে সারেন। তাই প্রিয়জনকে উপহার দিন ইয়ারবাডস। বিভিন্ন ব্র্যান্ডেড সংস্থা নানা উন্নত ফিচারের ইয়ারবাড রয়েছে বাজেট ও ফিচার বুঝে কিনে নিন প্রয়োজনীয় উপহারটি। 

 কসমেটিক্স: প্রেমিকা যদি সাজগোজ পছন্দ করেন, তাঁকে উপহার দিন কসমেটিক্স কিট। লাইনার, লিপস্টিক, কাজল, কমপ্যাক্ট, নেলপলিশের মতো কসমেটিক্স কিনে তা হ্যান্ডমেড বাক্সে ভরে উপহার দিতে পারেন। এই উপহারের সঙ্গে থাক একটা লাল গোলাপ!

 পোশাক: একে অন্যকে পোশাক উপহার দিতে পারেন। নিয়মিত কলেজ বা অফিস থাকলে পোশাক কখনও বাড়তি হয় না। মেয়েদের জন্য কুর্তি অথবা ওয়ান পিস আর ছেলেদের জন্য টি-শার্ট কিনতে পারেন। তবে কেনার আগে জানতে হবে মনের মানুষ কোন মাপের পোশাক পরেন। পোশাক ও রং সম্পর্কে তাঁর পছন্দ-অপছন্দের কথাও মাথায় রাখতে হবে। 

 চিঠি: সব উপহারের চেয়ে এই উপহার দামি! হাতে লেখা চিঠি আমাদের জীবন থেকে যত দূরে সরেছে, ততই তার কদর বেড়েছে অনেকের কাঠে। প্রিয়জনের পছন্দ বুঝে এই বিশেষ দিনে চিঠিতে লিখুন নিজের মনের কথা। দু’জনের ভবিষ্যৎ জীবনের স্বপ্ন, একত্রে পথ চলার চলকে ওঠা কথারা ঠাঁই নিক খামবন্দি কাগজে। সুদৃশ্য খামে ভরে সেই চিিঠ পৌঁছে দিন প্রিয়তম মানুষটির মনের গভীরে।

10th     February,   2024
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ