বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

বাঘের ছবি নিয়ে প্রদর্শনী

গত বছর ‘প্রোজেক্ট টাইগার’ প্রকল্পের ৫০ বছর পূর্ণ হল। তার উদযাপনে বন্যপ্রাণ বিষয়ক চিত্রগ্রাহক বিশ্বজিৎ রায়চৌধুরী, কেতন সেনগুপ্ত এবং শিলাদিত্য চৌধুরীর তোলা ছবি নিয়ে একটি প্রদর্শনীর সূচনা হচ্ছে ১৪ ফেব্রুয়ারি। সহযোগিতায় আইটিসি হোটেলস এবং এনভায়রন। বনের বাঘ নিয়ে ছবির এই প্রদর্শনীর নাম ‘স্ট্রাইপড ইন লাভ।’ এটি দেখতে যেতে হবে আইটিসি সোনার-এর ওয়েলকাম আর্ট গ্যালারিতে। ১৪ ফেব্রুয়ারি, সময় ৫টা-৮টা। ১৫-১৬ ফেব্রুয়ারি ২টো-৮টা।

ফিয়ামা-র উপহার
ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষ্যে আইটিসি ফিয়ামা নিয়ে এল বিভিন্ন পণ্য। ৪২৯ টাকায় পাবেন মেগা সেলিব্রেশন প্যাক। বিভিন্ন ফ্লেভারের জেল বার মিলবে। চারটি শাওয়ার জেল দিয়ে তৈরি পুরুষদের সেলিব্রেশন প্যাক মিলবে ৫২০ টাকায়। দু’ধরনের শাওয়ার জেল ও পারফিউম মিস্ট দিয়ে প্রস্তুত আর একটি কম্বো প্যাক মিলবে ৬২৯ টাকায়। এই টাকাতেই আর একটি প্যাকে পাবেন অন্য দু’টি আকর্ষণীয় শাওয়ার জেল ও পারফিউম মিস্ট। এছাড়া একটি শাওয়ার ক্যাপ, হ্যান্ডওয়াশ ও একটি শাওয়ার জেল দিয়ে তৈরি প্যাক পাবেন ৫৬১ টাকায়। বাজেট আর একটু কম হলে ২৩৮ টাকায় পাবেন পুরুষদের জন্য বিভিন্ন ফ্লেভার মিশ্রিত জেল বার। ভালোবাসার দিনে প্রিয়জনকে খুশি করতে এর চেয়ে ভালো কম্বো আর কীই বা! 

বাঁধনি ও বাটিকের প্রদর্শনী
• অ্যাসপিরেশন ক্রিয়েটিভ ফাউন্ডেশনের তরফে সম্প্রতি এক ভিন্ন ধরনের প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। বাঁধনি এবং বাটিক একসঙ্গে মিলিয়ে পোশাক থেকে ঘর সাজানোর নানা ধরনের জিনিস নিয়ে শুরু হয়েছিল প্রদর্শনীটি। তারই সঙ্গে লাগোয়া ছিল একটা ওয়ার্কশপ। গ্রামে মেয়েদের এই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয় তাতে। তাদের তৈরি জিনিসের মধ্যে শাড়ি, কুর্তি, ব্যাগ, ল্যাম্পশেড থেকে শুরু করে জুতো, গয়না সবই ছিল। গ্রামের মহিলাদের হাতের কাজকে উন্নত করার উদ্দেশ্যেই এই কর্মশালা ও প্রদর্শনী।

টিভি নাইন এক্সপো 
টিভি নাইন বাংলার লাইফস্টাইল এক্সপো শুরু হয়েছে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে। চলবে আগামিকাল, রবিবার, ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। সঙ্গে রয়েছে মিউজিক কার্নিভাল ও ফুড ফেস্টিভ্যাল। প্রায় ১ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে বসবে এই আসর।  এখানে পাবেন গৃহস্থালির খুঁটিনাটি থেকে বৈদ্যুতিন জিনিস, ঘর সাজানোর জিনিস এমনকী রূপচর্চার সামগ্রীও। কেনাকাটার মাঝে খিদে পেলে ঢুঁ মারতে পারেন ফুড কোর্টে। চেখে দেখতে পারবেন বিভিন্ন রাজ্যের দারুণ সব সুস্বাদু খাবার। খাওয়াদাওয়ার সঙ্গে থাকবে বিনোদনও। ‘দোহার’, ‘চন্দ্রবিন্দু’ ও ‘ব্যান্ডেজ’-এর অনুষ্ঠানও সঙ্গ দেবে আপনাকে। সঙ্গে থাকছে লাকি ড্র, ডিসকাউন্টের হাতছানিও। সময়: সকাল ১০টা থেকে রাত ১০টা।

10th     February,   2024
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ