বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টু  ক  রো  খ ব র

বিসিসি অ্যান্ড আই-এর বার্ষিক সমাবর্তন
• সম্প্রতি কলকাতার পাঁচতারা হোটেলে পালিত হল বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসি অ্যান্ড আই) বার্ষিক অনুষ্ঠান। বিশেষ ফ্যাশন রানওয়ে ওয়াক ছিল অনুষ্ঠানের মূল বিষয়। সংস্থার প্রেসিডেন্ট গৌতম রায় জানালেন, ‘উৎসবের আগে আধুনিক ফ্যাশনে বিসিসি অ্যান্ড আই-এর সদস্যরা সেজেগুজে এই রানওয়ে ওয়াকে অংশ নিয়েছেন। এই নিয়ে দ্বিতীয়বার ফ্যাশন ওয়াকে অংশ নিলেন তাঁরা।’ কার্যনির্বাহী প্রেসিডেন্ট অর্ণব বসু বলেন, ‘আমাদের দেশের ডিজাইনার ও শিল্পীদের পোশাকে সেজে এই ফ্যাশন ওয়াক প্রত্যেকেই খুব উপভোগ করেছেন।’ ফ্যাশন ওয়াকটি সাজিয়েছিলেন খ্যাতনামা কোরিওগ্রাফার শুভা কেনওয়ার্দি। আ স্কোয়্যার ক্রিয়েশনস-এর অভিষেক রায় ও শর্বরী’স স্টুডিওর অমলিন দত্ত এবং কনকলতা দত্তের নকশা করা পোশাক পরেছিলেন সদস্যরা। তথাগত সেনগুপ্ত, শ্রীজাতা কর এবং চিরঞ্জীব নাথের হৃদয়গ্রাহী সঙ্গীত পরিবশনাও ছিল অনুষ্ঠানের অংশ।

উৎসবে নীহার-এর উপহার নয়া তেল
• নতুন মোড়কে একটি নয়া তেল বাজারজাত করল ম্যারিকো-র নীহার ন্যাচারালস। ‘নীহার ন্যাচারালস এক্সট্রা কেয়ার হেয়ার অয়েল’ নারকেল ও জবার পাপড়ির গুণে ঠাসা। এই তেলে চুল বাড়তি যত্ন পাবে বলেই দাবি সংস্থার। তাদের মতে, পরীক্ষাগারে দেখা গিয়েছে এই তেলে চুল প্রায় ১০ গুণ শক্তিশালী হতে পারে। তাই চুলের গোড়া ফেটে যাওয়া রুখতে অনায়াসে ভরসা করতে পারেন এই তেলের উপর। এই প্রসঙ্গে ম্যারিকোর মুখ্য বাণিজ্যিক প্রধান সোমাশ্রী বসু অবস্থি জানান, ‘চুলের গোড়া ফেটে যাওয়া মেয়েদের এক অতিপরিচিত সমস্যা। এই প্রথম নীহার তাই তাদের তেলে নারকেল ও জবা ফুলের গুণাগুণ একত্রে নিয়ে এল। যার মাধ্যমে এই সমস্যার আশু সমাধান সম্ভব। গ্রাহকদের মাঝে এই তেল খুব জনপ্রিয় হবে বলেই আমাদের আশা।’ রাজ্যের প্রায় সব বড় মাপের খুচরো বিপণন কেন্দ্রেই এই তেল মিলবে।

সম্মানিত মৃৎশিল্পী চায়না পাল
• কুমোরটুলির বিশিষ্ট মহিলা মৃৎশিল্পী চায়না পালকে সম্বর্ধনা জানাল সাফায়ার ক্রিয়েশনস ডান্স কোম্পানি। উৎসবের মরশুমে বিশিষ্ট অর্থনৈতিক উপদেষ্টা সুরজিৎ কালার উদ্যোগে চায়নাদেবীর দলের সব কারিগরকে বিমার আওতায় আনা হল। পুজোর আগে কারিগরদের এই উপহারে খুশি শিল্পী। চায়নার সম্মান মঞ্চে ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী সাফায়ার ক্রিয়েশনস ডান্স কোম্পানির কর্ণধার সুদর্শন চক্রবর্তী ও সুরজিৎ কালা। সুরজিৎ জানান, ‘চায়না পালের সব কারিগরের জন্য এক লক্ষ টাকার দুর্ঘটনাজনিত বিমা করানো হল। ওঁদের জন্য এটুকু করতে পেরে ভালো লাগছে।’ 

বিটিএম-এর পুজো কার্নিভাল
• উৎসবের মরশুমে ভবানীপুরের জয় হিন্দ ব্যাঙ্কোয়েটে হয়ে গেল বিটিএম পুজো কার্নিভাল। এককথায় এ ছিল যেন ‘সব পেয়েছির দেশ!’ সববয়সি মহিলা-পুরুষদের জন্য সারা বছরের কেনাকাটা সেরে ফেলার সবরকম সুযোগ ছিল এখানে। বিভিন্ন ধরনের পোশাকের সম্ভার থেকে শুরু করে ছিল সানগ্লাস, ঘড়ি, জুতো, কসমেটিক্স, গয়না, পারফিউম, বেড শিট, ব্যাগ, বেল্ট, ফোটো ফ্রেম, রেজিন আর্টের সামগ্রী-সহ বিভিন্ন জিনিস। শুধু পোশাক, গয়না বা ঘর সাজানোর সামগ্রীই নয়, ছিল  রকমারি খাবারের দোকানও। প্রদর্শনী প্রাঙ্গনেই ছিল জ্যোতিষীর স্টলও। উৎসবের মরশুমে নিজের ভূত-ভবিষ্যৎ জানার সুযোগ ছিল হাতেগরম। বিটিএম-এর প্রতিষ্ঠাতা ও ফেসবুক গ্রুপের অ্যাডমিন পারমিতা ঘোষ জানালেন, ‘বিশ্বস্ততা ও বৈচিত্র্যের কারণেই এই কার্নিভালে এত ভিড় হয়েছে। গত ৫ বছর ধরে আমাদের এই প্রদর্শনী বহু মানুষ দেখেছেন। তাঁরা বুঝেছেন যে অনলাইন লাইভের সঙ্গে অফলাইনের এই প্রদর্শনীগুলিতেও বাজারের থেকে বেশ কম দামে সহজেই ভালো জিনিস পাওয়া যায়।’ এই বছরের কার্নিভালে ক্রেতাদের জন্য নয়া আকর্ষণ হিসেবে রাখা হয়েছিল ক্যাশব্যাকের সুযোগ। যার পোশাকি নাম ‘বিটিএম ক্যাশ’। এবছরের ভিড় ছাপিয়ে গিয়েছিল অন্যান্যবারের সব রেকর্ডকে। বিক্রেতারাও খুশি তাঁদের বিক্রিবাটায়। ক্রেতারাও এক ছাদের নীচে সব রকমের সামগ্রী বেশ কিছুটা কম দামে পেয়ে উচ্ছ্বসিত।

14th     October,   2023
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ