বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টু  ক  রো  খ ব র

বিস্ক ফার্ম-এর প্রচারছবিতে সৌরভ
• ভারতের জনপ্রিয় বিস্কুট ও বেকারি ব্র্যান্ড বিস্ক ফার্ম একটি  নতুন  বিজ্ঞাপনী  প্রচারছবি  টেলিভিশনে চালু  করল। বিস্ক ফার্ম মেরির ৩০০ গ্রাম প্যাকের সঙ্গে ১০ গ্রাম সোনার কয়েন জেতার সুযোগ দিচ্ছে সংস্থা। সেই উপলক্ষে তৈরি এই বিজ্ঞাপনী প্রচার। প্রচারছবিতে অংশ নেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সংস্থার দাবি, এর আগে সৌরভকে এই ‘লুক’-এ দেখেননি কেউ। এখানে সৌরভ অভিনয় করবেন বলিউডের ভিলেন ‘রবার্ট’-এর চরিত্রে। সংস্থা সূত্রে খবর, গ্রাহকদের  বিস্ক ফার্ম  রিচ  মেরি  বিস্কুটের  একটি  ৩০০ গ্রাম  প্যাক  কিনতে  হবে  এবং  প্যাকের গায়ে লেখা আর এম লট নম্বরটি ৯৯০২৩৯১২০০ নম্বরে এসএমএস করতে হবে। প্রচারছবিটি বাংলা, হিন্দি, ওড়িয়া ও অসমীয়া ভাষায় প্রচারিত হবে। এই প্রসঙ্গে সৌরভ জানিয়েছেন, ‘কনসেপ্ট শুনে আমি প্রথমে একটু দ্বিধায় ছিলাম, তবে শেষ পর্যন্ত আমরা খুব মজা করে শ্যুটিং করেছি। আশা করি বিজ্ঞাপনটি সকলের মন কাড়বে।’
তারানা-র পয়লা বৈশাখের আয়োজন
• দুই বন্ধুর হাত ধরে ‘স্ত্রী কলকাতা’-র যাত্রা শুরু। কলেজজীবনে ছাত্রাবস্থায় একেবারে হাতখরচ জমিয়ে প্রথমে গয়না বানানোর কাজ শুরু করেন অন্বেষা ও ঋতুপর্ণা। গয়না দিয়ে শুরু হলেও পরে এদের নিজস্ব বস্ত্র বিভাগ ‘তারানা’ শুরু করেন। গত ২-৫ মার্চ তাদের পয়লা বৈশাখের প্রদর্শনী অনুষ্ঠিত হল। এবার পয়লা বৈশাখে তাঁরা মূলত কাজ করছেন দেশীয় ফ্যাব্রিক বেগমপুরী নিয়ে, এনেছেন বেগমবাহার কালেকশন। নিজেদের কারিগর দিয়ে কিছু উজ্জ্বল রং ও হারিয়ে যাওয়া হাতে বোনা ক্রুশের পাড় ব্যবহার করে হয়েছে জামদানিতে। তীব্র গরমের কথা ভেবেই দেশীয় উপাদান বেছে নেওয়া হয়েছে। এই বুটিকে পোশাকের পাশাপাশি শাড়ি, ব্লাউজ, নানা ধরনের ল্যাপটপ ব্যাগ, টোট ব্যাগ, অফিস ব্যাগ, ওয়ালেট, গয়না ইত্যাদি পাবেন। এগুলো সবই পরিবেশবান্ধব উপাদান দিয়ে তৈরি। সিটিজেন্স পার্কের বিপরীতে সুইনহো স্ট্রিটে নিজেদের শো রুম খুলেছেন কর্ণধাররা।
প্রসাধনী তৈরিতে 
রাস ইন্টারন্যাশনাল
• সবরকম আবহাওয়ায় কাজে আসবে এমন প্রসাধনী সামগ্রী বাজারজাত করল রাস ইন্টারন্যাশনাল। তাদের ব্র্যান্ড ‘রাস বোল্ড’ মিলবে সব প্রচলিত ই-কমার্স প্ল্যাটফর্মে। ব্র্যান্ডটি উদ্বোধন করেন অভিনেত্রী দেবলীনা দত্ত। কর্ণধার অনিন্দিতা মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘১০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে বিভিন্ন কসমেটিক্স মিলবে। আগেও আমরা দেশের নানা বিখ্যাত ব্র্যান্ডের কসমেটিক্সের সঙ্গে যুক্ত ছিলাম, এবার নিজস্ব ব্র্যান্ড হল। সববয়সি গ্রাহকের কথা মাথায় রেখেই এই ব্র্যান্ড তৈরি হয়েছে।’ রাস বোল্ডের রিটেল আউটলেট খোলা হয়েছে গল্ফ গ্রিনে।
মহিলা নির্মাণকর্মীদের পিয়ারলেসের সম্মান
• আজকের যুগে যে কোনও পেশায় নারীদের উপস্থিতিতে চোখে পড়ার মতো। পিছিয়ে নেই নির্মাণকর্মীরাও। সদ্য তেমনই কিছু মহিলা নির্মাণ কর্মীকে নারীদিবস উপলক্ষে সম্মানিত করা হল। আয়োজনে বেঙ্গল পিয়ারলেস হাউসিং ডেভলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। অনুষ্ঠানে ছিলেন সংস্থার সিইও কেতন সেনগুপ্ত, পরিচালক তথা পশ্চিমবঙ্গ মহিলা কমিশন প্রোটেকশন ফর চাইল্ড রাইটস-এর চেয়ারপার্সন সুদেষ্ণা রায়, গায়িকা দীপান্বিতা আচার্য, দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া প্রমুখ। কেতন বলেন, ‘বছরে একদিন নয়, প্রতিদিনই মহিলাদের কাজকে সম্মান জানানো উচিত।’ সুদেষ্ণার কথায়, ‘নির্মাণ শিল্পে হাতেকলমে কাজ করা মহিলাদের পক্ষে খুব সহজ কাজ নয়। ওঁরা যে সাফল্যের সঙ্গে কাজ করছেন, সেজন্য আমি ওঁদের শুভেচ্ছা জানাব।’
নারী দিবসে উপহার
ভায়াকন-এর
• আন্তর্জাতিক নারী দিবসে সংস্থার মহিলা কর্মীদের অভিনব উপহার দিল ভায়াকন মার্কেটিং অ্যান্ড টেকনোলোজিস। নতুন অর্থবর্ষ অর্থাৎ ১ এপ্রিল থেকে ঋতুকালীন ছুটি পাবেন এই সংস্থার মহিলা কর্মীরা। মাসের একটি দিন করে, বছরে মোট ১২ দিন সবেতন ছুটি মিলবে তাঁদের। বিষয়টি নিয়ে এর আগেও দেশের বিভিন্ন সংস্থা শীর্ষ আদালতে আবেদন করেছে। খুব সম্প্রতি দেশের বিভিন্ন রাজ্যকে এই ছুটি নিয়ে নির্দিষ্ট খসড়া প্রস্তুত করার নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। এমন সময়ে ভায়াকনের এই সিদ্ধান্ত দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই মত সংস্থার। কাজের জায়গায় মেয়েদের শারীরিক ও মানসিকভাবে প্রফুল্ল এবং সুস্থ থাকাই কাঙ্ক্ষিত। কিন্তু এই সময় মহিলাদের নানা শারীরিক সমস্যা ও মানসিক চাপের সম্মুখীন হতে হয়। সেই কথা মাথায় রেখেই এই ছুটি বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার মুখ্য কার্যনির্বাহী আধিকারিক এজাজ আহমেদ।

11th     March,   2023
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ