দক্ষিণবঙ্গ

এগরায় ভোট হল শান্তিতেই, ৮০ শতাংশের বেশি মানুষ অংশ নিলেন

সংবাদদাতা, কাঁথি: শান্তিপূর্ণ ভোট হল মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অধীন এগরা বিধানসভায়। বিকেল পাঁচটা পর্যন্ত ৮০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। শহর থেকে গ্রামাঞ্চল, বিভিন্ন এলাকায় মানুষ উৎসবের মেজাজেই ভোট দিয়েছেন। সর্বত্রই সকাল থেকে বুথে বুথে ছিল লম্বা লাইন। প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান থেকে শুরু করে পুলিস বাহিনীর কড়া নিরাপত্তা ও নজরদারি ছিল।
এগরা বিধানসভার অধীনে এগরা শহর, এগরা-১ ব্লকের আটটি গ্রাম পঞ্চায়েত এবং এগরা-২ ব্লকের সাতটি পঞ্চায়েত পড়ে। এদিন ভোট চলাকালীন এগরা-১ ব্লকের জেড়থান এলাকায় স্থানীয় স্বপন মাইতি নামে এক বিজেপি কর্মীকে মারধর করা হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে। সেই সময়ে স্থানীয় তৃণমূল বিধায়ক তরুণকুমার মাইতি এলাকায় গিয়েছিলেন। অভিযোগ, ঘটনার জন্য তৃণমূলকে দায়ী করে তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখায় বিজেপির লোকজন। তবে কিছু সময় পর প্রশাসনিক হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ওই ব্লকেরই সাহাড়া পঞ্চায়েতের খাদিকুল এলাকায় গতবছর মে মাসে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে ১১ জনের মৃত্যু হয়েছিল। চলতি মাসেই সেখানে দু’দফায় বেশ কয়েকটি বোমা উদ্ধার হয়েছে। তাই এলাকায় অশান্তি হতে পারে, এমন আশঙ্কা করছিলেন স্থানীয় মানুষ। তবে খাদিকুল সহ সাহাড়া পঞ্চায়েত এলাকায় এদিন ভোটগ্রহণ ছিল শান্তিপূর্ণ। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 
বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার সম্পাদক তন্ময় হাজরা বলেন, এগরা-১ ব্লকের আমদেই, খালসুঁটিয়া, কসবাগোলা, এরেন্দাবাড় সহ আরও কয়েকটি বুথে পোলিং এজেন্টদের বসতে দেয়নি তৃণমূলের লোকজন। তাঁদের মারধর করে তাড়িয়ে দেওয়া হয়। তাঁরা আর বসতে পারেননি। জেড়থানে তৃণমূল বিধায়কের উপস্থিতিতেই আমাদের ওই কর্মীকে মারধর করা হয়। আমরা পুলিস-প্রশাসনকে সবকিছু জানিয়েছি। তবে এসব ঘটনা বাদ দিলে ভোট মোটের উপর শান্তিপূর্ণই হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা ভালো।  তৃণমূল বিধায়ক তরুণবাবু বলেন, এগরা এমনিতেই শান্তিপূর্ণ এলাকা। এখানে ঝুটঝামেলা থাকে না। শান্তিপূর্ণ ভোটই হয়েছে। তবে দেশবন্ধু পঞ্চায়েতের রাজেন্দ্রচক এলাকায় তৃণমূল সমর্থক ভোটারদের বুথে ভোট দিতে আসতে বাধা দেয় বিজেপির লোকজন। আমরা দ্রুত হস্তক্ষেপ করে পরিস্থিতি সামাল দিই। তাঁরা ভোট দিয়েছেন। আসলে বিজেপির পায়ের তলায় মাটি নেই বলে তারা কোথাও অভিযোগ তুলে, কোথাও বাধাদান করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে।  
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা