দক্ষিণবঙ্গ

কালবৈশাখীর জেরে বহু গ্রাম বিদ্যুৎহীন, বিক্ষোভ নওদায়

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: সামান্য ঝড়বৃষ্টিতে দীর্ঘক্ষণ ধরে লোডশেডিংয়ের জেরে নাজেহাল জেলাবাসী। বৃহস্পতিবার সন্ধ্যায় কালবৈশাখীর জেরে মুর্শিদাবাদ জেলায় বিভিন্ন গ্রাম রাতভর থাকল বিদ্যুৎহীন। এই ঘটনার জেরে ক্ষুব্ধ সাধারণ মানুষ। শুক্রবার সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত নওদার সর্বাঙ্গপুর গ্রামে কোনও বিদ্যুৎ পরিষেবা ছিল না। স্থানীয়দের অভিযোগ, বিকেলে ঝড়বৃষ্টির পর থেকেই বিদ্যুতের লাইন চলে যায়। বারবার বিদ্যুৎ দপ্তরকে খবর দিলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। সকালে বিদ্যুতের লাইন ঠিক করার জন্য দপ্তরের কর্মীরা সর্বাঙ্গপুর গেলে তাঁদের গাড়ি ঘিরে ব্যাপক বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। নওদার দুধসর বকুলতলাতে এই বিক্ষোভের জেরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে পুলিস গিয়ে গ্রামবাসীদের শান্ত করে এবং বিদ্যুৎ দপ্তরের কর্মীরা ইলেকট্রিকের লাইন ঠিক করার কাজ করে। 
পুলিস জানিয়েছে, কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। একটা বিক্ষোভের খবর পেয়ে আমরা সেখানে যাই এবং গ্রামবাসীদের বুঝিয়ে পরিস্থিতির সামাল দিই। 
গ্রামবাসীদের অভিযোগ, একটু দমকা বাতাস দিলেই এখানে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটে। আর বৃষ্টি পড়লে তো ইলেকট্রিকের দেখাই পাওয়া যায় না। দিনের পর দিন এভাবেই নাজেহাল হতে হয় মানুষকে। প্রতিমাসে মোটা টাকার বিদ্যুতের বিল দিলেও পরিষেবা মেলে না আমাদের। 
সর্বাঙ্গপুরের বিক্ষোভকারী কয়েকজন যুবক বলেন, গতকাল সামান্য একটু বৃষ্টি হয়েছে আর দমকা বাতাস দিয়েছে তাতেই লোডশেডিং করে বসে আছে বিদ্যুৎ দপ্তর। কাস্টমার কেয়ারে ফোন করলেও পরিষেবা মেলেনি। সন্ধ্যায় বিদ্যুৎ চলে যাওয়ার পর সারারাত গোটা এলাকা অন্ধকারে ডুবে ছিল। গরমে অনেকেই ঘুমাতে পারেননি। দিনের পর দিন আমরা অভিযোগ জানালেও, পরিষেবার কোনও উন্নতি নেই। 
জেলা বিদ্যুৎ বন্টন দপ্তরের এক আধিকারিক বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় কালবৈশাখীর জেরে জেলার অনেক জায়গাতেই বিদ্যুৎ বিভ্রাট হয়েছে। আমরা চেষ্টা করেছি, যাতে দ্রুত সব জায়গায় পরিষেবা স্বাভাবিক করা যায়। কিছু প্রান্তিক এলাকায় আমরা দ্রুত পরিষেবা ঠিক করতে পারিনি। সেগুলি সকালেই ঠিক করা হয়েছে। বৃহস্পতিবার কালবৈশাখীর জেরে বহরমপুর, রেজিনগর, বেলডাঙা, হরিহরপাড়া, জলঙ্গি, রানিনগর, কান্দি, খড়গ্রাম, জঙ্গিপুর, লালগোলা সর্বত্রই বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে। রাতে বহরমপুর গোটা শহর অন্ধকারে ঢেকে যায়। ঝড়বৃষ্টি থেমে যাওয়ার পর রাতে বেশ কিছুক্ষণ লোডশেডিং হয়েছিল। তার কিছুক্ষণ পর পরিষেবা স্বাভাবিক হয়।  বহরমপুরের রানিবাগানের বাসিন্দা গৌতম চক্রবর্তী বলেন, প্রায় এক ঘণ্টার বেশি সময় লোডশেডিং করে রাখা হয়েছিল। তবে এটা নতুন কিছু নয়, সামান্য মেঘ ডাকলেই এখানে পাওয়ার অফ করে রাখা হয়। এদিকে গরমে মানুষের সমস্যা বাড়ে। শহরের সকলের বাড়িতে তো জেনারেটর বা ইনভার্টার নেই। বিদ্যুৎ দপ্তরের কাছে আবেদন, আগামী দিনে পরিষেবা একটু ভালো করা দরকার। 
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা