দক্ষিণবঙ্গ

মোদির গ্যারান্টি আমরা চাই না: মীনাক্ষী

সমীর মাহত, ঝাড়গ্রাম: দেশে দু’কোটি বেকার যুবক-যুবতীকে চাকরি দেওয়ার স্বপ্ন দেখিয়েছিল বিজেপি। কিন্তু, তা পূরণ হয়নি। তার বদলে রেল, বিএসএনএল সব কিছু তারা বিক্রি করে দিয়েছে। আজ পাঁচ কেজি চালের জন্য রেশনের লাইনে গিয়ে দাঁড়াতে হবে, এটাই মোদির গ্যারান্টি। এই গ্যারান্টি আমরা চাই না। শুক্রবার ঝাড়গ্রামের বিনপুরের শিব মন্দির চক মাঠের নির্বাচনী সভা থেকে এভাবেই বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করলেন সিপিএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। 
ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের সিপিএম ও কংগ্রেসের মনোনীত প্রার্থী সোনামণি টুডুর সমর্থনে এদিন তিনি বিনপুরের শিব মন্দির থেকে হাসপাতাল মোড় পর্যন্ত পদযাত্রা করেন। পরে পথসভা করেন। কয়েক হাজার কর্মী সমর্থক কর্মসূচিতে শামিল হন। মীনাক্ষীকে ঘিরে তরুণ প্রজন্মের বাম সমর্থকদের উচ্ছ্বাসের ছবিও ধারা পড়েছে। উনিশের লোকসভা নির্বাচনের ধাক্কা কাটিয়ে গত বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচনে ঝাড়গ্রাম এলাকায় বেশ খানিকটা ঘুরে দাঁড়িয়েছে সিপিএম। দলীয় নেতৃত্বের দাবি, রাম ছেড়ে বহু কর্মী বামে ফিরেছে। ধীরে ধীরে সংগঠন মজবুত হচ্ছে। এদিন মীনাক্ষী তৃণমূল ও বিজেপিকে একযোগে আক্রমণ করেন। তিনি বলেন, দুই দলই দুর্নীতি করে একে অপরকে দোষারোপ করছে। কাজের জন্য, ভাতের জন্য, মাথার উপর ছাদের জন্য লড়াই করছে কেবলমাত্র লাল ঝান্ডা। এটাকে সামনে রেখেই আমাদের প্রার্থী সোনামণি টুডু জিতবেন। মীনাক্ষী বলেন, এখন ভারতবর্ষে লাল ঝান্ডা মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বুদ্ধি আছে, মেধা আছে, লেখাপড়া করে আমরা কাজ চাই। কিন্তু কে কাজ দেবে? তৃণমূল পঞ্চায়েত থেকে স্কুল সব জায়গাতেই নিয়োগে দুর্নীতি করেছে। ওরা আমাদের কাজ দেবে? বিজেপিকে আক্রমণ করে মীনাক্ষী বলেন, ভোট চাইতে আসছে বিজেপি। কিন্তু, এই পার্টিটা কেমন জানেন? 
এরা মণিপুরে আমাদের মাকে উলঙ্গ করে ঘুরিয়েছে। আদিবাসী দলিতদের উপরেও আক্রমণ করছে। এই বিজেপিও কি আমাকে আপনাকে কাজের দিশা দেখাতে পারবে? পারবে না।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা