বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কঙ্কালীতলায় মা কালীর বাৎসরিক উৎসব উদযাপিত

সংবাদদাতা, শান্তিনিকেতন: শনিবার চৈত্র সংক্রান্তি তিথিতে মহাসমারোহে  সতীপীঠ কঙ্কালীতলায় মা কালীর বাৎসরিক উৎসব উদযাপিত হল। এদিন থেকে উৎসবের সূচনা হল। যা আগামী ২০ এপ্রিল পর্যন্ত চলবে। ভোর থেকেই কঙ্কালীতলা মন্দির চত্বরে মনস্কামনা পূরণের উদ্দেশ্যে ভক্তরা ভিড় করেছিলেন।
প্রতি বছর চৈত্র সংক্রান্তিতে শান্তিনিকেতনের কঙ্কালীতলা সতীপীঠের বাৎসরিক উৎসব আয়োজিত হয়। এবছর সেই উৎসবকে কেন্দ্র করে আট দিন ব্যাপী বিরাট সঙ্গীতানুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার চৈত্র সংক্রান্তির দিন ভোর থেকেই প্রচুর ভক্ত সমাগম হয় কঙ্কালীতলায়। বোলপুর ও পার্শ্ববর্তী গ্রামাঞ্চলের পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলা থেকে মানুষজন পৌঁছন। উৎসব কমিটির তরফে জানা গিয়েছে, এদিন প্রায় দেড় হাজার পাঁঠাবলি হয়েছে। মন্দির সংলগ্ন পবিত্র কুণ্ডে মায়ের কাছে মনস্কামনা জানিয়ে কাগজের নৌকা জলের মধ্যে উৎসর্গ করেন অনেকে। এদিন ভিড়ের সুযোগ কাজে লাগাতে মাঠে নেমে পড়ে চোর ও ছিনতাইকারীরা। সকাল ১০টার পর থেকেই বিভিন্ন জনের মোবাইল, মানিব্যাগ, সোনার চেন সহ নানা মূল্যবান সামগ্রী ছিনতাইয়ের খবর আসে। অনেকেই শান্তিনিকেতন থানার দ্বারস্থ হয়েছেন। মন্দির চত্বরে বসানো সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। 
কঙ্কালীতলা কাঞ্চি দেশ উৎসব কমিটির সভাপতি মামন শেখ বলেন, ভক্তদের সুবিধার্থে সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে। কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেগুলি আগামী দিনে আর যেন না হয়, সেই ব্যবস্থা পুলিস ও প্রশাসনকে করার আবেদন জানাব।

14th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ