দক্ষিণবঙ্গ

রানাঘাটের আনুলিয়া বাজারে দামি মাছ চুরি, ব্যবসায়ীদের মাথায় হাত‌

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: নববর্ষের বাজারে লাভের মুখ দেখার আশায় শুক্রবার রাতেই অতিরিক্ত ইলিশ, পাবদা মাছ বাজারে মজুত করে রেখেছিলেন ব্যবসায়ীরা। শনিবার ভোরে বাজার খুলতেই মাথায় আকাশ ভেঙে পড়ার জোগাড়। দামি মাছভর্তি থার্মোকলের বাক্স বাজার থেকে উধাও। রানাঘাটের জগপুর রোডের আনুলিয়া বাজারে গভীর রাতে দুষ্কৃতীরা প্রায় তিন লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে গিয়েছে বলে অভিযোগ উঠেছে। রানাঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন মাছ ব্যবসায়ীরা। বাজারে সিসি ক্যামেরা ও নৈশ প্রহরার ব্যবস্থা না থাকায় প্রশ্ন তুলেছেন ক্ষুব্ধ ব্যবসায়ীদের একাংশ। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আনুলিয়ার অন্যতম বড় ওই মাছ বাজারে প্রায় ৬২জন মাছ বিক্রেতা রয়েছেন। নববর্ষে ভালো বিক্রির আশায় কমবেশি প্রত্যেকেই চৈত্র সংক্রান্তির আগের রাতে অতিরিক্ত মাছ তুলেছিলেন। তাঁদের অনেকেই ৩০-৪০কেজি করে পদ্মার ইলিশ এনে থার্মোকলের বড় বাক্সে বরফে ঢেকে বাজারের ভিতর রেখেছিলেন। এদিন ভোরে গিয়ে মাছ ব্যবসায়ীরা দেখেন, কিছু ছোট মাছ আছে। বাকি মাছভর্তি সমস্ত থার্মোকলের বাক্স লুট হয়ে গিয়েছে। ব্যবসায়ীদের অভিযোগ, কিছু ছোট মাছ বাজারের পিছনে পুকুরে ফেলে দিয়েছে দুষ্কৃতীরা।
চৈত্র সংক্রান্তির সকালে আনুলিয়ার মাছ বাজার ক্রেতাদের ভিড় আর ব্যবসায়ীদের হাঁকে রীতিমতো গমগম করে। এদিন সেই ছবি উধাও হয়ে যায়। মাথায় হাত দিয়ে বাজারের ভিতর বসেছিলেন মাছ ব্যবসায়ী সুবীর বিশ্বাস, দীপক বর্মন, রতন বিশ্বাস, বাসুদেব বিশ্বাসরা। 
তাঁরা বলেন, এক-একজনের কয়েক হাজার টাকার মাছ লুট হয়ে গিয়েছে। জানি না কারা এর সঙ্গে যুক্ত রয়েছে! গতরাতে মাছ মজুত করে রাখার বিষয়টি দুষ্কৃতীরা জানত। পুলিসকে বিষয়টি জানিয়েছি। স্থানীয় পঞ্চায়েত ও পুরসভাকেও জানানো হয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা ধার নিয়ে শিমুরালি, হালিশহরের মাছের আড়ত থেকে ভালো মানের ইলিশ নিয়ে এসেছিলেন। এই ক্ষতিতে তাঁরা দিশেহারা।
আনুলিয়া মাছ বাজারটি মূলত রানাঘাট পুরসভা এলাকা এবং আনুলিয়া পঞ্চায়েত এলাকার সংযোগস্থলে রয়েছে। সকালে ঘটনাটি জানতে পেরে বাজারে আসেন পুরসভার চেয়ারম্যান এবং আনুলিয়া পঞ্চায়েতের প্রধান। তাঁদের সামনে ক্ষোভ উগরে দেন ব্যবসায়ীরা। তাঁরা জানতে চান, রাতে বাজারে কেন নিরাপত্তা ব্যবস্থা নেই কেন? 
পুরসভার চেয়ারম্যান কোশলদেব বন্দ্যোপাধ্যায় বলেন, ব্যবসায়ীদের চরম ক্ষতি হয়েছে। দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেপ্তার করার জন্য পুলিসকে বলেছি। দ্রুত বাজারে সিসি ক্যামেরা বসানোর ব্যবস্থা করা হবে। স্থানীয় আনুলিয়া পঞ্চায়েতের প্রধান শম্পা বিশ্বাস বলেন, রাতে বাজার এলাকায় নৈশপ্রহরী রাখার বিষয়টি দেখা হবে। 
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা