বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কেশিয়াড়িতে সেচদপ্তরের পরিত্যক্ত বাড়িগুলি বিপজ্জনক অবস্থাতেই পড়ে

সংবাদদাতা বেলদা: গত বছর জুন মাসে ভেঙে পড়েছিল সেচদপ্তরের পরিত্যক্ত বিল্ডিং। তার নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছিল এক কিশোরের। বছর ঘুরতে চললেও এখনও হুঁশ ফেরেনি প্রশাসনের। একই রকম ভাবে কেশিয়াড়ি থানার নাপোতে বিপজ্জনক অবস্থায় পড়ে রয়েছে একাধিক বিল্ডিং। ফের তৈরি হয়েছে বিপদের আশঙ্কা।
গতবছর জুন মাসের ২৫ তারিখে কেশিয়াড়ির নাপোতে রাজ্যের সেচদপ্তরের একটি পরিত্যক্ত বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল। তার নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছিল বিশ্বনাথ হাঁসদা নামে ১৩ বছরের এক কিশোরের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে ‘সুবর্ণরেখা ব্রিজ কাম ব্যারেজ’ প্রকল্পের জন্য বাম আমলে সেচদপ্তর থেকে ওই জায়গায় তৈরি করা হয়েছিল অফিস সহ একাধিক আবাসন। ওই প্রকল্প চালু না হওয়ায় দীর্ঘ দু’ দশকের বেশি সময় ধরে পড়ে পড়ে নষ্ট হচ্ছিল বাড়িগুলি। স্থানীয় দুষ্কৃতীরা পরিত্যক্ত ঘরগুলি থেকে আসবাব সামগ্রী, ইট খুলে নিয়ে যাওয়ায় বিপজ্জনক হয়ে পড়েছিল ঘরগুলি। গতবছর জুন মাসে সেরকমই একটি বিল্ডিং ভেঙে পড়ায় তার নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছিল এক কিশোরের। তড়িঘড়ি ওই এলাকাটিকে বিপজ্জনক ঘোষণা করে বাকি পরিত্যক্ত ঘরগুলি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া নিয়েছিল প্রশাসন। কিন্তু বছর ঘুরতে চলল আজও একই অবস্থায় পড়ে রয়েছে ঘরগুলি। স্থানীয়দের অভিযোগ, এক কিশোরের প্রাণ যাওয়ার পরেও হুঁশ ফেরেনি প্রশাসনের। একশ্রেণির দুষ্কৃতী ফের ওই পরিত্যক্ত বাড়ি থেকে ইট খুলে নিয়ে যাচ্ছে। ফলে বিল্ডিংগুলিও যে কোনও সময় ভেঙে পড়তে পারে। স্থানীয়দের দাবি, প্রশাসন যেন দ্রুত বাকি বিল্ডিংগুলি ভেঙে ফেলে।
কেশিয়াড়ির বিধায়ক পরেশ মুর্মু বলেন, সম্প্রতি বিষয়টি নিয়ে আমি খোঁজ খবর নিয়েছি। খুব শীঘ্রই যাতে ওই জায়গায় বিপজ্জনক ঘরগুলি ভেঙে ফেলে তার জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। অপরদিকে খড়্গপুরের মহকুমা শাসক পাতিল যোগেস অশোক রাও বলেন, খুব শীঘ্রই যাতে ওই পরিত্যক্ত ঘরগুলি ভেঙে ফেলা যায় তার ব্যবস্থা করা হচ্ছে।  সেচদপ্তরের পরিত্যক্ত বিল্ডিং।-নিজস্ব চিত্র

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ