দক্ষিণবঙ্গ

রাতে গাছ কেটে সাফ, ক্ষুব্ধ শহরবাসী

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: বিজ্ঞাপন লাগাতে রাতের অন্ধকারে কাটা হল প্রায় ১৫টি গাছ। মেদিনীপুর শহরের কলেজ মাঠ সংলগ্ন এলাকার ঘটনা। শুক্রবার সকালে ঘটনাটি নজরে আসে প্রাতঃভ্রমণকারীদের। তারপরেই বিষয়টি জানাজানি হয়। ক্ষোভে ফেটে পড়েছেন শহরবাসী। 
শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোর মধ্যে এই কলেজ মোড় অন্যতম। তাই কয়েক বছর আগে কলেজ মাঠের সামনের অংশে সৌন্দর্যায়নের উদ্যোগ নেয় মেদিনীপুর পুরসভা। যার জন্য খরচ হয় প্রায় এক কোটি ১৩ লক্ষ টাকা। মেদিনীপুরের বীর বিপ্লবীদের আবক্ষ মূর্তি বসানো হয়। সেইসঙ্গে মডেলের সাহায্যে স্বাধীনতা সংগ্রামের তিনটি ঐতিহাসিক আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরা হয়। গান্ধীজির নেতৃত্বে ডান্ডি অভিযান, মাতঙ্গিনী হাজরার নেতৃত্বে ভারত ছাড়ো আন্দোলন এবং রানি শিরোমণির নেতৃত্বে চূয়াড় বিদ্রোহের ইতিহাস। শুধু তাই নয়, ওই জায়গায় একাধিক গাছও লাগায় পুরসভা। কিন্তু দেখা যায়, মূর্তির চারপাশে থাকা প্রায় সমস্ত গাছ কেটে নেওয়া হয়েছে। বিষয়টি পুরসভার নজরে আসতেই ঘটনাস্থলে ছুটে আসেন এলাকার কাউন্সিলার সহ পুরপ্রধান সৌমেন খান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কোতোয়ালি থানার পুলিসও। তবে কে বা কারা এই গাছগুলি কাটল, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মূর্তির পিছনে বিজ্ঞাপন লাগানোর ব্যবস্থা রয়েছে। গাছের আড়ালে বিজ্ঞাপন দেখা যাচ্ছিল না বলেই গাছগুলি কেটে ফেলা হয়েছে। এনিয়ে পুরসভার চেয়ারম্যান সৌমেন খান বলেন, কয়েকদিন আগেই রাতের অন্ধকারে শহরের একের পর এক দোকানঘর ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছিল। তারপর এই ঘটনা। আমাদের অনুমান, যাদের বিজ্ঞাপনের বোর্ড লাগানো ছিল তারাই ভাড়া করা দুষ্কৃতীদের দিয়ে গাছগুলো কাটিয়েছে। আমরা থানায় অভিযোগ করেছি। পুলিসকে বলব ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করুক। সমস্ত বিজ্ঞাপনী বোর্ড খুলে ফেলা হয়েছে। 
তবে শহরের কেন্দ্রবিন্দুতে সিসি ক্যামেরায় মোড়া এলাকায় যেভাবে রাতের অন্ধকারে গাছগুলি কাটা হয়েছে, তাতে প্রশাসনেরই একাংশের মদতের অভিযোগ তুলেছেন বিরোধীরা। বিজেপির জেলা মুখপাত্র অরূপ দাস বলেন, ঘটনার সঠিক তদন্ত হলে অনেকেরই মুখোশ খুলে যাবে। -নিজস্ব চিত্র
5Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা