বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

এগরার বিজেপি পরিচালিত পঞ্চায়েতে গোষ্ঠীর মহিলাদের আটকে রাখার প্রতিবাদ তৃণমূলের

সংবাদদাতা, কাঁথি: এগরার বিজেপি পরিচালিত জুমকি গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তালাবন্ধ করে আটকে রাখার প্রতিবাদে পথে নামল তৃণমূল। বৃহস্পতিবার বিকেলে এগরা-১ ব্লক মহিলা তৃণমূলের ডাকে এই ইস্যুতে ধিক্কার মিছিল ও পথসভা হয়। এদিন স্থানীয় পাহাড়িপুকুর থেকে দলীয় নেতা-কর্মীদের মিছিল শুরু হয়ে জুমকি বাসস্টপে শেষ হয়। তারপর সন্ধ্যায় হয় প্রতিবাদ সভা। মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বক্তব্য রাখেন ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক অশোক দাস, ব্লক মহিলা সভানেত্রী মানসী দে সহ অন্যান্য নেতারা। 
প্রসঙ্গত, বুধবার স্বনির্ভর গোষ্ঠীর পাঁচজন মহিলা পঞ্চায়েত অফিসে সঙ্ঘের কাজ করছিলেন। সেইসময় পঞ্চায়েত কর্মীরা না বুঝতে পেরে তাঁদের তালাবন্ধ করে চলে যান। এরপর পঞ্চায়েত প্রধানকে বিষয়টি জানান স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। প্রধান তাঁদের কাছে ভুল স্বীকার করে নেন ও দ্রুত তালা খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান। পরে তালা খুলেও দেওয়া হয়। যদিও এর মাঝে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে ফেটে পড়েন এলাকার তৃণমূল কর্মীরা। রাতেই তাঁরা গ্রাম পঞ্চায়েতের সামনে বিক্ষোভও দেখান। তারপর এদিনের মিছিল ও প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়। 
জুমকি গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান তথা তৃণমূল নেতা উদয়শঙ্কর সর বলেন, পঞ্চায়েত অফিসটিকে বিজেপি তাদের পার্টিঅফিসে পরিণত করেছে। রাতেও পঞ্চায়েত অফিস খুলে রেখে সেখানে হৈ-হুল্লোড় চলে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের অপমান আমরা মানব না। আগামীদিনে বিজেপি পরিচালিত এই পঞ্চায়েতের বিরুদ্ধে আমরা জোরদার আন্দোলনে নামব। যদিও এবিষয়ে প্রধান সত্যেন দাসের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এগরা-২ মণ্ডলের বিজেপি সভানেত্রী সুমনা মাইতি কর বলেন, পঞ্চায়েত অফিস তো ৫টায় বন্ধ হয়ে যায়। যেহেতু জুমকি পঞ্চায়েত বিজেপির দখলে রয়েছে, তাই তৃণমূল পরিকল্পিতভাবে বিজেপির বদনাম করছে।

23rd     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ