বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পাঁচদিনের মধ্যেই উঠে গিয়েছে রাস্তার পিচ আরামবাগের গ্রামে পরিদর্শনে সভাধিপতি

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: মাত্র পাঁচদিনের মধ্যেই আরামবাগে নবনির্মিত রাস্তার পিচ উঠে গিয়েছিল। তাতে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের কাজ নিয়ে আরান্ডি-২ পঞ্চায়েতের দক্ষিণ নারায়ণপুর গ্ৰামের বাসিন্দারা প্রশ্ন তোলেন। অভিযোগ উঠতেই জেলা প্রশাসন নড়েচড়ে বসে। সোমবার সভাধিপতির নেতৃত্বে হুগলি জেলা পরিষদের একটি টিম রাস্তা পরিদর্শনে আসে। রাস্তার কিছু অংশে কাজের গুণমান ঠিক না থাকার কথা স্বীকার করে নেওয়া হয়। পিচ উঠে যাওয়া অংশ সংস্কার করার আশ্বাস দেওয়া হয়েছে।
জেলা পরিষদের তত্ত্বাবধানে দক্ষিণ নারায়ণপুর গ্ৰামে ১২০০মিটার রাস্তা তৈরির কাজ চলছিল। রাস্তার জন্য ৪৩ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল। পাঁচ দিনের মধ্যে নতুন রাস্তার পিচ উঠে যাওয়ায় ক্ষুব্ধ গ্ৰামবাসীরা কাজ বন্ধ করে দেন। রাস্তা তৈরির বরাত পাওয়া নির্মাণ সংস্থার কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠে। গ্ৰামবাসীদের অভিযোগ, নিম্নমানের সামগ্ৰী দিয়ে রাস্তা তৈরি করা হচ্ছিল। যার জেরে কয়েকদিনের মধ্যে পিচ উঠে যায়। ব্লক প্রশাসন ও স্থানীয় পঞ্চায়েতকে বিষয়টি জানানো হলেও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। এনিয়ে খবর প্রকাশিত হতেই জেলা প্রশাসন নড়েচড়ে বসে। সোমবার সভাধিপতির  নেতৃত্বে জেলা পরিষদের একটি টিম রাস্তা পরিদর্শন আসে। 
সভাধিপতি রঞ্জন ধাড়া বলেন, অভিযোগ পাওয়ার পরই নির্মাণ সংস্থার সঙ্গে কথা বলি। এদিন রাস্তাটি দেখতে এসেছিলাম। প্রশাসনের আধিকারিকরাও ছিলেন। রাস্তার কিছু অংশে পিচ উঠে গিয়েছে। তবে অনান্য জায়গায় রাস্তার কাজ ঠিক আছে। পিচ উঠে যাওয়া অংশ সংস্কার করা হবে।
গ্ৰামের বাসিন্দা হরেন পাল বলেন, রাস্তা তৈরির পাঁচদিনের মাথায় পিচ উঠে গিয়েছিল। সেকারণে গ্ৰামের বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছিলেন। জেলা পরিষদের আধিকারিকরা এদিন রাস্তার পরিদর্শনে এসেছিলেন। প্রশাসন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে। রাস্তাটি সঠিকভাবে তৈরি হোক, এটাই আমরা চাই। আর এক বাসিন্দা বলেন, রাস্তার পিচ উঠে যাওয়ার ব্যাপারে পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে বলা হয়েছিল। কিন্তু কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। পঞ্চায়েত প্রধান সুফিয়া বেগম বলেন, রাস্তার কাজ যাতে ঠিকভাবে হয় তা দেখা হবে।

6th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ