দক্ষিণবঙ্গ

মহুয়ার সমর্থনে স্পিকারকে চিঠি দিলেন অধীর চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্রের পাশে দাঁড়ালেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। সোমবার মহুয়া ইস্যুতে এথিক্স কমিটির রিপোর্ট পেশ হবে। টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন বিতর্কে বেজায় ফাঁপরে পড়েছেন মহুয়া। তার আগে শনিবার লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিলেন লোকসভার কংগ্রেসের দলনেতা। চিঠিতে তৃণমূল সাংসদের পদ খারিজের সুপারিশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন তিনি। এদিন চিঠিতে এথিক্স কমিটির কাজকর্ম নিয়েও প্রশ্ন তোলেন অধীর। নিয়ম অনুযায়ী এথিক্স কমিটি গোপনীয়তার সঙ্গে কাজ করে। তবে কীভাবে প্রকাশ্যে সব তথ্য এল, সেই প্রশ্ন তুলেছেন তিনি। তবে এই চিঠিতে তিনি যা লিখেছেন তা তাঁর ব্যক্তিগত মতামত বলেও উল্লেখ করেন। সুপারিশে বেশ কয়েকটি নিয়মের কথা উল্লেখ করে আপত্তি জানিয়েছেন বহরমপুরের সাংসদ। চার পাতার রিপোর্টে অধীর উল্লেখ করেছেন, সংসদীয় কমিটিগুলির নিয়মগুলি পর্যালোচনা করা হোক।
এদিন বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে অধীরবাবু বলেন, কারও সাংসদ পদ কেড়ে নেওয়া অত্যন্ত বড় শাস্তি। তাঁর রাজনৈতিক কেরিয়ার নিয়ে প্রশ্ন উঠে যায়। তাই যদি কারও কোনও সাংসদ পদ খারিজ করার বিষয় ওঠে সেটা ভালো করে খতিয়ে দেখে তবেই পদক্ষেপ করা উচিত। 
এদিন অধীরবাবু আরও বলেন, এথিক্স কমিটি যদি কোনও বিষয়ে তদন্ত করে, তবে তার রিপোর্ট গোপন থাকার কথা। কিন্তু মহুয়ার ক্ষেত্রে দেখা গেল রিপোর্ট প্রকাশ্যে চলে এল। বিষয়টি খুবই স্পর্শকাতর। তাই এমন বিষয়ে গোপনীয়তা বজায় রাখা উচিত। কিন্তু কমিটির চেয়ারম্যান ও সদস্যরা এই নিয়ে প্রকাশ্যেই মুখ খুলছেন।
এদিন বিস্ফোরক অভিযোগ করেছেন অধীর। ইডি-সিবিআই জুজু দেখিয়ে বাংলার বড় বড় ব্যবসায়ীর কাছ থেকে নোট কামানো চলছে বলে তিনি তোপ দেগেছেন। তিনি বলেন, সারা দেশে একটা বড় ধান্দা হচ্ছে। আজকাল কোনও বড় শিল্পপতি বা পয়সাওয়ালাকে ইডি ফোন করবে, চিঠি পাঠাবে। বলবে, একবার আলোচনায় আসুন। তখন তাঁরা বিজেপি নেতার কাছে যাবেন। যোগাযোগ করার চেষ্টা করবেন। এটা নতুন ধান্দা চলছে। তদন্ত হলে এটাও বাইরে বেরবে। ইডি-সিবিআইকে দিয়ে বিজেপির একটা অংশ এই ধান্দা করছে।
7Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা