বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

নলহাটি ও মল্লারপুরে উদ্ধার ২৭ টন কয়লা, গ্রেপ্তার তিন

সংবাদদাতা, রামপুরহাট: বেআইনি কয়লা পাচার নিয়ে কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা তুঙ্গে। কিন্তু তারপরও একের পর অভিনব কায়দা অবলম্বন করে চলছে পাচার। এবার ধানের বস্তার আড়ালে কয়লা পাচারের ছবি ধরা পড়ল নলহাটিতে। এদিকে মল্লারপুরে নতুন ত্রিপল ঢাকা দিয়ে লরিতে কয়লা পাচারের চেষ্টা ভেস্তে দিল পুলিস। আটক করা হয়েছে কয়লাবোঝাই একটি লরি ও দু’টি মোটরভ্যান। দু’টি ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। উদ্ধার হয়েছে ২৭ টন কয়লা। যদিও স্থানীয় বাসিন্দাদের দাবি, এসব ধরপাকড় পুলিসের আইওয়াশ। নিত্যদিন কয়লা পাচার হয়েই চলেছে। 
রামপুরহাটের ঝাড়খণ্ডের সীমানা লাগোয়া ঠাকুরপুরা গ্রামে খোলামুখ খনি রয়েছে। নিত্যদিন সেখান থেকে এরাজ্য হয়ে কয়লা পাচার করছেন এক শ্রেণির কারবারিরা। এদিকে ঝাড়খণ্ডের আমরাপাহাড়ি খনি অঞ্চলে বেআইনি কয়লা খনন দীর্ঘদিন ধরেই চলছে। ব্যক্তি মালিকানার জমিতে অবৈধ খাদান তৈরি করে কয়লা তোলা হয়। কোথাও আবার বন্ধ বা চালু খোলামুখ খনিতে গভীর সুড়ঙ্গ বানিয়ে কয়লা তোলা হয়। এছাড়াও নানা পদ্ধতিতে এখনও চুরি চলছে। মঙ্গলবার সন্ধ্যায় নলহাটির ঠ্যাঙাপুর গ্রামের রাস্তায় দু’টি মোটরভ্যানকে অত্যন্ত গতিতে যেতে দেখে সন্দেহ হয় পুলিসের। প্রথমে ধানের বস্তা চাপিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে মনে করে পুলিস। পরে দেখা যায় ধান নয়, কয়লা। চালকরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। যদিও পুলিস দুই চালককে ধরে ফেলে। তবে কোথা থেকে কয়লা নিয়ে আসা হচ্ছিল তা বলতে পারেনি পুলিস।
অন্যদিকে, মল্লারপুরের রানিগঞ্জ-মোড়গ্রাম ১৪ নম্বর জাতীয় সড়কের উপর থেকে কয়লাবোঝাই ১২ চাকার লরি আটক করে। পুলিস জানিয়েছে, সাধারণত কয়লাবোঝাই লরির ত্রিপল কালোয় ভরে থাকে। এক্ষেত্রে পুলিসের চোখ ফাঁকি দিতে নতুন ত্রিপল ঢাকা দেওয়া হয়েছিল। গ্রেপ্তার করা হয়েছে চালককে। ধৃতের নাম অনিরুদ্ধ মাজি। বাড়ি কাঁকরতলা থানার বন্যেশ্বর গ্রাম। জেরায় ধৃত জানিয়েছে, রানিগঞ্জ থেকে কয়লাবোঝাই করে মুর্শিদাবাদ যাচ্ছিল। পুলিস জানিয়েছে, ধৃতদের জেরা করে এই কারবারের সঙ্গে  কারা যুক্ত তা জানার চেষ্টা চলছে।

30th     November,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ