দক্ষিণবঙ্গ

বিজেপি কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণ
ভীমপুরে চাপানউতোর

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর মেরেকেটে ২৪ ঘণ্টা কেটেছে। তার মধ্যেই নদীয়ায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটল। তাও আবার বিজেপি কর্মীর বাড়িতে। শুক্রবার দুপুরে ভীমপুর থানার বাগবেরিয়া পঞ্চায়েতের কুলতলা এলাকার ওই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে যায়। সেখান থেকে একটি ফেটে যাওয়া সকেট বোমা উদ্ধার করা হয়।‌ ঘটনায় বাড়ির মালিক তথা বিজেপি কর্মী তপন ঘোষ সহ একাধিকজনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিস। তবে এদিন বিকেল পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। পুলিস জানিয়েছে, অভিযুক্তরা পলাতক রয়েছে। তাদের খোঁজে তল্লাশি চলছে। পঞ্চায়েত ভোটের ঠিক আগে এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। 
পঞ্চায়েত ভোটে রাজনৈতিক সন্ত্রাসের জন্য তৃণমূলের দিকেই বারবার আঙুল তুলছে বিরোধী শিবির। তাদের দাবি, অসামাজিক কার্যকলাপের মাধ্যমে ভোট করতে চাইছে শাসকদল। তৃণমূলের বিরুদ্ধে বিভিন্ন এলাকায় বোমা মজুত করার অভিযোগ তুলেছিল বিজেপি।‌ সম্প্রতি চাপড়ায় বোমা বিস্ফোরণে বাড়ির দেওয়াল ভেঙে পড়ার ঘটনায় ভোটের আগে গোটা জেলায় রাজনৈতিক তরজা শুরু হয়েছিল। এলাকার তৃণমূল নেতার ঘনিষ্ঠের বাড়িতেই সেই বিস্ফোরণ ঘটে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার চাপড়া ব্লকেরই বাগবেরিয়া পঞ্চায়েতের বিজেপি কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণ হল।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর ১টা নাগাদ কুলতলা এলাকায় বিকট শব্দে বোমা বিস্ফোরণ হয়। ঘটনায় আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে পুলিস ওই বিজেপির কর্মীর বাড়িতে যায়। রান্নাঘরের ভিতরে জ্বালানি বাঁশের আড়াল থেকে ফেটে যাওয়া বোমার খোল উদ্ধার করে। জানা গিয়েছে,‌ ওই পঞ্চায়েতে বর্তমানে তৃণমূলের আটজন ও বিজেপির ছ’জন সদস্য রয়েছেন। এলাকায় শাসক ও বিরোধী শিবিরের কাঁটায় কাঁটায় টক্কর। তৃণমূলের দাবি, ভোটে বিশৃঙ্খলা পাকাতেই ওই বিজেপি কর্মী বাড়িতে বোমা মজুত করেছিল। তা এদিন ফেটে যায়।  
তৃণমূলের অঞ্চল কমিটির সদস্য তথা প্রাক্তন প্রধান সাধন প্রামাণিক বলেন, তপন এলাকার সক্রিয় বিজেপি কর্মী। ক্রিমিনাল রেকর্ডও রয়েছে। অশান্তি পাকানোর জন্য বাড়িতে বোমা মজুত করেছিল। এদিন কোনওভাবে একটি বোমা ফেটে যায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে সারা গ্রাম কেঁপে ওঠে। ভোটে বিজেপির অশান্তি পাকানোর ছক ভেস্তে গিয়েছে। বাকি জবাব মানুষ ভোটবাক্সেই দিয়ে দেবেন।‌ 
কৃষ্ণনগর সাংগঠনিক জেলার বিজেপির আহ্বায়ক সন্দীপ মজুমদার বলেন, তপন আমাদের দলের সক্রিয় কর্মী। কিন্তু, বিস্ফোরণের সময় ওরা বাড়িতে কেউ ছিল না। তাই কেউ ওই বাড়িতে বোমা ছুড়ে দিয়েছে কি না, সেটা বোঝা যাচ্ছে না। 
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা