দক্ষিণবঙ্গ

রেল দুর্ঘটনায় মৃত্যু পাইকরের শান্ত
মেয়ের বিয়ের দায়িত্ব নিলেন মন্ত্রী চন্দ্রনাথ

সংবাদদাতা, রামপুরহাট: করমণ্ডল দুর্ঘটনায় মৃত পাইকরের কনকপুরের শান্ত শেখের মেয়ের বিয়ের দায়িত্ব নিলেন রাজ্যের মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিনহা। এমনকী তাঁর অন্যান্য ছেলেমেয়েদের পড়াশোনার বিষয়টিও দেখবেন বলে মন্ত্রী জানিয়েছেন। মন্ত্রীর এই মানবিক উদ্যোগের প্রশংসা করেছেন গ্রামবাসীরা।
শান্ত শেখের পাঁচ ছেলেমেয়ে। তিন মেয়ের মধ্যে দু’জন যমজ। তাঁদের বয়স ১৮। আরএক মেয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। দুই ছেলের মধ্যে একজন তৃতীয় শ্রেণির ছাত্র। ছোট ছেলের বয়স আড়াই বছর। বড় মেয়ে আজিজা খাতুনের বিয়ের ঠিক করেছিলেন শান্ত। কুরবানি ঈদের দু’দিন পরে বিয়ে হওয়ার কথা। বিয়ের জন্য টাকা জোগাড়ে শান্ত গ্রামের দুই যুবকের সঙ্গে প্রথমবারের জন্য রাজমিস্ত্রির শ্রমিকের কাজে যোগ দিতে চেন্নাই যা঩চ্ছিলেন। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পর নিখোঁজ ছিলেন তিনজন। এদিন ভূবনেশ্বরের এইমস হাসপাতালের মর্গে তাঁদের দেহ শনাক্ত করেন পরিবারের সদস্যরা। সেই খবর পেয়ে এদিন গ্রামে মৃতদের পরিবারকে সমবেদনা জানাতে আসেন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। মন্ত্রীকে কাছে পেয়ে স্বামীকে হারিয়ে নিজের অসহায়তার কথা জানান শান্তর স্ত্রী রেহেজা বিবি। তিনি বলেন, মেয়ের বিয়ে ঠিক করে টাকা জোগাড়ে স্বামী চেন্নাই যাচ্ছিল। স্বামী বেঁচে নেই। টাকার অভাবে বিয়ে কী করে দেব ভেবে পাচ্ছি না। টিনের চালার বাড়ি ঠিক করার জন্য বেসরকারি ব্যাঙ্ক থেকে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছি। খাব কী আর ঋণই বা কীভাবে মেটাব। গ্রামবাসীরাও জানান, পরিবারটি অত্যন্ত দুঃস্থ। শান্তর আয়েই সংসার চলত। এরপরই মন্ত্রী মৃতের মেয়ের বিয়ের দায়িত্ব নেওয়ার কথা বলে পরিবারকে আশ্বস্ত করেন। পরিবারের হাতে আর্থিক সাহায্যও তুলে দেন।
মন্ত্রী বলেন, মৃত্যুর ক্ষতি কোনওকিছু দিয়েই পূরণ করা যায় না। তবুও পরিবারের ভবিষ্যৎ রয়েছে। পাশের কলহপুর গ্রামে আমার বাড়ি। একটা নৈতিক দায়িত্ব থেকেই মৃতের বড় মেয়ের বিয়ের দায়িত্ব নিলাম। সেই সঙ্গে তাঁর অন্য ছেলেমেয়ে ও মৃত অপর দুই যুবকের পরিবারের ছেলেমেয়েদের পড়াশোনার বিষয়টি দেখা হবে। যাতে তারা মানুষ হয়ে উঠতে পারে। 
ওই পরিবারগুলি সরকারি বাড়ি ও অন্যান্য সুযোগ সুবিধা যাতে পায়, তা দেখার জন্য বিডিওকে বলেন বিধায়ক মোশারফ হোসেন।
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা