দক্ষিণবঙ্গ

দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে
পালিত জাতীয় ভোটার দিবস

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, তমলুক ও ঝাড়গ্রাম: বুধবার অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে পালিত হল জাতীয় ভোটার দিবস। এই উপলক্ষে তিন জেলাতেই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
তমলুকে ডিএম অফিসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সৌভিক চট্টোপাধ্যায়, হলদিয়ার মহকুমা শাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়, ওসি ইলেকশন সজল দাস সহ আরও অনেকে। এদিন প্রবীণ ও নবীন ভোটারদের কয়েকজনকে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি এদিন জেলা প্রশাসনের সেরা তিনজন ইলেক্টোরাল রেজিস্ট্রেশন অফিসার এবং তিনজন অ্যাসিস্ট্যান্ট ইলেক্টোরাল রেজিস্ট্রেশন অফিসারকে সংবর্ধনা দেওয়া হয়। ভোটার দিবস উপলক্ষে নানারকম প্রতিযোগিতায় সফলদেরও পুরস্কৃত করা হয়। প্রশাসনের উদ্যোগে একটি সুসজ্জিত ট্যাবলোর যাত্রা শুরু হয়। পূর্ব মেদিনীপুর জেলায় মোট ১ লক্ষ ১১ হাজার ৫৩৬ জন নতুন ভোটার হিসেবে এবারের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন ৫৬ হাজার ৭৭৫ জন। জেলায় মোট ভোটার ৪১ লক্ষ ৫৭ হাজার ৪৬৭ জন। এদের মধ্যে পুরুষ ২১ লক্ষ ৩৪ হাজার ৮৮১ জন এবং মহিলা ভোটার ২০ লক্ষ ২২ হাজার ৫১৮ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৬৮ জন। 
অন্যদিকে পশ্চিম মেদিনীপুর জেলার জেলাশাসকের অফিসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক আয়েষা রানি এ, অতিরিক্ত জেলাশাসক লক্ষ্মণা পেরুমল, জেলা পরিষদের সচিব মনমোহন ভট্টাচার্য সহ জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। এদিন ভোটার দিবস উপলক্ষে হওয়া নানারকম প্রতিযোগিতায় সফলদেরও পুরস্কৃত করা হয়। পশ্চিম মেদিনীপুর জেলায় এতদিন মোট ভোটারের সংখ্যা ছিল ৩৮ লক্ষ ৯০ হাজার ৯৮৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ছিল ১৯ লক্ষ ৬৫ হাজার ৫৮৫ জন, এবং মহিলা ভোটারের সংখ্যা ছিল ১৯ লক্ষ ২৫ হাজার ৪৯ জন। তবে এবছর জেলায় মোট ভোটার বেড়েছে প্রায় ৫০ হাজার। এবছর জেলায় মোট ভোটারের সংখ্যা ৩৯ লক্ষ ৪১ হাজার ৭৮৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৯ লক্ষ ৮৯ হাজার ৯৮১ এবং মহিলা ভোটার ১৯ লক্ষ ৫১ হাজার ৭৫৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৫১জন। এদিন ভোটার দিবস উপলক্ষ্যে হওয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক সুনীল আগরওয়াল, মহকুমা শাসক বাবুলাল মাহাত সহ জেলা প্রশাসনের আধিকারিকরা। এই অনুষ্ঠানে জেলার বুথ লেভেল অফিসারদের ভালো কাজের ভিত্তিতে পুরস্কৃত করা হয়। 
18Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা