দক্ষিণবঙ্গ

দুবরাজপুরে দিদির সুরক্ষাকবচ কর্মসূচিতে মন্ত্রী
মলয় ঘটক, শুনলেন রেশন কার্ড নিয়ে সমস্যা

নিজস্ব প্রতিনিধি, দুবরাজপুর: দিদির সুরক্ষাকবচ কর্মসূচিতে বুধবার দুবরাজপুরে আসেন মন্ত্রী মলয় ঘটক। এলাকার বাসিন্দাদের নানা অভাব, অভিযোগ শোনেন তিনি। বাসিন্দারা মন্ত্রীকে কাছে পেয়ে নিকাশি নালার সমস্যা থেকে শুরু করে আবাস যোজনায় বাড়ি না পাওয়ার কথা তুলে ধরেন। অভিযোগ শুনে তা দ্রুত সমাধানের আশ্বাস দেন মন্ত্রী। এছাড়াও এদিন পথসভায় বক্তব্য রাখতে গিয়ে তাঁকে বিজেপির বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ করতেও দেখা যায়। তিনি বলেন, একটা ধাপ্পাবাজ সরকার দিল্লিতে বসে আছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে দেশকে লুট করছে। বিজেপির বিরুদ্ধে যে বেশি কথা বলবে তাঁকে ইডি, সিবিআই নয়তো অন্য এজেন্সি দিয়ে ভয় দেখানো হচ্ছে। এভাবে বিরোধীদের দাবিয়ে রেখে ভোটে জেতা যায় না। এদিন সাঁইথিয়ার সাংড়ায় বিধায়ক অভিজিৎ সিনহা, সিউড়ির তিলপাড়ায় জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী এলাকায় ঘোরেন।
এদিন মন্ত্রী মলয়বাবু প্রথমে বক্রেশ্বর শিবমন্দিরে পুজো দিয়ে এই কর্মসূচির সূচনা করেন। এরপর গোয়ালিয়ারা পঞ্চায়েতের নানা জায়গায় ঘুরে বাসিন্দাদের অভাব-অভিযোগ শোনেন। গৌড়গঞ্জ গ্রামে তাঁকে ঘিরে ধরেন বাসিন্দারা। আদিবাসী অধ্যুষিত ওই এলাকার বাসিন্দারা অভিযোগ জানান, দীর্ঘ ১১ বছর ধরে তাঁরা ১০০ দিনের কাজ থেকে বঞ্চিত রয়েছেন। এছাড়াও তাঁদের জন্য যে রেশন কার্ড দেওয়া হয়েছে, তাও ঠিকঠাক নয় বলে অভিযোগ। পাশাপাশি রাস্তাঘাটের বেহাল দশা এবং নিকাশি নালা সংস্কার নিয়েও তাঁদের তরফ থেকে অভিযোগ করা হয়। স্থানীয় বাসিন্দা ঊর্মিলা কোড়া বলেন, আমরা মহিলারা কেউ শিল্পীভাতা পাই না। যাতে সেই ব্যবস্থা হয় সেব্যাপারে মন্ত্রীর কাছে আর্জি রেখেছি। এছাড়া আমাদের ড্রেনটি নিয়ে সমস্যা রয়েছে। সেটি হয়ে গেলে আর আমাদের কোনও অভিযোগ থাকবে না। আর এক বাসিন্দা বলেন, আমাদের পাড়ার বেশ কয়েকজন বাড়ি পাননি। অথচ অনেকেই রয়েছেন যাঁরা দোতলা বাড়িতে বসবাস করছেন আবার আবাস যোজনায়ও বাড়িও পেয়ে গিয়েছেন। সেই কথাই মন্ত্রীকে জানিয়েছি। যদিও প্রত্যেককে আশ্বস্ত করেন মন্ত্রী। তিনি বলেন, ড্রেন নিয়ে যে সমস্যার কথা বলা হয়েছে তা খুব তাড়াতাড়ি তৈরি হবে। ইতিমধ্যেই ওই ড্রেন তৈরি করার জন্য টাকা ধার্য হয়ে গিয়েছে। এই পঞ্চায়েত আগে বামেদের শাসনে ছিল। তারা কেন গ্রামবাসীদের ১০০ দিনের কাজ দেয়নি তা বলতে পারব না। বাসিন্দারা আমাদের সরকারের কাজকর্মে খুবই খুশি।
বিধায়ক অভিজিৎ সিনহা এদিন স্কুলে ঢুকে পড়ুয়াদের সঙ্গে নানা মজার ছলে মেতে উঠেন। স্কুলে সরস্বতী পুজোর প্রস্তুতিতেও হাত লাগান বলে জানা গিয়েছে। তিনি পড়ুয়াদের সঙ্গে বসে সরস্বতী পুজোর রান্নার জন্য বাঁধাকপি কাটতে শুরু করেন। অভিজিৎবাবু বলেন, দিদির দূত হিসেবে আমরা প্রত্যেকে এলাকায় ঘুরছি। কোথায় কী অভিযোগ রয়েছে তা খতিয়ে দেখছি। মানুষজন আমাদের আশীর্বাদ করছেন। মুখ্যমন্ত্রীর কাজের প্রশংসা করছেন।
18Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা