Bartaman Patrika
বিদেশ
 

রাশিয়ার সিক্রেট ফার্স্ট লেডির যমজ সন্তান হওয়ার গুজব 

প্রীতম দাশগুপ্ত: গ্লাসনস্ত আর পেরেস্ত্রৈকার ধাক্কায় লাল রাশিয়ার শিকল অনেকদিন আগেই ছিঁড়ে গিয়েছে। সেই নয়ের দশক থেকেই রাশিয়ায় শুরু হয়েছে মুক্ত হাওয়া। কিন্তু এই মুক্ত হাওয়ার মধ্যেও কোথাও যেন একটা অদৃশ্য বন্ধন রয়ে গিয়েছে। সেই কারণে রাষ্ট্রপ্রধানদের জীবন নিয়ে কোনও খবর নেই রুশ সংবাদমাধ্যমে। ক্রেমলিনের এই অলিখিত ফতোয়া অক্ষরে অক্ষরে মেনে চলে প্রতিটি সংবাদমাধ্যমই।
এরই মধ্যে সম্প্রতি একটি প্রথমসারির সংবাদপত্র তাদের ওয়েবসাইটে সামান্য সময়ের জন্য একটি খবর প্রকাশ করে। তাতেই হইচই শুরু হয়ে যায়। মস্কোবাসী খবরটা শুনে বুঝতেই পারছে না, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে কী শুভেচ্ছা জানানো যাবে? খবরটা কী? ওয়েবসাইটে লেখা হয়েছিল, যমজ সন্তানের জন্ম দিয়েছেন আলিনা কাবায়েভা। কে এই আলিনা কাবায়েভা? ১৯৮৩ সালে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের উজবেকিস্তানে জন্মগ্রহণ করেন কাবায়েভা। তাঁর বাবা ছিলেন পেশাদার ফুটবলার। অর্থাৎ ছোট থেকেই একটা ক্রীড়া পরিবেশে বড় হয়েছিলেন কাবায়েভা। তবে তিনি ছোটবেলাতেই জিমনাস্টিক্সকে নিজের পছন্দের খেলা হিসেবে বেছে নেন। কিশোরী বয়সেই রিদমিক জিমন্যাস্টে রাশিয়ার প্রথমসারির ক্রীড়াবিদ হিসেবে পরিচিত হয়ে যান কাবায়েভা। ২০০০ সালের সিডনি ওলিম্পিক্সে ব্রোঞ্জ ও ২০০৪ সালের আথেন্স ওলিম্পিক্সে সোনার পদক জেতেন কাবায়েভা। ১৯৯৯ সালের ওসাকা ও ২০০৩ সালের বুদাপেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপে আটটি সোনার পদক জেতেন তিনি। ২০০৭ সালেই রুশ সংসদ ডুমার সদস্য হন এই সুন্দরী জিমন্যাস্ট। শোনা যায় তখন থেকেই কাবায়েভার প্রেমে মজেছিলেন পুতিন। সুন্দরী এই জিমন্যাস্ট রাশিয়ায় ভোগ পত্রিকার কাভার পেজেও স্থান পেয়েছিলেন। প্রেসিডেন্ট পুতিনের ঘনিষ্ঠ সাংসদ কাবায়েভা এখন মিডিয়া ব্যারন।
২০১৮ সালে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের সময় একাই ভোট দিতে এসেছিলেন কাবায়েভা। তাঁর হাতে ছিল ওয়েডিং রিং। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, কাকে ভোট দিলেন? হাল্কা হেসে কাবায়েভা বলেছিলেন, যিনি নিশ্চিতভাবেই জিতবেন, তাঁকেই দিয়েছি। জিতেছিলেন পুতিনই। ২০০৮ সালে কাবায়েভার সঙ্গে পুতিনের সম্পর্ক শুরু হয়। তাঁদের সম্পর্ক নিয়ে গল্প জোরদার হয় ২০১৩ সালে। কারণ তখন দীর্ঘ ৩০ বছরের বিবাহিত জীবনের ইতি টানেন পুতিন। তখন থেকেই সাংসদ কাবায়েভা রাশিয়ার সিক্রেট ফার্স্ট লেডি। পুতিন-কাবায়েভার প্রেম, বিয়ে নিয়ে নানারকম চর্চা তারপর থেকে চলছেই। কিন্তু দু’জনের কেউই সরাসরি এই বিয়ের কথা স্বীকার করে নেননি। বরং পুতিন বলেই দিয়েছিলেন, তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা হোক, সেটা তাঁর পছন্দের নয়। যদিও গত বছরের জুলাইয়ে মুখ ফস্কেই প্রেসিডেন্ট স্বীকার করেছিলেন, তাঁর জীবনে প্রাক্তন স্ত্রী লুডমিলা নন, অন্য কোনও রহস্যময়ী আছেন। কে সেই রহস্যময়ী? পুতিন-কাবায়েভার বিভিন্ন ছবিতে দেখা গিয়েছে, রুশ প্রেসিডেন্ট কীভাবে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন সুন্দরী জিমন্যাস্টের দিকে। কাবায়েভাকে জনসমক্ষে খুব একটা দেখা যায় না। কিন্তু গত বছর থেকেই দু’একটি টেলিভিশন অনুষ্ঠানে তাঁকে দেখা গিয়েছে বিয়ের আংটি পরা অবস্থায়। গত বছরের সেপ্টেম্বরে ইতালি ঘুরতে যাওয়ার সময়ও ওই বিয়ের আংটি দেখিয়ে গিয়েছিলেন কাবায়েভা।
পুতিন-কাবায়েভার সন্তান নিয়েও জোর চর্চা চলছে। বিশেষ করে ওয়েবসাইটের খবর নিয়ে। সেই খবরে লেখা হয়েছে, কুলাকভ রিসার্চ সেন্টারের ভিআইপি ফ্লোরের পুরো তলাটাই খালি করে দেওয়া হয়েছে। সেখানকার রোগীদের অন্যত্র সরিয়ে দেওয়া হয়। বহু ডাক্তারকে সরিয়ে দেওয়া হয়। ইতালি থেকে বিশেষ ডাক্তার সেখানে আসেন একজন ভিআইপি রোগীর জন্য। সেই রোগীর জন্য খাবার এসেছিল পাশের সেরা রেস্তরাঁ থেকে। শোনা যায়, সেই রোগীই হলেন কাবায়েভা। সেখানেই তিনি যমজ পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। যদিও ক্রেমলিন এ ব্যাপারে টু শব্দটি করেনি। তবে কাবায়েভার সন্তানের খবর এই প্রথম নয়, ২০০৮ সালে সুইজারল্যান্ডের একটি ক্লিনিকে তাঁর কন্যা সন্তান হওয়ার খবর বেরিয়েছিল। শোনা যায় ইতালির প্রধানমন্ত্রী বারলুসকোনি ওই ক্লিনিকের খবর দিয়েছিলেন কাবায়েভাকে। কারণ ওই ক্লিনিকেই তাঁর কন্যার সন্তান হয়েছিল। শোনা গিয়েছিল, কাবায়েভা ও তাঁর দেহরক্ষীর জন্য ঘর সংরক্ষণ করে রাখা হয়েছিল। ঘটনা হল, ওই সন্তান হওয়ার খবরও কেউ স্বীকার করেনি। শুধু তখনই নয়, ২০০৯ সালেও কাবায়েভা-পুতিনের দিমিত্রি বলে পুত্র সন্তান হয়েছিল বলে খবর রটেছিল। তাই এবারের যমজ সন্তান হওয়ার ঘটনা সত্যি কি না, তা নিয়ে ধন্দ বেড়েই চলছে। 

ওভালেও ঝালমুড়ি? 

বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ উপভোগ করতে লন্ডনের ওভালে সমবেত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। স্টেডিয়ামের বাইরে এক ব্রিটিশ নাগরিককে ঝালমুড়ি বিক্রি করতে দেখে রীতিমতো অবাক হয়ে যান তাঁরা। যে ঝালমুড়ি কলকাতার স্ট্রিট ফুড হিসেবে জনপ্রিয়, সেটা কিনা বিদেশের মাটিতে পেয়ে বিস্মিত হয়েছেন ভক্তরা।  
বিশদ

‘ব্রিটেনের গুয়ানতানামো বে’ খ্যাত বেলমার্শ
কারাগারেই দিন কাটছে জুলিয়ান অ্যাসাঞ্জের 

মৃণালকান্তি দাস: ব্রিটেনের ‘গুয়ানতানামো বে’! বেলমার্শ কারাগারকে এক বাক্যে এই নামেই চেনে গোটা দুনিয়া। ৯/১১-এর হামলার পর সন্ত্রাসবাদী আইনে অভিযুক্তদের ওই কারাগারটিতে রাখা হতো। ট্যুইন টাওয়ারে হামলা কিংবা আইএস’র জঙ্গি কর্মকাণ্ডে জড়িত সন্ত্রাসবাদীসহ ভয়ঙ্কর সব অপরাধে অভিযুক্তরাই বেলমার্শ কারাগারে সংখ্যাগরিষ্ঠ।  
বিশদ

৮৫ রোগীর খুনি

বার্লিন: জার্মানির দু’টি হাসপাতালে ৮৫ জন রোগীকে খুন করার দায়ে গত ৬ জুন নার্স নিলস হুগেলকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এই ঘটনায় হুগেলের মতো সিরিয়াল কিলারদের ব্যাপারে একটি প্রশ্নই উঠে আসে। তা হল, কেন তাঁরা খুন করেন? 
বিশদ

গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ৪ ভারতীয় বংশোদ্ভূতের
আমেরিকায় পড়ুয়াদের নৈশপার্টিতে বন্ধুকবাজের হামলা, হত ১, জখম ৮

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ঘটনাটি ঘটেছে। কেওয়াইডব্লু টেলিভিশন তার প্রতিবেদনে এখবর জানিয়েছে।
বিশদ

 বাঘ সংরক্ষণ নিয়ে আলোচনা ভারত-বাংলার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রসংঘের পরিবেশ বিষয়ক গোষ্ঠী আই ইউ সি এনের উদ্যোগে ওয়াইল্ডলাইফ ট্রাস্ট অব ইন্ডিয়া এবং নিমপীঠের একটি সংস্থা যৌথভাবে ভারত এবং বাংলাদেশের প্রতিনিধিদের নিয়ে দু’দেশের সুন্দরবনের বাঘ, মানুষ এবং তাদের বাসস্থানের সুরক্ষা প্রদান নিয়ে দু’দিনের আলোচনাসভার সূচনা করল।
বিশদ

বালাকোটে হামলার আগাম তথ্য দিতে ব্যর্থ, সরানো হল আইএসআই প্রধানকে

 ইসলামাবাদ, ১৭ জুন (পিটিআই): পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধানের পদে আচমকাই রদবদল। বালাকোটে ভারতীয় বায়ুসেনার হামলা চালানোর আগাম গোয়েন্দা তথ্য দিতে ব্যর্থ হওয়ায় সরানো হল বর্তমান আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল অসীম মুনিরকে। 
বিশদ

নাইজেরিয়ায় আত্মঘাতী জঙ্গিহানা, মৃত ৩০

 কানো, ১৭ জুন (এএফপি): আত্মঘাতী বিস্ফোরণে উত্তরপূর্ব নাইজেরিয়ায় প্রায় হারলেন ৩০ জন। আহতের সংখ্যা ৪০। ঘটনাটি ঘটেছে মাইডুগুরির রাজধানী বোর্নোর থেকে ৩৮ কিলোমিটার দূরে কন্ডুগার এলাকায়।
বিশদ

 উত্তর কোরিয়া-চীন সীমান্তে সন্দেহজনক বিস্ফোরণ

 বেজিং, ১৭ জুন (পিটিআই): চীন-উত্তর কোরিয়া সীমান্তে সন্দেহজনক বিস্ফোরণ ঘটল। ওই বিস্ফোরণের পরেই মৃদু ভূমিকম্প হয়। চীনা ভূমিকম্প সেন্টার জানিয়েছে, রিখটার স্কেলে এর মান ছিল ১.৩। 
বিশদ

 পাকিস্তানে খুন ব্লগার এবং সাংবাদিক

  ইসলামাবাদ, ১৭ জুন (পিটিআই): এবার পাকিস্তানে খুন এক ‘মুক্তমনা’ ব্লগার এবং সাংবাদিক। ২২বছরের মহম্মদ বিলাল খান তাঁর ব্লগে নিয়মিত পাকিস্তানের ‘সর্বশক্তিমান’ সেনাবাহিনী এবং গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নিন্দা করতেন। রবিবার রাতে কোনও এক অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীর হাতে তিনি খুন হলেন।
বিশদ

এফএটিএফের নির্দেশ মতো পদক্ষেপ নিতে ব্যর্থ
পাকিস্তানের র‌্যাঙ্কিং কমানোর ধারা বজায় রাখতে পারে আন্তর্জাতিক সংস্থাগুলি

নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): লস্কর, জয়েশের মতো জঙ্গি সংগঠনকে অর্থ সাহায্যে লাগাম পরাতে ব্যর্থ। আর তার জেরেই পাকিস্তানের র‌্যাঙ্কিং কমানোর ধারা বজায় রাখতে পারে আন্তর্জাতিক অর্থ ভাণ্ডার, বিশ্ব ব্যাঙ্ক, ইউরোপীয় ইউনিয়ন। 
বিশদ

17th  June, 2019
 সরকারি অর্থ নয়ছয়ের দায়ে দোষী সাব্যস্ত ইজরায়েলের প্রধানমন্ত্রীর স্ত্রী

 জেরুজালেম, ১৬ জুন (পিটিআই): সাধারণ মানুষের টাকা নয়ছয়ের দায়ে দোষী সাব্যস্ত হলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর স্ত্রী। তাঁর স্ত্রী সারা নেতানিয়াহুকে জরিমানা বাবদ ২ হাজার ৮০০ মার্কিন ডলার দেওয়ার নির্দেশ দিয়েছে জেরুজালেমের একটি আদালত।
বিশদ

17th  June, 2019
 মোদিকে টুপি-কোট উপহার কিরঘিজ প্রেসিডেন্টের

 বিশকেক, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঐতিহ্যবাহী কিরঘিজ টুপি ‘কালপাক’ এবং কোট ‘চাপান’ উপহার দিলেন কিরঘিজস্তানের প্রেসিডেন্ট সুরনবে জিনবেকোভ। গত শুক্রবার এসসিও কাউন্সিলের রাষ্ট্রপ্রধানদের শীর্ষ সম্মেলনের আগে মোদির সঙ্গে দেখা করেন কিরঘিজ প্রেসিডেন্ট।
বিশদ

17th  June, 2019
 দুবাইতে স্কুলবাসে আটকে মৃত্যু ভারতীয় শিশুর

  দুবাই, ১৬ জুন: স্কুলবাসে দীর্ঘক্ষণ ধরে আটকে থেকে মৃত্যু হল ৬ বছরের এক ভারতীয় শিশুর। শনিবার ঘটনাটি ঘটেছে সংযুক্ত আরব আমিরশাহির দুবাইতে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শিশুটির নাম মহম্মদ ফারহান ফয়জল। কেরল থেকে আসা ফারহান দুবাইয়ের আল কুয়োদের ইসলামিক সেন্টারের ছাত্র ছিল।
বিশদ

17th  June, 2019
 ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর কাজের প্রশংসা রাষ্ট্রসঙ্ঘের

  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM