দেশ

দিল্লিতে চিকিৎসার নামে হাসপাতালে ঢুকে ডাক্তারকে খুন করল দুই কিশোর

নয়াদিল্লি: তখন বুধবার মধ্যরাত। দিল্লির জৈতপুরের একটি বেসরকারি হাসপাতালে হাজির হল দুই কিশোর। বয়স কতই বা হবে ১৬-১৭ বছর। একজনের পায়ে ক্ষত। ব্যান্ডেজ করা। হাসপাতালের কর্মীকে সে জানায়, ড্রেসিং চেঞ্জ করতে হবে। আগের দিনই ওই কিশোরকে চিকিৎসা করেছেন চিকিৎসক। তাই তাঁর ক্ষত স্থানের ড্রেসিং করে দেওয়া হয়। এরপর সেই কিশোররা প্রেসক্রিপশনও চায়। তাঁদের পাঠানো হয় চিকিৎসক জাভেদ আখতারের কেবিনে। ওই হাসপাতালেরই ইউনানি চিকিৎসক হিসেবে কাজ করছেন জাভেদ। কিছুক্ষণ পরেই জাভেদের কেবিন থেকে গুলির শব্দ পেয়ে ছুটে যান দুই নার্সিং স্টাফ গজলা পারভিন এবং মহম্মদ কামিল। দেখেন কেবিনের মধ্যেই রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ওই ইউনানি চিকিৎসক। তাঁর কপাল থেকে রক্ত বেরচ্ছে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫৫ বছর বয়সি ওই চিকিৎসকের। নার্সিং স্টাফদের কেবিনে পৌঁছনোর আগেই চম্পট দেয় দুই কিশোর।
হাসপাতাগুলির নিরাপত্তা নিয়ে গত মাসেই উদ্বেগ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট। তবে দিল্লির ঘটনা প্রমাণ করেছে, পরিস্থিতি রয়েছে সেই তিমিরেই। প্রাথমিকভাবে পুলিস মনে করছে, এই খুন পরিকল্পিত। টার্গেটেড কিলিংয়ের উদ্দেশ্য নিয়েই ওই কিশোর আগের দিন চিকিৎসার নাম করে হাসপাতালে রেইকি করে। এরপর বুধবার রাতে যখন এমনিতেই নিরাপত্তা ঢিলেঢালা থাকে, তখনই প্রবীণ চিকিৎসককে খুন করে তারা পালিয়ে যায়। হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে আততায়ী কিশোরদের শনাক্ত করার চেষ্টা করছে পুলিস। 
জৈতপুরের বেসরকারি হাসপাতালে চিকিৎসককে গুলি করে খুনের ঘটনা নিয়ে রাজনীতি শুরু হয়ে গিয়েছে। এই নিয়ে কেন্দ্রীয় সরকার এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনাকে আক্রমণ শানিয়েছে আম আদমি পার্টি। বৃহস্পতিবার আপ নেতা সৌরভ ভরদ্বাজ এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘দিল্লি এখন অপরাধের রাজধানীতে পরিণত হয়েছে। গ্যাংস্টারেরা অবাধে ঘুরে বেড়াচ্ছে। তোলা আদায়, গোলাগুলি এবং খুন নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় সরকার এবং লেফটেন্যান্ট গভর্নর দিল্লিবাসীর নিরাপত্তা দিতে ব্যর্থ।’ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে চিকিৎসকদের সংগঠন এফওআরডিএ। কেন বারবার চিকিৎসকদেরই টার্গেট করা হয়, সেই প্রশ্ন তুলেছে তারা। 
1d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা