দেশ

বিধানসভা ভোটের আগে জম্মু-কাশ্মীরে এনকাউন্টার, নিকেশ ৫ জঙ্গি

শ্রীনগর, ১৪ সেপ্টেম্বর: দীর্ঘ ১০ বছর পর জম্মু-কাশ্মীরে হতে চলেছে বিধানসভা নির্বাচন। কিন্তু তার আগে আরও একবার অশান্ত হয়ে উঠল ভূ-স্বর্গ। শুক্রবার ও শনিবার সেনা-জঙ্গি গুলির লড়াইয়ের শব্দে বারেবারেই কেঁপে উঠল উপত্যকা। আজ শনিবার এই এনকাউন্টারে কমপক্ষে ৫ জঙ্গিকে খতম করা গিয়েছে।  অন্যদিকে, গতকাল শুক্রবার অপারেশন চলাকালীনই শহিদ হন ২ জওয়ান। আহত হয়েছেন আরও ২ জন।
সেনা সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, শনিবার বারমুল্লা জেলায় সকাল থেকেই অপারেশনে নেমেছিল বাহিনী। চক তাপ্পের এলাকায় একটি বিল্ডিংয়ে একসময় তিন জঙ্গিকে কোণঠাসা করে ফেলে সেনা-পুলিসের যৌথ বাহিনী। গুলি বিনিময় শুরু হলেও সেনার সামনে টুঁ শব্দ করতে পারেনি জঙ্গিরা। ৩ জঙ্গিকেই খতম করে সেনা। এর আগে গতকাল শুক্রবারও এক এনকাউন্টারে শহিদ হন ২ জওয়ান। এঁদের মধ্যে একজন জুনিয়র অফিসারও রয়েছেন। শহিদ দুই জওয়ান হলেন, বিপন কুমার ও অরবিন্দ সিং। এছাড়াও আরও ২ জওয়ান আহত অবস্থায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।
অন্যদিকে, শুক্রবার জম্মু কাশ্মীরের কাঠুয়ায় অপর একটি এনকাউন্টারে ২ জঙ্গিকে নিকেশ করে বাহিনী।
উল্লেখ্য, আজ শনিবার জম্মু-কাশ্মীরের ডোডায় জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে নিরাপত্তা আঁটোসাঁটো করায় কোনও খামতি রাখেনি সেনা। দুপুর ১টা থেকে জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
4d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা