দেশ

৭৫ বছরে মোদি, ‘সেবাপক্ষ’ পালন বিজেপির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: নরেন্দ্র মোদির জন্মদিন পালিত হবে এক পক্ষকাল ধরে। বিজেপি তো করবেই। জন্মোৎসব পালন করবে সরকারও। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছেন মোদির জন্মদিনকে কেন্দ্র করে পালিত হবে সেবাপক্ষ।  সরকারি ও বেসরকারি স্তরে সেবা ও পরিষেবামূলক নানাবিধ কর্মসূচি নেওয়া হবে। দলকে বলা হয়েছে দেশের সর্বত্র প্রতিটি স্তরে দলের পক্ষ থেকে যেন স্থানীয়ভাবে এই সেবাপক্ষ পালন করা হয়। চলবে ১৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ মোদির জন্মদিন থেকে গান্ধীজির জন্মদিন। এই সময়কালকে বিজেপি ঘোষণা করে সেবাপক্ষ হিসেবে। 
আগামী বছর মোদির ৭৫ বছর পূর্ণ হবে। তিনি ক্ষমতাসীন হওয়ার পর বিজেপির অন্দরে অঘোষিত একটি নিয়ম চালু হয়েছিল। ৭৫ বছর বয়স স্পর্শ করা নেতানেত্রীদের সরিয়ে দেওয়া হয় মার্গদর্শক কমিটিতে। এবার মোদির সামনে সেই লক্ষ্মণরেখা। কী করবেন তিনি? এই প্রশ্ন অনেকদিন ধরেই আবর্তিত হচ্ছে। বিজেপি সূত্রের খবর, মোদি ব্যাতিক্রম। ২০২৯ সাল পর্যন্ত তিনিই প্রধানমন্ত্রী থাকবেন। সম্প্রতি অমিত শাহও বলেছেন, ২০২৯ সালেও দল ভোটে লড়া‌ই করবে নরেন্দ্র মোদির নেতৃত্বে। মোদির জন্মদিনে মঙ্গলবার অমিত শাহ এবং অশ্বিনী বৈষ্ণব সরকারের ১০০ দিনের সাফল্য বিস্তারিতভাবে প্রকাশ করেন। তাঁদের দাবি, মাত্র ১০০ দিনের মধ্যেই ১৫ লক্ষ কোটি টাকার প্রকল্প ঘোষণা হয়ে গিয়েছে। পরিকাঠামো আমূল বদলে দেওয়ার একঝাঁক পরিকল্পনা নেওয়া হয়েছে রেল ও সড়কের ক্ষেত্রে। মণিপুরে কি মোদি যাবেন? স্পষ্ট উত্তর না দিয়ে অমিত শাহ শুধু বলেছেন, যদি প্রধানমন্ত্রী যান, সক঩লেই আগাম জানতে পারবেন! 
এদিন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন বহু বিশিষ্ট ব্যক্তি। এক্স হ্যান্ডলে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর পোস্ট, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। আপনার নেতৃত্বে দেশ সমৃদ্ধ হয়েছে। ঈশ্বরের কাছে দীর্ঘায়ু কামনা করি।’ লোকসভার বিরোধী নেতা রাহুল গান্ধীর পোস্ট, ‘শুভ জন্মদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি। আপনার দীর্ঘায়ু কামনা করি।’ প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
1d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা