দেশ

মণিপুরে যৌথ বাহিনীর অভিযান, খোঁজ মিলল বিপুল অস্ত্রভাণ্ডারের

বিশেষ সংবাদদাতা, ইম্ফল:  রণক্ষেত্র মণিপুরে বড় সাফল্য পেল যৌথবাহিনী। চূড়াচাঁদপুর ও কাংপোকপি জেলার গভীর জঙ্গলে হদিশ মিলল বিপুল অস্ত্রভাণ্ডারের।
জানা গিয়েছে, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে চূড়াচাঁদপুরের মৌলসাং এলাকায় অভিযান চালায় ভারতীয় সেনা, মণিপুর পুলিস, সিআরপিএফ এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের যৌথবাহিনী। হদিশ মেলে অস্ত্রভাণ্ডারের। সেখান থেকে ম্যাগাজিন সহ একটি একে সিরিজের অ্যাসল্ট রাইফেল, তিনটি মাঝারি আকারের মর্টার এবং অন্যান্য অস্ত্র মিলেছে। পাশাপাশি, কাংপোকপি জেলার শেজাংয়ের দক্ষিণ-পশ্চিমে একটি ঘন জঙ্গল থেকে এম-১৬ অ্যাসল্ট রাইফেল, স্থানীয়ভাবে তৈরী ৭.৫ ফুটের একটি রকেট, একটি বড় মর্টার এবং প্রচুর পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। ড্রোন এবং রকেট হামলার পরই এই বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে মণিপুরে। এনিয়ে মণিপুর কংগ্রেসের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এদিকে, কাকচিং জেলার সুগনু গ্রামে হিংসাত্মক আক্রমণ চালানোর অভিযোগ উঠেছে কুকি জঙ্গিদের বিরুদ্ধে। সূত্রের খবর, জঙ্গিরা বোমা, মিডিয়াম মেশিনগান (এমএমজি) নিয়ে হামলা চালায়। জঙ্গিদের খোঁজে সুগনু সহ চারপাশে ব্যাপক তল্লাশি শুরু করেছে পুলিস। পাশাপাশি, রাজ্যের বিভিন্ন জেলায় আইনশৃঙ্খলা লঙ্ঘনের অভিযোগে পাঁচজনকে আটক করেছে।
অন্যদিকে, মণিপুরে অস্থির পরিস্থিতির জেরে স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আগামী কালও বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। পাশাপাশি, ইম্ফল পশ্চিম এবং পূর্ব জেলার জন্য শনিবার সকাল ৫টা থেকে বিকেল চারটে পর্যন্ত জনগণের চলাচলের উপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। যদিও ইম্ফল পশ্চিমের জেলাশাসক কিরণকুমার এক বিজ্ঞপ্তিতে জানান, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনও জমায়েত, বিক্ষোভ-সমাবেশ করা যাবে না।
4d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা