দেশ

নির্বাচনের ময়দানে সবচেয়ে ধনী মহিলা সাবিত্রী জিন্দাল, লড়বেন নির্দল হিসেবে

হিসার (হরিয়ানা): নির্দল হিসেবে হরিয়ানা বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন ভারতের সবচেয়ে ধনী মহিলা মহিলা সাবিত্রী জিন্দাল। বৃহস্পতিবারই ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ওইদিনই হিসার আসনে নিজের মনোনয়নপত্র জমা দেন ৭৪ বছরের সাবিত্রী। তাঁর ছেলে নবীন জিন্দল হরিয়ানর কুরুক্ষেত্র লোকসভা আসনের বিজেপি সাংসদ। বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী তথা মন্ত্রী কোমল গুপ্তের বিরুদ্ধে লড়াই করবেন সাবিত্রী। রাজনীতির ময়দানে তিনি নতুন নন। এর আগে হিসার আসন থেকে কংগ্রেসের টিকিটে দু’বার বিধায়ক হয়েছেন সাবিত্রী। সামলেছেন মন্ত্রীর দায়িত্বও। তাই সাবিত্রীর নির্দল প্রার্থী হওয়া নিয়ে রাজনৈতিক মহলেও আলোচনা শুরু হয়েছে।
সাবিত্রীর স্বামী ছিলেন প্রয়াত শিল্পপতি ওমপ্রকাশ জিন্দাল। তিনিও হিসার থেকে তিনবার বিধায়ক হয়েছিলেন। ২০০৫ সালে স্বামীর মৃত্যুর পর প্রথমবার বিধায়ক হন সাবিত্রী। চলতি বছরেই ফোর্বস ইন্ডিয়া পত্রিকা জানিয়েছিল, সাবিত্রীর বর্তমানে সম্পত্তির পরিমাণ ২৯,১ বিলিয়ন মার্কিন ডলার। তাঁকে ভারতের সবচেয়ে ধনী মহিলার স্বীকৃতিও দেওয়া হয়। চলতি বছরেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন সাবিত্রী ও নবীন। লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে জয়ী হন নবীন। মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাবিত্রী বলেন, ‘আমি হিসারের উন্নয়ন ও বদলের জন্য অঙ্গীকারবদ্ধ। হিসারের মানুষ আমার পরিবার। ওমপ্রকাশ জিন্দাল এই পরিবারের সঙ্গে আমার সম্পর্ক তৈরি করেছিলেন।’
নির্দল প্রার্থী হয়ে বিজেপির বিরুদ্ধে কি তিনি বিদ্রোহ ঘোষণা করলেন? সাবিত্রী জানান, লোকসভা নির্বাচনের সময় তিনি শুধু ছেলে নবীনের জন্য প্রচার করেছিলেন। কিন্তু কখনই তিনি বিজেপির সদস্যপদ গ্রহণ করেননি। 
4d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা