দক্ষিণবঙ্গ

পুজোর আগে সরাতে হবে সব আবর্জনা, নির্দেশ পানিহাটিতে

নিজস্ব প্রতিনিধি, বরানগর: পুজোর আগে পানিহাটি পুরসভার যত্রতত্র জমে থাকা আবর্জনা সাফাই করতে সক্রিয় হল কেএমডিএ। আগামী ৪ অক্টোবরের মধ্যে যাবতীয় আবর্জনা সাফ করতে হবে বলে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে দায়িত্বপ্রাপ্ত সংস্থাকে। প্রতিদিন ২০ ডাম্পার আবর্জনা ধাপায় নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হয়েছে। পরিস্থিতি বুঝে প্রয়োজনে রাতেও আবর্জনা ধাপায় নিয়ে যেতে হবে। শুক্রবার থেকে সেই কাজ শুরু হয়ে গিয়েছে। পুরকর্তাদের আশা, পুজোর আগেই শহরের সিংহভাগ এলাকা সাফসুতরো হয়ে যাবে। পুজোর দিনগুলিতে শহর পরিচ্ছন্ন রাখতেও নির্দিষ্ট পরিকল্পনা করা হয়েছে। 
বেশ কিছুদিন ধরে পানিহাটির আবর্জনা ধাপায় নিয়ে যাচ্ছে কেএমডিএ। কিন্তু দায়িত্বপ্রাপ্ত সংস্থার সঙ্গে সমন্বয়ের অভাব সহ নানা কারণে সেই কাজ থমকে যায়। এই পরিস্থিতিতে সম্প্রতি কেএমডিএ অফিসে সুডা, দায়িত্বপ্রাপ্ত সংস্থা, পানিহাটি পুরসভার আধিকারিকদের একটি বৈঠক হয়। সেখানে ঠিক হয়েছে, আগামী ৪ তারিখ পর্যন্ত ১০টি ডাম্পারকে আবর্জনা সংগ্রহের কাজে লাগানো হবে। প্রতিদিন সকাল ও বিকেলে দু’টি ট্রিপে আবর্জনা ধাপায় নিয়ে যাবে ডাম্পারগুলি। 
পুজোর দিনগুলিতে আবর্জনা সংগ্রহ ও তা ধাপায় নিয়ে যাওয়ার সমস্যার কথা বৈঠকে তুলে ধরে দায়িত্বপ্রাপ্ত সংস্থা। সেই বাস্তব সমস্যার কথা বিবেচনা করে ওই ক’দিন ডাম্পার ধাপায় নিয়ে যাওয়ার জন্য বিশেষ অনুমতি চেয়ে কেএমডিএর সিইও পুলিসকে চিঠি দেবেন বলে ঠিক হয়েছে। তারপরও কোনও সমস্যা হলে আশপাশের পুরসভার সঙ্গে কথা বলে তাদের ডাম্পিং গ্রাউন্ডে ওই আবর্জনা ফেলা হবে। পুরসভার চেয়ারম্যান মলয় রায় বলেন, ‘আশা করছি, পুজোর আগেই জমে থাকা সমস্ত আবর্জনা ধাপায় পাঠানো সম্ভব হবে।’
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা