দেশ

বাড়ির মধ্যেই অবৈধ বাজি কারখানা চালানোর চরম খেসারত, বিস্ফোরণে মৃত ৩, আহত ৭

সোনিপত, ২৮ সেপ্টেম্বর: বাড়ির মধ্যেই রমরমিয়ে চলছিল অবৈধ বাজি তৈরির কারখানা। আর তার জেরেই প্রাণ খোয়াতে হল ৩ জনকে। আহত হয়েছেন কমপক্ষে আরও ৭ জন। ঘটনাটি হরিয়ানার সোনিপতের রিধাউ গ্রামের। বাড়ির মধ্যে বিস্ফোরণ হওয়ার জেরে দেওয়াল ভেঙে পড়ে। ফলে ধ্বংসস্তুপের নীচে আরও অনেকে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, বেদ নামে এক ব্যক্তি কোনওরকম আইনি অনুমতি ছাড়াই এই বাজি কারখানাটি চালাচ্ছিলেন। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, বাজি কারখানায় ব্যবহৃত নানা কেমিক্যাল থেকেই এই আগুন লেগেছে।
স্থানীয় সূত্রে খবর, দুর্ঘটনার সময় অনেকেই কারখানায় কাজ করছিলেন। কর্মীদের মধ্যে অধিকাংশই মহিলা। বিস্ফোরণের ফলে তাঁরা ধ্বংসস্তুপের নীচে আটকে থাকতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তুপ সরিয়ে তাঁদের উদ্ধার করার কাজ চলছে।
সোনিপতের এসিপি জিৎ সিং দুর্ঘটনা প্রসঙ্গে জানান, ‘বিস্ফোরণ হওয়া বাড়ির মধ্যে থেকে বাজি তৈরির সরঞ্জাম পাওয়া গিয়েছে। তবে অনেকেই দাবি করছেন, সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ ঘটেছে। ঘটনাস্থল থেকে ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপশি আহত ৭ জনকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে। শুরু হয়েছে তদন্ত।’
13h 13m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা