দক্ষিণবঙ্গ

ফের প্লাবিত ভরতপুর-১ ও খড়গ্রামের অনেক কৃষি জমি

সংবাদদাতা, কান্দি: বিভিন্ন নদীতে জল বেড়ে যাওয়ায় শুক্রবার ফের নতুন করে ভরতপুর-১ ও খড়গ্রাম ব্লকে প্লাবিত হল বহু কৃষি জমি। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা। গ্রামে জল ঢুকতে পারে এই আশঙ্কায় অনেক পরিবার উঁচু জায়গায় আশ্রয় নিয়েছে।
এদিন সাত সকালেই খড়গ্রাম ব্লক এলাকায় দ্বারকা ও ব্রাহ্মণীর জলস্তর বাড়তে দেখা যায়। ফলে কিছুক্ষণের মধ্যেই ঝিল্লি ও পদমকান্দি পঞ্চায়েতের বিভিন্ন মৌজার কৃষি জমি ডুবতে থাকে। সম্প্রতি বন্যায় প্লাবিত হয়েছিল ওই দুই এলাকা। কয়েক দিনে জল নেমে যাওয়ায় জমিগুলি জেগে উঠেছিল। এরপর এদিন ফের কৃষি জমিতে জল ঢুকতে থাকায় অনেক পরিবার বাড়ি ছেড়ে উঁচু এলাকায় আশ্রয় নিয়েছে। পদমকান্দি পঞ্চায়েতের কাদিপুর গ্রামের বাসিন্দা সুখেন শেখ বলেন, এর আগে বাড়িতে জল ঢুকে গিয়েছিল। তাই এবার আগে থেকেই সর্তক হয়ে গেলাম। ঝিল্লি পঞ্চায়েতের কেলাই গ্রামের বাসিন্দা সরফরাজ আলম বলেন, বৃহস্পতিবার রাত থেকে মাঠের জল বাড়ছে। এদিন দুপুরের দিকে গ্রামের ধারে জল চলে আসায় অনেকেই উঁচু জায়গায় চলে যাচ্ছে।
সেচদপ্তরের কান্দি মহকুমা আধিকারিক সুনীল কুমার চট্টোপাধ্যায় বলেন, ব্যারেজগুলি থেকে যেভাবে জল ছাড়া হয়েছে তাতে খুব একটা চিন্তা ছিল না। তবে, বৃষ্টি হচ্ছে। চিন্তাটা এখানেই।
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আর্থিক উন্নতি ও গৃহসুখ বৃদ্ধি। বস্ত্রাদি ও বিবিধ অলঙ্কারাদি ব্যবসার গতি বৃদ্ধি ও মানসিক তৃপ্তি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা